MI vs CSK- মুম্বই দলে দুটি পরিবর্তন, সিএসকের বিরুদ্ধে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত রোহিত শর্মার

আজ আইপিএল ২০২২ (IPL 2022) -এ মুখোমুখি হতে চলেছে মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস (MI vs CSK)। ম্য়াচ জিতে শেষ চারে ওঠার আশ জিইয়ে রাখতে মরিয়া এমএস ধোনির দল। অপরদিকে, সম্মান রক্ষার ম্য়াচ জিততে বদ্ধপরিকর রোহিত শর্মার দল।
 

Web Desk - ANB | Published : May 12, 2022 1:54 PM IST

আইপিএল ২০২২-এর মেগা ম্য়াচে  বৃহস্পতিবার মুখোমুখি প্রতিযোগিতার ইতিহাসে দুই চিরপ্রতীদ্বন্দ্বী দল মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম সাক্ষী থাকতে চলেছে আরও একবার এই মহারণের। মেগা ম্য়াচে টস ভাগ্য সাথ দিয়েছে রোহিত শর্মার। ঘরের মাঠে টস জিতে রাতের খেলায় ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক। আজকের ম্য়াচে মুম্বই ইন্ডিয়ান্স দলে দুটি পরিবর্তন হয়েছে। মুরগান অশ্বিনের জায়গায় খেলছেন ঋত্তিক শকিন ও ট্রিস্টান স্টাবস খেলছেন কায়রন পোলার্ডের জায়গায়। অপরদিকে সিএসকে দলে আজকের ম্য়াচে কোনও পরিবর্তন হয়নি। গত ম্য়াচে একই দল নিয়ে খেলছে এমএস ধোনির দল। টস হারলেও বড় স্কোর করে বিপক্ষকে চাপে রাখাই লক্ষ্য সিএসকের।

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে চেন্নাই সুপার কিংসের ব্যাটিং লাইনআপে ওপেনিংয়ে রয়েছেন রুতুরাজ গায়কোয়াড় ও  ডেভন কনওয়ে। দলের মিডল অর্ডারে খেলছেন আম্বাতি রায়ডু, রবিন উথাপ্পা ও মইন আলি। সিএসকে দলে একাধিক অলরাউন্ড অপশন থাকছে। অলরাউন্ডার হিসেবে খেলছেন  ডোয়াইন ব্রাভো ও শিবম দুবে। মইন আলিও প্রয়োজনে বল করেন। এরপর অধিনায়ক ও  উইকেট রক্ষক ব্য়াটসম্য়ান এমএস ধোনি। সিএসকের স্পিন অ্যাটাকে রয়েছে মহেশ থিকসানা। দলের পেস বোলিং অ্যাটাকে খেলতে পারেন মুকেশ চৌধুরী, সিমারজিৎ সিং। সঙ্গে অলরাউন্ডার বিভাগের  ডোয়াইন ব্রাভো ও শিবম দুবে রয়েছে। 

 

 

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে  মুম্বই ইন্ডিয়ান্স দলের ব্যাটিং লাইনআপের ওপেনিংয়ে খেলছেন দলের দুই তারকা রোহিত শর্মা ও ইশান কিশান। এরপর মিডল অর্ডারে তিলক ভার্মা, রমনীদপ সিং, টিম ডেভিড ও ট্রিস্টান স্টাবস। মুম্বই দলে অলরাউন্ডারের ভূমিকায় খেলছেনড্যানিয়েল সামস। দলের বোলিং লাইনআপে স্পিন অ্যাটাকের দায়িত্বেও থাকবেন ঋত্ত্বিক শকিন ও কুমার কার্তিকে। পেস অ্যাটাকে  দেখা যাবে জসপ্রীত বুমরা ও রিলে মেরেডিথ। সঙ্গে থাকছেন ড্যানিয়েল সামসও। 

প্রসঙ্গত, ট্রফি জয়ের দিক থেকে সবথেকে সফল রোহিত শর্মা মুম্বই ইন্ডিয়ান্স  ও এমএস ধোনির সিএসকে। ৫ বারের চ্যাম্পিয়ন মুম্বই, চারবারের চ্যাম্পিয়ন চেন্নাই। কিন্তু এবারের আইপিএল খুব একটা ভালো যায়নি দুই দলের কাছেই। ইতিমধ্যেই শেষ চারের দৌড় থেকে ছিটকে গিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। আর চেন্নাই সুপার কিংসের ভাগ্য ঝুলছে সরু সুতোর উপর। বর্তমানে ১১ ম্য়াচ খেলে ২টি জয় ৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের একেবারে শেষে দশম স্থানে রয়েছে মুম্বই। অপরদিকে ১১টি ম্য়াচে ৪টি  জিতে ৮ পয়েন্ট নিয়ে ৯  নম্বর রয়েছে সিএসকে। প্রথম পর্বের সাক্ষাতে সিএসককে হারিয়েছিল মুম্বইকে। আজকের ম্য়াচ জিতে এক দিকে নিজেদের শেষ চারের ওঠার ক্ষীণ আশা টিকিয়ে রাখতে মরিয়া চেন্নাই। অপরদিকে, সম্মানরক্ষার ম্য়াচে প্রথম পর্বের হারের বদলা নেওয়াই লক্ষ্য মুম্বইয়ের। হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা। 

Read more Articles on
Share this article
click me!