CSK vs RR- চেন্নাইকে ৫ উইকেটে হারাল রাজস্থান, লিগ টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এল রয়্যালসরা

আজ আইপিএল ২০২২ (IPL 2022) -এ মুখোমুখি চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস (CSK vs RR)। লিগ টেবিলের প্রথম দুইয়ে থাকতে জয় দরকার সঞ্জু স্যামসনের দলের। অপরদিকে মরসুমের শেষ ম্য়াচ জয় পেতে মরিয়া এমএস ধোনির দল। প্রথমে ব্য়াট করে ১৫০ রান করল চেন্নাই। সর্বোচ্চ ৯৩ রান করলেন মইন আলি। রান তাড়া করতে নেমে ২ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌছে যায় রাজস্থান।

Web Desk - ANB | Published : May 20, 2022 5:57 PM IST

জয় দিয়ে মরসুম শেষ করার ইচ্ছে অধরাই থেকে গেল চেন্নাই সুপার কিসংসের। অপরদিকে দিকে চেন্নাইকে হারিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এল রাজস্থান রয়্যালস। এমএস ধোনির দলকে ৫ উইকেটে হারল সঞ্জু স্যামসনের দল। ম্য়াচ টস জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নেন সিএসকে অধিনায়ক এমএস ধোনি। নির্ধারিত ২০ ওভারে  উইকেট হারিয়ে রান করে চেন্নাই সুপার কিংস। দলের হয়ে সর্বোচ্চ রান করেন মইন আলি। এছাড়া ২৬ রান করে এমএস ধোনি। ১৬  রান করেন ডেভন কনওয়ে। রাজস্থান রয়্যালসের হয়ে সর্বোচ্চ দুটি করে  উইকেট নেন যুজবেন্দ্র চাহল ও ওবেড ম্য়াককয়। রান তাড়া করতে নেমে ১৯ ওভার ৪ বলেই জয়ের লক্ষ্যে পৌছে যায় রাজস্থান। দলের হয়ে সর্বোচ্চ ৫৯ রান করেন যশশ্বী জয়সওয়াল। এছাড়া ৪০ রান করেন রবিচন্দ্রন অশ্বিন। সিএসকের হয়ে ২ টি উইকেট নেন প্রসান্ত সোলাঙ্কি।  ম্য়াচ দিতে উৎসবে নমাতেন রাজস্থান ক্রিকেটাররা।

 

 

এদিন টস  জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি চেন্নাই সুপার কিংসের। প্রথম ওভারেই উইকেট হারায় সিএসকে। ২ রান করে ট্রেন্ট বোল্টের বলে আউট হন রুতুরাজ গায়কোয়াড়। এরপর মইন আলি ও ডেভন কনওয়ে এগিয়ে নিয়ে যান দলের স্কোর বোর্ড। মারকাটারি ব্য়াটিং করেন মইন। অল্প সময়ের মধ্যেই অর্ধশতরানের পার্টনারশিপ করেন ডেভন কনওয়ে ও মইন আলি।  নিজের অর্ধশতরানও পূরণ করেন মইন আলি। ৮৫ রানে দ্বিতীয় উইকেট পড়ে সিএসকের। ১৬ রান করে রবিচন্দ্রন অশ্বিনের বলে আউট হন ডেভন কনওয়ে। এরপর দলের ৮৮ রানের মাথায় ব্যক্তিগত ১ রান করে ওবেড ম্য়াককয়ের বলে আউট হন নারায়ণ জগদীশান। ব্য়াট হাতে ব্যর্থ হন অম্বাতি রায়ডুও। ৩ রান করে যুজবেন্দ্র চাহলের বলে আউট হন তিনি। ৯৫ রানে পড়ে সিএসকের চতুর্থ উইকেট। এরপর মইন আলির সঙ্গে ইনিংসের রাশ ধরেন চেন্নাই অধিনায়ক এমএস ধোনি। পরপর উইকেট পড়ায় রানের গতি কমে।  দুজন মিলে এগিয়ে নিয়ে যায় দলকে। অর্ধশতরানের পার্টনারশিপও করেন। ৫১ রানের পার্টনারশিপ করার পর ভাঙে জুটি। দলের ১৪৬ রানের মাথায় ব্যক্তিগত ২৬ রান করে যুজবেন্দ্র চাহলের বলে আউট হন এমএস ধোনি। ১৪৬ রানেই পড়ে ষষ্ঠ উইকেট। ৯৩ রানের অনবদ্য ইনিংস খেলে ওবেড ম্যাককয়ের বলে আউট হন মইন আলি। শেষের দিকে ভালো বল করে চেন্নাই ১৫০ রানে আটকে দেয় রাজস্থান।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি রাজস্থান রয়্যালসের। ব্য়াট হাতে ব্যর্থ হন জস বাটলার। ১৬ রানে পড়ে প্রথম উইকেট পড়ে। ২ রান করে সিমারজিৎ সিংয়ের বলে আউট হন জস বাটলার। এরপর ইনিংসের রাশ ধরেন যশশ্বী জয়সওয়াল ও সঞ্জু স্যামসন। বিশেষ করে যশশ্বী এদিনও ছন্দে পাওয়া যায়। বেশ কিছু চোখ ধাঁধানো শট খেলেন তিনি। অর্ধশতরানের পার্টনারশিপও পূরণ করেন করেন যশশ্বী ও সঞ্জু  জুটি। ৬৭ রানে দ্বিতীয় উইকেট পড়ে। ১৫ রান করে মিচেল স্য়ান্টনারের বলে আউট হন সঞ্জু স্যামসন। দেবদূত পাড়িকল এদিন ব্যাট হাতে ব্যর্থ হন। ৩  রান করে মইন আলির বলে বোল্ড হন তিনি। ৭৬ রানে পড়ে তৃতীয় উইকেট। অপরদিকে নিজের ইনিংস চালিয়ে যান যশশ্বী জয়সওয়াল। অর্ধশতরান পূরণ করেন তিনি। ব্যক্তিগত ৫৯ রান করে দলের ১০৪ রানের মাথায় প্রশানমত সোলাঙ্কির বলে আউট হন  যশশ্বী জয়সওয়াল। শিমরন হেটমায়ার এসে ৬ রান করে সোলাঙ্কির দ্বিতীয় শিকার হন । ১১২ রানে পড়ে পঞ্চম উইকেট। অপরদিকে অনবদ্য ব্য়াটিং করেম রবিচন্দ্রন অশ্বিন। দলকে জয়ের লক্ষ্যে পৌছে দেন তিনি। ২ বল বাকি থাকতে ৫ উইকেট জয় পায় রাজস্থান। ৪০ রান করে অপরাজিত থাকেন অশ্বিন। ১০ রান করে অপরাজিত থাকেন রিয়ান পরাগ। 

Read more Articles on
Share this article
click me!