IPL 2022 Final- মেগা ফাইনালে গুজরাটের বিরুদ্ধে টস জিতল রাজস্থান, ব্য়াটিংয়ের সিদ্ধান্ত সঞ্জু স্যামসনের

আইপিএল ২০২২-এর মেগা ফাইনালে (IPL 2022 Final) মুখোমুখি হতে চলেছে  গুজরাট টাইটানস বনাম রাজস্থান রয়্যালস ( GT vs RR)।   ফাইনালে  জিততে মরিয়া সঞ্জু স্যামসন ও হার্দিক পান্ডিয়ার দল। 

Web Desk - ANB | Published : May 29, 2022 2:16 PM IST / Updated: May 29 2022, 07:57 PM IST

অবশেষে হয়ে গেল আইপিএল ২০২২ মরসুমের শেষ টস। মেগা ফাইনালে মুখোমুখি গুজরাট টাইটানস ও রাজস্থান রয়্যালস। মেগা ফাইনালে টস ভাগ্য সাথ দিল সঞ্জু স্যামসনের। আর টস জিতে ব্য়াটিং করার সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক সঞ্জু স্যামসন। ফাইনালের পেসারে টস জিতে প্রথমে ব্য়াট করে বড় স্কোর করা ও প্রতিপক্ষকে চাপে রাখাই লক্ষ্য রাজস্থানের। আজকের ম্যাচে রাজস্থান দলে কোনও পরিবর্তন হয়নি। প্লে অফের দ্বিতীয় এলিমিনেটরের উইনিং কম্বিনেশন ধরে রেখেছে রয়্যালসরা। অপরদিকে টস হারলেও খুশি  গুজরাট টাইটানস অধিনায়ক হার্দিক পান্ডিয়া। তিনি জানিয়েছেন টস জিতলে তিনি ফিল্ডিং করতেন। ফাইনালে গুজরাট দলে একটি পরিবর্তন হয়েছে। আলজারি জোসেফের জায়গায় দলে এসেছেন লকি ফার্গুসন।

 

 

এবার আইপিএলে সবথেকে শক্তিশালী দলগুলির মধ্যে অন্যতম হল রাজস্থান রয়্যালস।  গুজরাট টাইটানসের বিরুদ্ধে আজকের ম্য়াচে রাজস্থানের প্রথম একাদশের ব্যাটিং লাইনআপে ওপেনিংয়ে রয়েছেন জস বাটলার ও যশশ্বী জয়সওয়াল। মিডল অর্ডারে খেলছেন সঞ্জু স্যামসন (উইকেট রক্ষক, অধিনায়ক), দেবদূত পাড়িকল ও শিমরন হেটমায়ার। দলে অলরাউন্ডারের ভূমিকায় রয়েছে রিয়ান পরাগ। স্পিন অ্য়াটেকে দলকে ভরসা দেবেন দুই ভারতীয় তারকা রবিচন্দ্রন অশ্বিন ও যুজবেন্দ্র চাহল। দুরন্ত ফর্মে রয়েছেন দুজনই। ব্য়াট হাতেও কামাল দেখাচ্ছেন অশ্বিন। পেস অ্য়াটাকে খেলছেন কিউই ট্রেন্ট বোল্ট , প্রসিদ্ধ কৃষ্ণা  ও  ক্যারেবিয়ান পেসার ওবেড ম্য়াককয়।

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে গুজরাট টাইটানসের প্রথম একাদশের ব্যাটিং লইনআপে ওপেনিংয়ে রয়েছেন শুবমান গিল ও ঋদ্ধিমান সাহা।  দলের মিডল অর্ডারে রয়েছেন ম্য়াথু ওয়োড ও  ডেভিড মিলার। দলে একাধিক অলরাউন্ডার রয়েছে গুজরাট টাইটানসের।  এরপর খেলছেন  অধিনায়ক হার্দিক পান্ডিয়া, সাই কিশোর ও রাহুল তেওয়াটিয়া। ৩ জনেই জনেই ব্যাটিং-বোলিংয়ে পারদর্শী।  দলের স্পিন অ্যাটাকে থাকছেন আফগান তারকা রাশিদ খান। আফগান তারকাকে স্পিন অ্যাটাকে সঙ্গ দেবেন সাই কিশোর।  পেস অ্যাটাকে ভারতীয় তারকা পেসার মহম্মদ শামি, যশ দয়াল এবং কিউই তারকা লকি ফার্গুসন  । 

 

 

গুজরাট টাইটানস ও রাজস্থান রয়্যালস ম্য়াচ হতে চলছে গুজরাটের আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। হার্দিক পান্ডিয়া ও সঞ্জু স্যামসন দুই দলেই একাধিক ম্যাচ উইনার রয়েছে। যারা নিজের দৌলতে একাই ম্য়াচের ভাগ্য নির্ধারন করতে সক্ষম।  খাতায় কলমে দুই দলে ব্য়াটিং-বোলিং বিভাগের শক্তি-ভারসাম্য ও গভীরতা বিচার করলেও খুব একটা তফাৎ নেই। দুই দলের সাম্প্রতিক ফর্ম বিচার করলে একটু এগিয়ে গুজরাট। তবে শেষ ম্য়াচে দুরন্ত ছন্দে ফিরেছে রাজস্থানও। ফলে আজ ফাইনালে হাড্ডাহাড্ডি ক্রিকেট দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।
 

Read more Articles on
Share this article
click me!