IPL 2022 Mega Auction: তার আদর্শ ধোনি, আইপিএল নিলামে প্রথম ভূটানের ক্রিকেটার মিকিয়ো দর্জি

এর আগে নেপালের (Nepal)ক্রিকেটার হিসেবে আইপিএলে (IPL)খেলেছেন সন্দীপ লামিচানে (Sandeep Lamichane)। এবার ভুটানের (Bhutan)প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএল ২০২২ (IPL 2022) -এর মেগা নিলামে অংশ নিলেন মিকিয়ো দর্জি।
 

Asianet News Bangla | Published : Jan 30, 2022 6:05 AM IST / Updated: Jan 30 2022, 11:39 AM IST

বেজে গিয়েছে আইপিএল ২০২২ (IPL 2022) -এল দামামা। ঘোষিত হয়ে গিয়েছে নিলামের তারিখও। আইপিএল ২০২২-এর মেগা নিলামের (IPL 2022 Mega Auction) আসর বসতে চলেছে আগামি ১২ ও ১৩ ফেব্রুয়ারি। ১০ দলের সবথেকে বড় আইপিএলের মেগা নিলামে এবার অংশ নিতে চলেছে ১২১৪ জন ক্রিকেটার। আর সেই তালিকায় রয়েছেন ভুটাবনের ক্রিকেটার (Bhutan Cricketer) মিকিয়ো দর্জি (Mikyo Dorji)। আইপিএলের ইতিহাসে প্রথম ভুটানি ক্রিকেটার হিসেবে নিলামে অংশ নিতে চলেছে মিকিয়ো। এর আগে নেপালের ক্রিকেটার (Nepal Cricketer) হিসেবে আইপিএল অংশ গ্রহণ করে নজির সৃষ্টি করেছেন সন্দীপ লামিচানে (Sandeep Lamichane)। ভালো পারফর্ম করে নজরও কেড়েছেন লামিচানে। এবার ভুটানের ক্রিকেটার হিসেবে নিলামে অংশ নিলেও, তার মিকিয়ো দর্জির ক্রিকেটের উপর ভরসা রেখে কোনও দল তাকে দলে নেয় কিনা সেটাই দেখার।

ভুটানের হয়ে ক্রিকেট খেলার পাশাপাশি মহেন্দ্র সিং ধোনির খুব বড় ভক্ত মিকিয়ো দর্জি। আইপিএল নিলামে কোনও দল তিনি পাবেন কিনা তা তো পরের কথা, কিন্তু নিজের আইডল ধোনির সঙ্গে দেখার করার সৌভাগ্য ইতিমধ্যেই পেয়ে গিয়েছেন মিকিয়ো। ২০১৮ এবং ২০১৯ সালে তিনি চেন্নাইয়ের এমআরএফ পেস ফাউন্ডেশনে ও ক্লাস করার সুযোগ পেয়েছেন। এই সময়তেই ধোনির সঙ্গে সাক্ষাৎ ও ক্রিকেট টিপস পেয়েছিলেন ভুটানের মিকিয়ো। নিজের ইনস্টাগ্রামে সেই ছবি ও ভিডিও শেয়ার করে মিকিয়ো লিখেছেন,'সহজ থেকো। কাজের দিকে মন দাও, ফলাফলের দিকে নয়। পদ্ধতি ঠিক থাকলে সাফল্য আসবেই। আনন্দ করো, চাপ নিও না।’ যে দিন থেকে এই উপদেশ ধোনি আমাকে দিয়েছেন, সেটা আমার সঙ্গে রয়েছে।' নিজের আইডলের সঙ্গে সাক্ষাৎ ও  পাঠ পাওয়ায় তার যে স্বপ্নপূরণ হয়েছে সেই কথাও জানিয়েছেন মিকিয়ো দর্জি।

 

 

২০২১ সালে তিনি প্রথম ভুটানের ক্রিকেটার হিসেবে নেপালের এভারেস্ট প্রিমিয়র লিগে খেলার সুযোগ পান। সেখানে শহীদ আফ্রিদির সঙ্গে ছবি শেয়ার করেছেন তিনি। প্রসঙ্গত ২০১৭ সালে প্রথম আইসিসির অ্যাসোসিয়েট দেশের মর্যাদা পেয়েছিল ভুটান। বর্তমানে তাদের বিশ্ব রাঙ্কিং ৭৬। বিশ্ব ক্রিকেটে এখনও দাগ কাটার মতো কোনও পারফরম্যান্স করে উঠতে পারেনি ভুটান। তবে মিকিয়োর ক্রিকেট দক্ষতার গুন গেয়েছেন অনেক ক্রিকেট বিশেষজ্ঞরাই। চেন্নাইয়ের এমআরএফ পেস ফাউন্ডেশনেও মিকিয়োকে ভালো লেগেছিল সকলের। তার দেশ ক্রিকেট মানচিত্রে খুব বড় কিছু এখনও করতে না পারলেও, মিকিয়ো চান আইপিএলের কোন দলে সুযোগ পেয়ে ইতিহাস তৈরী করতে ও নিজের পারফরমেন্স দিয়ে সকলের মন জয় করতে। ফলে মিকিয়ো দর্জির নজর এখন ১২ ও ১৩ ফেব্রুয়ারির দিকে। 

Read more Articles on
Share this article
click me!