KKR vs RR- জস বাটলারের শতরান, কেকেআরকে ২১৮ রানের বিশাল টার্গেট দিল রাজস্থান

আইপিএল ২০২২ (IPL 2022) -এর মেগা ম্য়াচে মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালস (KKR vs RR)। প্রথমে ব্য়াট করে ২১৭ রান করল রাজস্থান। শতরান করলেন জস বাটলার (Jos Buttler)। 

Web Desk - ANB | Published : Apr 18, 2022 4:06 PM IST / Updated: Apr 18 2022, 09:52 PM IST

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে বিধ্বংসী জস বাটলার। আইপিএল ২০২২-এর দ্বিতীয় শতরান করলেন রাজস্থান রয়্যালস তারকা। কেকেআর বোলারদের নিয়ে কার্যত ছেলে খেলা করেন বাটলার। ম্য়াচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত কেকেআর অধিনায়ক শ্রেয়স আইয়র। প্রথমে ব্য়াট করে নির্ধাতিরত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২১৭ রানের পাহাড় প্রমাণ স্কোর করল রাজস্থান রয়্যালস। দলের হয়ে সর্বোচ্চ ৬১ বলে ১০৩ রানের ইনিংস খেলেন জস বাটলার। এছাড়া ১৯ বলে ৩৮ রানের ইনিংস খেলেন সঞ্জু স্যামসন। ১৩ বলে ২৬ করেন শিমরন হেটমায়ার ও ২৪  রান করেন দেবদূত পাড়িকল। কেকেআরের হয়ে একনমাত্র ৪ ওভারে ২১ রান ২ উইকেটে ভালো বোলিং করেন সুনীল নারিন।

 

 

টস হারলেও এদিন ব্য়াট হাত ইনিংসের শুরুটা বিধ্বংসীভাবে শুরু করেন রাজস্থান রয়্যালসের ওপেনার জস বাটলার। এবারের আইপিএলে ব্য়াট হাতে দুরন্ত ফর্ম জারি রাখেন রাজস্থানের ব্রিটিশ তারকা। তাকে যোগ্য সঙ্গ দেন অপর ওপেনাপ দেবদূত পাড়িকল। কেকেআরে সব বোলারদের শুরু থেকেই তুলোধনা শুরু করেন বাটলার। একের পর এক বাউন্ডারি-ওভার বাউন্ডারি মারতে থাকেন তিনি।  পাওয়ার প্লে শেষ হওয়ার আগেই অর্ধশতরানের পার্টনারশিপ পূরণ করে ফেলেন বাটলার ও পাড়িকল জুটি। সময় যত গড়িয়েছে আরও ভয়ঙ্কর হয়ে উঠেছে বাটলারের ব্যাট। কেকেআরের কোনও রণনীতি কাজ করে বাটলারের বিরুদ্ধে। ২৯ বলে নিজের অর্ধশতরান পূরণ করে ফেলেন বাটলার। ৯৭ রানের পার্টনারশিপ করার পর দশম ওভারে ভাঙে পার্টনারশিপ। ২৪ রান করে সুনীল নারিনের বলে বোল্ড হন দেবদূত পাড়িকল। 

 

 

এরপর ক্রিজে আসেন রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন। ব্য়াট করতে নেমেই আক্রমণাত্মক মেজাজে ব্য়াট করা শুরু করেন তিনি। জস বাটলারের সঙ্গে জুটি বেধে আরও দ্রুতগতিতে এগিয়ে নিয়ে যান দলের স্কোর বোর্ড। সঞ্জু স্যামসনও একের পর এক বাউন্ডারি, ওভার বাউন্ডারি মারতে থাকেন। ঝড়ের গতিতে অর্ধশতরানের পার্টনারশিপও পূরণ করে ফেলেন বাটলার ও সঞ্জু জুটি।  অবশেষে ১৬৪ রানে দ্বিতীয় উইকেট পড়ে। আন্দ্রে রাসেলের বলে বিগ হিট করতে গিয়ে বাউন্ডারিতে ক্যাচ আউট হন সঞ্জু। ৩৮ করেন তিনি। কিন্তু অপরদিকে নিজের ইনিংস চালিয়ে যান বাটলার। মরসুমের দ্বিতীয় শতরান করেন তিনি। ৫৯ বলে সেঞ্চুরি পূরণ করেন বাটলার। সেঞ্চুরি করার পর আউট হন বাটলার। দলের ১৮৩ রানের মাথায় ১০৩ রান করে আউট হন বাটলার। ৫টি ছয় ও ৯টি চারে সাজানো তার ইনিংস। চতুর্থ উইকেট পেতে প্রতীক্ষা করতে হয়নি কেকেআরকে। ১৮৯ রানের মাথায় ৫ রান করে নারিনের বলে আউট হন রিয়ান পরাগ। এরপর স্লগ ওভারে কয়েকটি ওভার ভালো বল করে কেকেআরষ শেষ ওভারে শিমরন হেটমায়ার রাসলেরে ওভারে নেন ১৮ রান। ২০ ওভারে ২১৭ করে রাজস্থান। ১৩ বলে ২৬ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন হেটমায়ার। ২ রানে ক্রিজে ছিলেন অশ্বিন। কেকেআরের জয়ের জন্য দরকার ২১৮ রান।

Read more Articles on
Share this article
click me!