MI vs DC- পন্থ ও পাওয়েলের লড়াকু ব্যাটিং, মুম্বইকে ১৬০ রানের টার্গেট দিল দিল্লি

আজ আইপিএল ২০২২ (IPL 2022) -এর গ্রুপ পর্বের শেষ ম্য়াচে মুখোমুখি  মুম্বই ইন্ডিয়ান্স বনাম দিল্লি ক্যাপিটালস (Mumbai Indians vs Delhi Capitals)। ম্য়াচে প্রথমে ব্য়াট করে  ১৫৯ রান করল দিল্লি । সর্বোচ্চ রান ৪৩ রান করলেন রভম্য়ান পাওয়েল । 
 

Web Desk - ANB | Published : May 21, 2022 3:56 PM IST

আইপিএল ২০২২-এর গুরুত্বপূর্ণ ম্য়াচে মুম্বই ইন্ডিয়ান্স ও দিল্লি ক্যাপিটালসের খেলার প্রথম ২০ ওভারে  হাড্ডাহাড্ডি ক্রিকেট দেখল ক্রীড়া প্রেমিরা। যেমন  দেখল জসপ্রীত বুমরা, ড্যানিয়েল সামস, মায়াঙ্ক মার্কান্ডেদেপ অনবদ্য বোলিং। ঠিক তেমনই দেখল ঋষভ পন্থ, রভম্য়ান পাওয়েলদের লড়াকু ইনিংস। ম্য়াচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা। নির্ধারিত ২০ ওভারে  ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান করে ৫ বারের আইপিএল চ্যাম্পিয়নরা। দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন রভম্যান পাওয়েল। এছাড়া ৩৯ রান করেন ঋষভ পন্থ। ২৪ রান করে পৃথ্বি শ। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন জসপ্রীত বুমরা। এছাড়া ২টি উইকেট নেন রমনদীপ সিং। একটি করে করে উইকেট নেন  ড্যানিয়েল সামস ও মায়াঙ্ক মার্কান্ডে।

টস হেরে ব্য়াট করতে নেমে শুরুটা ভালো হয়নি দিল্লি ক্যাপিালসের। বড় রান করতে ব্যর্থ হন ডেভিড ওয়ার্নার অসুস্থতা সারিয়ে দলে ফেরা পৃথ্বি শ। ২১ রানে প্রথম উইকেট পড়ে দিল্লির। ৫ রান করে ড্য়ানিয়েল সামসের বলে আউট ডেভিড ওয়ার্নার। এরপর ২২ রানের পড়ে দ্বিতীয় উইকেট। খাতা না খুলেই জসপ্রীত বুমরার বলে আউট হন মিচেল মার্স। তৃতীয় উইকেট পাওয়ার জন্য বেশি সময় প্রতীক্ষা করতে হয়নি মুম্বই ইন্ডিয়ান্সকে। দলের ৩১ রানের মাথায় ব্যক্তিগত ২৪ রান করে জসপ্রীত বুমরার দ্বিতীয় শিকার হন পৃথ্বি শ। এরপর সরফরজা খান ও অধিনায়ক ঋষভ পন্থ মিলে পার্টনারশিপ গড়ার চেষ্টা করলেও তাড়া সফল হননি। ৫০ রানে চতুর্থ উইকেট পড়ে দিল্লি ক্য়াপিটালসের। ১০ রানে করে মায়াঙ্ক মার্কান্ডের বলে আউট হন সরফরাজ খান।

পরপর টপ  অর্ডারের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় দিল্লির ব্য়াটিং লাইনআপ। সেখান থেকে ইনিংসের রাশ ধরেন ঋষভ পন্থ ও রভম্যান পাওয়েল। একদিক থেকে পন্থ ধরে খেলেন । অপরদিকে সুযোগ পেলে আক্রমণে যা পাওয়েল। বেশ কয়েকটি বিগ হিটও করেন তিনি। নিজেদের মধ্যে অর্ধশতরানের পার্টনারশিপও পূরণ করেন ঋষভ পন্থ ও রভম্য়ান পাওয়েল জুটি। অবশেষে ৭৫ রান করার পর ভাঙে পার্টনারশিপ।  দলের ১২৫ রানের মাথায় ব্যক্তিগত ৩৯ রান করে রমনদীপ সিংয়ের বলে আউট হন ঋষভ পন্থ। অপরদিকে নিজের ব্য়াটিং চালিয়ে যান পাওয়েল। তাকে সঙ্গ দেন অক্ষর প্য়াটেল। অবশেষে ১৪৩ রানে পড়ে ষষ্ঠ উইকেট। ৪৩ রান করে বুমরার তৃতীয় শিকার হন রভম্য়ান পাওয়েল। শেষ ওভারে ৪ রান ককে রমনদীপ সিংয়ের বলে আউট হন শার্দুল ঠাকুর। শেষ পর্যন্ত ২০ ওভারে ১৫৯ রান করল মুম্বই। ১৯ রান করে অপরাজিত থাকেন অক্ষর প্যাটেল। মুম্বইয়ের টার্গেট ১৬০ রান। 

Read more Articles on
Share this article
click me!