KKR vs LSG- দুই দলে ৪ পরিবর্তন, কেকেআরের বিরুদ্ধে টস জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত লখনউয়ের

আইপিএল ২০২২ (IPL 2022) -এর মেগা ম্য়াচে মুখোমুখি  কলকাতা নাইট রাইডার্স ও লখনউ সুপার জায়ান্টস (KKR vs LSG)। একদিকে ম্যাচ জিতে শেষ চারের টিকিট প্রায় পাকা করা লক্ষ্য কেএল রাহুলের দলের। অপরদিকে ডু অর ডাই ম্যাচে জিততে মরিয়া শ্রেয়স আইয়রের দল। 
 

Web Desk - ANB | Published : May 18, 2022 1:49 PM IST

বুধবার আইপিএল সুপার ফাইটে মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স ও লখনউ সুপার জায়ান্টস। মুম্বইয়ের ডি ওয়াই পাটিল স্টেডিয়ামে হচ্ছে এই মহারণ। মেগা ম্য়াচে টস ভাগ্য সাথ কেএল রাহুলের। আর টস জিতে ব্য়াটিং করার সিদ্ধান্ত নিয়েছেন লখনউ সুপার জায়ান্টস অধিনায়ক। ডিউ সমস্যা অনেকটা কম থাকায় ও উইকেট স্লো হয়ে যাওয়ায় প্রথমে ব্য়াট করে বড় রান করে বিপক্ষকে চাপে রাখতেই এই সিদ্ধান্ত নিয়েছেন কেএল রাহুল। আজকের ম্য়াচে লখনউ দলে ৩টি পরিবর্তন হয়েছে ক্রুণাল পান্ডিয়া, দুষ্মান্তা চামিরা ও আয়ূষ বাদোনির জায়গায় দলে খেলছেন কৃষ্ণাপ্পা গৌতম, মনন ভোরা, ইভিন লুইস।  অপরদিকে টস হারলেও বিপক্ষকে কম রানের মধ্যেই বেঁধে রাখাই লক্ষ্য কেকেআর অধিনায়ক শ্রেয়স আইয়রের। আজকের ম্য়াচে কেকেআর দলেও একটি পরিবর্তন হয়েছে। চোটের কারণে দলের বাইরে অজিঙ্কে রাহানে। সেই জায়গায় দলে সুযোগ পেয়েছেন অভিজিৎ তোমর।

আজকের ম্য়াচে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে কেকেআরের প্রথম একাদশের ব্য়াটিং লাইনআপে ওপেনিংয়ে রয়েছেন ভেঙ্কটেশ আইয়র ও অভিজিৎ তোমর। কেকেআরের মিডল অর্ডারে খেলছেন শ্রেয়স আইয়র (অধিনায়ক), নীতিশ রানা, স্যাম বিলিংস ও রিঙ্কু সিং। দলে অলরাউন্ডার ও হার্ড হিটারের ভূমিকায় রয়েছেন আন্দ্রে রাসেল।  বিধ্বংসী ফর্মে রয়েছেন রাসেল। এছাড়া আজকের ম্য়াচে স্পিনিং অলরাউন্ডার হিসেবে খেলছেন মিস্ট্রি স্পিনার সুনীল নারিন। সঙ্গে আছেন অপর স্পিনার বরুণ চক্রবর্তী।  দলে পেস বোলিং লাইনআপে রয়েছেন টিম সাউদি, উমেশ যাদব।

 

 

অপরদিকে আজকের ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে লখনউ সুপার জায়ান্টসের প্রথম একাদশের ব্য়াটিং লাইনআপে  ওপেনিংয়ে কেএল রাহুল (অধিনায়ক) ও কুইন্টন ডি কক (উইকেট রক্ষক)।  মিডল অর্ডারে দীপক হুডা, ইভিন লুইস ও মনন ভোরা। দলের অলরাউন্ডার বিভাগে খেলছেন মার্কাস স্টয়নি, জেসন হোল্ডার ও কৃষ্ণাপ্পা গৌতম।  ফলে একাধিক অলরাউন্ড অপশন থাকছে কেএল রাহুলের কাছে।  এছাড়া বোলিং লাইনআপে স্পিন বিভাগে থাকছেন রবি বিষ্ণোই । সঙ্গে গৌতম রয়েছে।  পেস অ্যাটাকে আবেশ খান ও মহসিন খান। সঙ্গে দুই অলরাউন্ডার জেসন হোল্ডার, মিডিয়াম পেসার মার্কাস স্টয়নিস।

পর্সঙ্গত, কেকেআর বনাম লখনউ এই ম্য়াচকে কোয়ার্টার ফাইনাল বললেও খুব একটা ভুল হবে না। কারণ একদিকে শেষ চারের টিকিট একশো শতাংশ নিশ্চিৎ করতে এই ম্যাচ থেকে জয় চাইছে কেএল রাহুলের দল। বর্তমানে ১৩ ম্য়াচে ৮টি জয় ১৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তৃতীয় স্থানে রয়েছে লখনউ। অপরদিকে, এই ম্য়াচ ডু অর ডাই কেকেআরের কাছে। বড় ব্যবধানে ম্যাচ জয়ের পাশাপাশি প্লে অফে উঠতে হলে শ্রেয়স আইয়রের দলকে তাকিয়ে থাকতে হবে অন্য দলের ফলাফলের দিকে। বর্তমানে ১৩ ম্যাচে ৬টি জয় ১২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে কেকেআর। প্রথম পর্বের ম্যাচে লখনউয়ের কাছে হারতে হয়েছিল কলকাতাকে। আজকের ম্যাত কেকেআর কাছে বদলারও। ফলে ২ পয়েন্ট ঘরে তুলতে মরিয়া নাইটরা। হাড্ডাহাড্ডি ম্য়াচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

Read more Articles on
Share this article
click me!