DC vs RR- মিচেল মার্শ ও ডেভিড ওয়ার্নার ঝড়ে উড়ে গেল রাজস্থান, ৮ উইকেটে জয় পেল দিল্লি ক্যাপিটালস

আইপিএল ২০২২ (IPL 2022) -এ মুখোমুখি দিল্লি ক্যাপিটালস ও রাজস্থান রয়্যালস (DC vs RR)। প্রথমে ব্য়াট করে ১৬০ রান করল রাজস্থান। হাফ সেঞ্চরি করলেন অশ্বিন। রান তাড়া করতে ১১ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌছে গেল দিল্লি। ৮৯ করলেন মিচেল মার্শ ও ৫২ রান করলেন ডেভিড ওয়ার্নার। 
 

Web Desk - ANB | Published : May 11, 2022 6:13 PM IST / Updated: May 11 2022, 11:53 PM IST

মিচেল মার্শের ব্য়াট হাতে তাণ্ডব ও ডেবিড ওয়ার্নারের অনবদ্য ইনিংসে ভর করে আইপিএল ২০২২ -এর গুরুত্বপূর্ণ ম্যাচে রাজস্থান রয়্য়ালসকেসকে হারাল দিল্লি ক্যাপিটালস। সঞ্জু স্য়ামসনের দলেক ৮ উইকেট ও ১১ বল বাকি থাকতেই হারাল ঋষভ পন্থের দল। যার ফলে একদিকে শেষ চারে ওঠার রাস্তা মসৃণ রাখল দিল্লি, অপরদিকে সমস্যা একটু বাড়ল রাজস্থানের। ম্য়াচে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্থ। প্রথমে ব্য়াট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬০ রান করল রাজস্থান রয়্যালস। দলের হয়ে সর্বোচ্চ ৫০ রান করেন রবিচন্দ্রন অশ্বিন ও ৪৮ রান করেন দেবদূত পাড়িকল। দিল্লির হয়ে ২টি করে উইকেট নেন  মিচেল মার্শ, চেতন সাকারিয়া, আনরিখ নোকিয়া। রান তাড়া করতে নেমে ১৮ ওভার ১ বলেই ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে গেল দিল্লি। দলের হয়ে সর্বোচ্চ ৮৯ রান করেন মিচেল মার্শ। ৫২ রান করেন ডেভিড ওয়ার্নার।

 

 

এদিন ইনিংসের শুরুটা ভালো হয়নি রাজস্থান রয়্যালসের। দলের ১১ রানে  ৭ রান করে চেতন সাকারিয়ার বলে আউট হন জস বাটলার। এরপর এদিন চমক দিয়ে ৩ নম্বরে নামেন রবিচন্দ্রন অশ্বিন। যশশ্বী জয়সওয়ালের সঙ্গে এগিয়ে নিয়ে যান দলের ইনিংস। ৪৩ রানের পার্টনারশিপ করেন তারা। এরপর দলের ৫৪ রানের মাথায়  ১৯ রান করে মিচেল মার্শের বলে আউট হন যশশ্বী জয়সওয়াল। অপরদিকে নিজের ইনিংস চালিয়েযান অশ্বিন। তাকে যোগ্য সঙ্গ দেন দেবদূত পাড়িকল। দুজন মিলে অর্ধশতরানের পার্টনারশিপও পূরণ করেন। নিজের হাফ সেঞ্চুরি পূরণ করেন অশ্বিনও। ১০৭ রানে পড়ে তৃতীয় উইকেট। ৫০ রান করে মিচেল মার্শের বলে আউট হন রবিচন্দ্রন অশ্বিন। এরপর একদিক থেকে নিজের ইনিংস চালিয়ে দেবদূত পাড়িকল। দলের ১২৫ রানের মাথায় ৬ রান করে আনরিখ নকিয়ার বলে আউট হন রাজস্থান অধিনায়ক সঞ্জু স্য়ামসন।   ১৪২ রানে পঞ্চম উইকেট পড়ে রাজস্থানের। ৯ রান করে চেতন সাকারিয়ার দ্বিতীয় শিকার হন রিয়ান পরাগ। ১৪৬ রানে আউট হন দেবদূত পাড়িকল। ৪৮ রানের লড়াকু ইনিংস খেলে নকিরায় বলে আউট হন পাড়িকল। শেষ পর্যন্ত ১২ রান করে অপরাজিত থাকেন রাসি ভ্য়ান ডার ডুসেন ও ৩ রান করে অপরাজিত থাকেন ট্রেন্ট বোল্ট। ১৬০ রানে থামে রাজস্থান রয়্যালসের ইনিংস।  

 

 

রান তাড়া করতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি দিল্লি ক্যাপিটালসের। প্রথম ওভারেই খাতা না খুলে ট্রেন্ট বোল্টের বলে আউট হন শ্রীকার ভরত। এরপর ইনিংসের রাশ ধরেন  ডেভিড ওয়ার্নার  ও মিচেল মার্শ। একদিক থেকে ইনিংসের রাশ ধরেন ডেভিড ওয়ার্নার। অপরদিক থেক বিধ্বংসী ব্য়াটিং করতে থাকেন মিচেল মার্শ। দুজন মিলে দ্রুত গতিতে এগিয়ে নিয়ে দলের স্কোর বোর্ড। একের পর এক বাউন্ডারি , ওভার বাউন্ডারি মারেন দুই দিল্লি ক্যাপিটালস তারকা। ঝরের গতিতে নিজেদের অর্ধশতরানের পার্টনারশিপ পূরণ করেন ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ জুটি। এরপর আরও মারকাটারি ইনিংস খেলতে শুরু করেন মিচেল মার্শ। নিজের অর্ধশতরানও পূরণ করেন মার্শ। শতরানের পার্টনারশিপ করে দলে জয় নিশ্চিৎ করে দেন দুই অজি তারকার জুটি। দলকে একেবারে জয়ের জয়ের দোরগোড়ায় নিয়ে চলে যান ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ জুটি। অবশেষে ১৪৪ রানে দ্বিতীয় উইকেট পড়ে। ৬২ বলে ৮৯ রানের ম্য়াচ উইনিং ইনিংস খেলে আউট হন  মিচেল মার্শ। এরপর নিজের অর্ধশতরান পূরণ করেন ডেভিড ওয়ার্নার। ১৮ ওভারে ১ বলেই জয়ের লক্ষ্যে পৌছে যায় দিল্লি ক্যাপিটালস। ৫২ রান করে অপরাজিত থাকেন ডেভিড ওয়ার্নার ও ১৩ রান করে অপরাজিত থাকে দিল্লি ক্যাপিটালস। এই জয়ের শেষ চারের লড়াইয়ে টিকে থাকল দিল্লি। ১২ ম্যাচে ৬ জয় নিয়ে রইল লিগ টেবিলের পঞ্চম স্থানে থাকল ঋষভ পন্থের দল। 

Read more Articles on
Share this article
click me!