প্রলোভনে পা দিয়ে ১.৬৩ কোটি টাকার প্রতারণার শিকার ঋষভ পন্থ, ঘটনায় ধৃত অভিযুক্ত

আর্থিক প্রতারণার শিকার ঋষভ পন্থ (Rishabh Pant)। দেড় কোটি টাকারও বেশি প্রতারণা হয় ভারতীয় ক্রিকেটারের (Indian Cricketer)সঙ্গে। ঘটনায় গ্রেফতার মূল অভিযুক্ত। 

Sudip Paul | Published : May 26, 2022 8:07 AM IST

দেড় কোটিরও বেশি টাকার আর্থিক প্রতারণার শিকার হয়েছেন ভারতীয় দলের তারকা ক্রিকেটার ঋষভ পন্থ। এই খবর সামনে এসেছিল কয়েকদিন আগেই। আইপিএল ২০২২ থেকে দিল্লি ক্যাপিটালসের বিদায় ঘটলেও এই খবরের কারণে সংবাদ শিরোনামে ছিলেন ঋষভ পন্থ। প্রতারকের নাম মৃণাঙ্ক সিং।  নামি-দানি ই সরঞ্জাম বাজারের তুলনায় অনেক কাম দামে পাইয়ে দেওয়ার লোভ দেখিয়ে অনেকের কাছ থেকেই টাকা  প্রতারণা করছেন ওই ব্যক্তি। ঋষভ পন্থও তাদের মধ্যে এক জন।  মুম্বইয়ের এক ব্যবসায়ীকেও একই ভাবে প্রতারিত করায় ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। পন্থের আইনজীবী একলব্য দ্বিবেদী সম্প্রতি আর্থিক প্রতারণার ঘটনা সামনে এনেছেন। ওই ব্যক্তির বিরুদ্ধে আইনি পদক্ষেপও নিয়েছেন ঋষভ পন্থ।

ওই প্রতার নিজেকে হরিয়ানার ক্রিকেটার পরিচয় দিয়েই ঋষভ পন্থের সঙ্গে আর্থিক প্রতারণা করেন বলে খবর। ঘটনাটি প্রায় এক বছর আগে। একটি আঞ্চলিক প্রতিযোগিতা চলাালীন পন্থের সঙ্গে আলাপ হয় ওই ব্যক্তির। মৃণাঙ্ক দাবি করেছিলেন, তিনি হরিয়ানার হয়ে ক্রিকেট খেলেছেন। ক্রিকেটের প্রতি ভালবাসার কারণে অল্পেতেই দু’জনের বন্ধুত্ব হয়ে যায়। তখনই মৃণাঙ্ক পন্থকে জানান তিনি নামী দামি ব্র্যান্ডের জিনিস কম দামে পাইয়ে দেওয়ার ব্যবসা করেন। যা শুনে পন্থও কিছু জিনিস তাকে অর্ডার দেন। ন্থ নিজের সংগ্রহে থাকা ফ্র্যাঙ্ক মুলার ভ্যানগার্ড সিরিজ় ও রিচার্ড ম্যুলে ঘড়িও ওই প্রতারককে দেন। সঙ্গে প্রায় দেড় কোটি টাকা তার মৃণাঙ্কের ব্যাঙ্ক অ্যাকাউন্ডে ট্রান্সফার করে দেন ঋষভ পন্থ। কিন্তু দীর্ঘদিন কোনও জিনিস না পেয়ে আইনের দ্বারস্থ হন পন্থ। সবকিছু মিলিয়ে ১.৬৩ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেন। এমনকী মৃণাঙ্কের দেওয়া চেকও বাউন্স করে। তারপরও এফআইআরের খবর জানা যায়। 

বর্তমানে পুলিস ওই প্রতারককে গ্রেফতার করেছেন। মুম্বইয়ের এক ব্যবসায়ীকেও প্রতারিত করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।  ঘটনায় এক বছরের বেশি সময় পেরিয়ে গিয়েছে বলে জানিয়েছেন ঋষভ পন্থের আইনজীবি। তাই সেই ক্ষতিপূরণের মূল্য ১.৮০ থেকে ১.৯০ কোটি টাকা হয়েছে বলে জানা গিয়েছে। এতদিন পর্যন্ত আইপিএল চলার কারণে মামালরা শুনানিতে হাজির থাকতে পারেননি ঋষভ পপন্থ। আগামি ১৯ জুলাই এই মামলার ভার্চুয়াল শুনানি রয়েছে, সেখানে ভার্চুয়ালি হাজির থাকার কথা রয়েছে ঋষভ পন্থের। কিন্তু একজন তারকা ক্রিকেটার হয়ে কীভাবে এমন প্রতারণার জালে ফাঁসলেন পন্থ, তা অবাক করেছে সকলকেই। 

আরও পড়ুনঃ'তার বরখাস্ত হওয়ার খবর মিথ্যে, নির্বাচন না লড়লেও এখনও আইওএ-র দায়িত্ব তিনিই', জানিয়ে দিলেন নরিন্দর বাত্রা

আরও পড়ুনঃবিরাটের চোখ ধাঁধানো শটে সৌরভ গঙ্গোপাধ্যায়ের প্রতিক্রিয়া, মহারাজ- কোহলি সম্পর্ক ঘিরে বাড়ছে জল্পনা

Read more Articles on
Share this article
click me!