CSK vs RR- সিএসকের হয়ে একাই লড়লেন মইন আলি, রাজস্থান ১৫১ রানের টার্গেট দিল চেন্নাই

আজ আইপিএল ২০২২ (IPL 2022) -এ মুখোমুখি চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস (CSK vs RR)। লিগ টেবিলের প্রথম দুইয়ে থাকতে জয় দরকার সঞ্জু স্যামসনের দলের। অপরদিকে মরসুমের শেষ ম্য়াচ জয় পেতে মরিয়া এমএস ধোনির দল। প্রথমে ব্য়াট করে ১৫০ রান করল চেন্নাই। সর্বোচ্চ ৯৩ রান করলেন মইন আলি।
 

Sudip Paul | Published : May 20, 2022 3:59 PM IST

একদিকে চেন্নাই সুপার কিংসের মরসুমের শেষ ম্যাচ। অপরদিকে রাজস্থান রয়্যালসের লিগ টেবিলে দ্বিতীয় ওঠার লড়াই। এমএস ধোনি বনাম সঞ্জু স্যামসনের দলের দ্বৈরথে প্রথম ২০ ওভারে হাড্ডাহাড্ডি ক্রিকেট দেখল ক্রীড়া প্রেমিরা। মুম্বইয়ের ব্রাবোন স্টেডিয়ামে হতে চলেছে এই ম্যাচ। মেগা ম্য়াচ টস জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নেন সিএসকে অধিনায়ক এমএস ধোনি। নির্ধারিত ২০ ওভারে  উইকেট হারিয়ে রান করে চেন্নাই সুপার কিংস। দলের হয়ে সর্বোচ্চ রান করেন মইন আলি। এছাড়া ২৬ রান করে এমএস ধোনি। ১৬  রান করেন ডেভন কনওয়ে। রাজস্থান রয়্যালসের হয়ে সর্বোচ্চ দুটি করে  উইকেট নেন যুজবেন্দ্র চাহল ও ওবেড ম্য়াককয়। এছাড়া একটি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট ও রবিচন্দ্রন অশ্বিন। 

 

 

এদিন টস  জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি চেন্নাই সুপার কিংসের। প্রথম ওভারেই উইকেট হারায় সিএসকে। ২ রান করে ট্রেন্ট বোল্টের বলে আউট হন রুতুরাজ গায়কোয়াড়। এরপর ক্রিজে আসেন মইন আলি। ডেভন কনওয়ের সঙ্গে এগিয়ে নিয়ে যান দলের স্কোর বোর্ড। ক্রিজে এসেই বিধ্বংসী মেজাজে ব্য়াটিং শুরু করেন মইন আলি। একের পর এক বাউন্ডারি ও ওভার বাউন্ডারি মারতে থাকেন। ওভার পিছু ১০ রানের বেশি করতে থাকেন ব্রিটিশ তারকা। অল্প সময়ের মধ্যেই অর্ধশতরানের পার্টনারশিপ করেন ডেভন কনওয়ে ও মইন আলি। কনওয়ে শুধু একদিক থেকে ইনিংস ধরে ছিলেন। রানটা প্রায় পুরোটাই আসে মইন আলির ব্যাট থেকে। নিজের অর্ধশতরানও পূরণ করেন মইন আলি। ৮৫ রানে দ্বিতীয় উইকেট পড়ে সিএসকের। ১৬ রান করে রবিচন্দ্রন অশ্বিনের বলে আউট হন ডেভন কনওয়ে।

 

 

দ্বিতীয় উইকেট তৃতীয় ও চতুর্থ উইকেট অল্প রানের মধ্যেই হারায় চেন্নাই সুপার কিংস। দলের ৮৮ রানের মাথায় ব্যক্তিগত ১ রান করে ওবেড ম্য়াককয়ের বলে আউট হন নারায়ণ জগদীশান। ব্য়াট হাতে ব্যর্থ হন অম্বাতি রায়ডুও। ৩ রান করে যুজবেন্দ্র চাহলের বলে আউট হন তিনি। ৯৫ রানে পড়ে সিএসকের চতুর্থ উইকেট। এরপর মইন আলির সঙ্গে ইনিংসের রাশ ধরেন চেন্নাই অধিনায়ক এমএস ধোনি। পরপর উইকেট হারিয়ে রানের গতিবেগ একটু কমে সিএসকের। তবে দুজন মিলে এগিয়ে নিয়ে যায় দলকে। অর্ধশতরানের পার্টনারশিপও করেন। ৫১ রানের পার্টনারশিপ করার পর ভাঙে জুটি। দলের ১৪৬ রানের মাথায় ব্যক্তিগত ২৬ রান করে যুজবেন্দ্র চাহলের বলে আউট হন এমএস ধোনি। ১৪৬ রানেই পড়ে ষষ্ঠ উইকেট। ৯৩ রানের অনবদ্য ইনিংস খেলে ওবেড ম্যাককয়ের বলে আউট হন মইন আলি। শেষের দিকে ভালো বল করে চেন্নাই ১৫০ রানে আটকে দেয় রাজস্থান। জয়ের জন্য সঞ্জু স্যামসনের দলের দরকার ১৫১ রান। 

Read more Articles on
Share this article
click me!