কটা থেকে শুরু হবে আইপিএলের মেগা নিলাম পর্ব, সময় জানিয়ে দিল বিসিসিআই

১২ ও ১৩ ফেব্রুয়ারি (February)বেঙ্গালুরুতে বসবে আইপিএল ২০২২ (IPL 2022) -এর বহু প্রতীক্ষিত মেগা নিলামের (Mega Auction)আসর। ৫৯০ জন ক্রিকেটারের ভাগ্য নির্ধারিত হবে নিলামে। তার আগে জানা গেল নিলাম শুরুর সময়।
 

Asianet News Bangla | Published : Feb 8, 2022 10:02 AM IST

বাকি হাতে গোনা কয়েকটা দিন। আইপিএলের মেগা নিলামকে (Mega Auction)ঘিরে চড়ছে উন্মাদনা ও উত্তেজনার পারদ। ১২ ও ১৩ ফেব্রুয়ারি (February) বেঙ্গালুরুতে বসতে চলেছে আইপিলের নিলামের আসর। আইপিএলের ইতিহাসে সবথেকে বড় প্রতিযোগিতা হতে চলেছে এবার। ১০ দলের প্রতিযোগিতার কথা আগেই ঘোষণা করা হয়েছিল বিসিসিআইয়ের তরফে। আইপিএলের দুটি নতুন দল লখনউ ও আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজি ঘোষণা করেছে তাদের নাম।  লখনউ সুপার জায়ান্টস (Lucknow Supetr Giants) নামে খেলবেন সঞ্জীব গোয়েঙ্কার (Sanjiv Goyenka)সংস্থার দল ও আহমেদাবাদ টাইটানস (Ahmedabad Titans) নামে খেলবে সিভিসি ক্যাপিটালসের (CVC Capital) দল। ফলে এবারের ১০ দলের নিলামে প্লেয়ারদের নিয়ে দড়ি টানাটানিও যে রোমাঞ্চকর হতে চলেছে তা বলাই যায়। এবার জানা গেল আইপিএল ২০২২ (IPL 2022)-এর মেগা নিলাম শুরুর সময়।

১২ ও ১৩ ফেব্রুয়ারি মেগা নিলামের তারিখ আগেই ঘোষণা করেছিল বিসিসিআই (BCCI)। এবার বিজ্ঞপ্তি জারি করে আইপিএলের (IPL) তরফে জানানো হল নিলাম শুরুর সময়। সকাল সকাল শুরু হতে চলেছে নিলামের প্রক্রিয়া। বিজ্ঞপ্তিতে জানা গিয়েছে, ১২ ও ১৩ ফেব্রুয়ারি বেলা ১১টা থেকে শুরু হবে আইপিএল ২০২২-এর মেগা নিলামে ক্রিকেটার কেনা-বেচা। আইপিএলের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে নিলামের প্রোমো ভিডিও পোস্ট করে লেখা হয়,'আইপিএল ২০২২-এর নিলাম আসন্ন প্রায়, যেখানে আপনাদের প্রিয় দলের ভবিষ্যৎ, নির্ধারিত হবে। এখান থেকেই তাদের সাফল্যের পথ শুরু হবে। মেগা নিলামের প্রতিটি মুহূর্তের সাক্ষী থাকুন। ১২-১৩ ফেব্রুয়ারি বেলা ১১টা থেকে শুরু।' আইপিএলের মেগা নিলাম সরাসরি দেখা যাবে স্টার স্পোর্টস নেটওয়ার্ক ও ডিজনি হটস্টারে। সকাল ১১টা থেকে শুরু হয়ে নিলাম চলবে বিকেল পর্যন্ত।

প্রসঙ্গত, আইপিলের মেগা নিলামে মোট ৫৯০ জন ক্রিকেটার এবার নিলামে অংশ নিচ্ছেন। ২২৮ জন আন্তর্জাতিক ক্রিকেট খেলা তারকা রয়েছেন তালিকায়। ৩৫৫ জন ঘরোয়া ক্রিকেটার অংশ নেবেন নিলামে। সহযোগী দেশের মোট ৭ জন ক্রিকেটারকে নিলামে তোলা হবে। আইপিএলের মেগা নিলামে সবথেকে বেশি অর্থাৎ ২ কোটি টাকা বেস প্রাউজে  রয়েছে মোচ৪৮ জন ক্রিকেটার। ২০ জন ক্রিকেটারের বেস প্রাইস দেড় কোটি টাকা। ৩৪ জন ক্রিকেটারের বেস প্রাইস ১ কোটি টাকা। নিলামে অংশ নেওয়া মোট ৫৯০ জন ক্রিকেটারের মধ্যে ভারতীয় ক্রিকেটার রয়েছে ৩৭০ জন।২২০ জন বিদেশি ক্রিকেটার অংশ নিতে চলেছে ২০২২-এর মেগা নিলামে। 

 

 

Read more Articles on
Share this article
click me!