KKR vs LSG- ডি ককের দুরন্ত সেঞ্চুরি, রাহুলের অনবদ্য ব্যাটিং, কেকেআরকে ২১১ রানের টার্গেট দিল লখনউ

আইপিএল ২০২২ (IPL 2022) -এর মেগা ম্য়াচে মুখোমুখি  কলকাতা নাইট রাইডার্স ও লখনউ সুপার জায়ান্টস (KKR vs LSG)। প্রথমে ব্য়াট করে ২১০ রান করল লখনউ। দলের হয়ে সর্বোচ্চ ১৪০ রান করেন কুইন্টন ডিকক। অধিনায়ক কেএল রাহুল করেন ৬৮ রান। 
 

Web Desk - ANB | Published : May 18, 2022 3:51 PM IST

কলকাতার বিরুদ্ধে আইপিএল ২০২২-এর প্লে অফের টিকিট পাকা করার ম্যাচে অনবদ্য ব্য়াটিং করল লখনউ সুপার জায়ান্টস। ওপেনিং জুটিতে দুরন্ত ব্যাটিং করলেন কুইন্টন ডিকক ও কেএল রাহুল।  আইপিএলে কেরিয়ারে নিজের দ্বিতীয় শতরান করেন প্রোটিয়া তারকা। তাদের দুজনের ব্যাটিংয়ে ভর করে দুশোর গণ্ডি টপকায় লখনউ। একটিও উইকেট নিতে পারল না কেকেআর। ম্য়াচে টস ভাগ্য সাথ দেয় কেএল রাহুলের। ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নেন লখনউ অধিননায়ক। নির্ধারিত ২০ ওভারে বিনা উইকেট ২১০ রান করে লখনউ সুপার জায়ান্টস। ওপেনিং জুটিতে ২১০ রানের পার্টনারশিফ আইপিএলের ইতিহাসে রেকর্ড। কেকেআরের বোলিং নিয়ে কার্যত ছেলেখেলা করল লখনউয়ের দুই ওপেনার। দলের হয়ে সর্বোচ্চ ১৪০ রান করেন কুইন্টন ডিকক। অধিনায়ক কেএল রাহুল করেন ৬৮ রান। 

 

 

এদিন টস জিতে ব্যাট করতে নেমে একটু সাবধানী ক্রিকেট খেলেন লখনউ সুপার জায়ান্টসের দুই ওপেনাপ কেএল রাহুল ও কুইন্টন ডিকক। উইকেটে আগে সেট হওয়ার চেষ্টা করেন দুই তারকা। তারপর ধীরে রানের গতিবেগ বাড়ানোর চেষ্টা কররেন। তবে খুব একটা ঝুঁকিপূর্ণ শটের দিকে যানন রাহুল ও ডিকক। বেশ কিছু ক্রিকেটীয় চোখ ধাঁধানো শট উপহার দেন তারা। নিজেদের অর্ধশতরানের পার্টনারশিপ পূরণ করেন দুই তারকা। তারপর রানের গতিবেগ বাড়ান। বেশকিছু ওভার বাউন্ডারি মারেন ডিকক ও রাহুল। শ্রেয়স আইয়র উইকেট নেওয়ার জন্য উমশ, সাউদি, নারিন, বরুণ, রাসেলকে  সকলকে ব্যবহার করে নেন। কিন্তু প্রথম ১০ ওভারে কোনও উইকেট নিতে পারেনি কেকেআর। এরপর নিজের অর্ধশতরান পূরণ করেন কুইন্টন ডিকক। নিজেদের শতরানের পার্টনারশিপও পূরণ করেন ডিকক ও রাহুল জুটি।

 

 

এরপর রানেরল গতিবেগ আর বাড়িয়ে দেন কেএল রাহুল ও কুইন্টন ডিকক। নিজের অর্ধশতরানও পূরণ করেন লখনউ সুপার জায়ান্টস অধিনায়ক। বিশেষ করে ডিকক বেশি আক্রমণাত্মক শট খেলতে থাকেন। কেকেআরের কোনও রণনীতি কাজ করছিল দুই তারকার  সামনে।  নিজেদের মধ্যে ১৫০ রানের রেকর্ড পার্টনারশিপও পূরণ করেন কুইন্টন ডিকক ও কেএল রাহুল। তারপরই নিজের শতরান পূরণ করেন ডিকক। ৫৯ বলে করেন সেঞ্চুরি। শেষের দিকে রাহুল ও ডিকক আরও ভয়ঙ্কর হয়ে ওঠেন। ১৯ তম ওভারে টিম সাউিদর ওভারে একটি ছয় মারেন কেএল রাহল ও ৩টি ছয় মারেন ডিকক। ওভারে আসে ২৭ রান। শেষ ওভারে ওপেনিং জুটিতে দুশো রানের পার্টনারশিপ পূরণ করেন রাহুল ও ডিকক। যা আইপিএলের ইতিহাসে প্রথম বার। শেষ পর্যন্ত ২০ ওভারে বিনা উইকেটে ২১০ রানে থামল লখনউ সুপার জায়ান্টস। ১৪০ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন কুইন্টন ডিকক ও ৬৮ রান করে অপরজিত থাকেন কেএল রাহুল। কেকেআরের টার্গেট ২১১ রান। 

Read more Articles on
Share this article
click me!