MI vs DC- দুই দলে তিন পরিবর্তন, দিল্লির বিরুদ্ধে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত মুম্বইয়ের

আজ আইপিএল ২০২২ (IPL 2022) -এর গ্রুপ পর্বের শেষ ম্য়াচে মুখোমুখি  মুম্বই ইন্ডিয়ান্স বনাম দিল্লি ক্যাপিটালস (Mumbai Indians vs Delhi Capitals)। প্লে অফের টিকিট পাকা করতে জয় পেতেই হবে ঋষভ পন্থের দলকে। অপরদিকে, জয় দিয়ে মরসুম শেষ করা লক্ষ্য রোহিত শর্মা ব্রিগেডের।
 

Web Desk - ANB | Published : May 21, 2022 1:48 PM IST

শনিবার আইপিএল ২০২২-এর গুরুত্বপর্ণ ম্য়াচে মুখোমুখি মুম্বই ইন্ডিয়ান্স ও দিল্লি ক্য়াপিটালস। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে হচ্ছে এই মহারণ। মেগা ম্য়াচে টস ভাগ্য সাথ দিল রোহিত শর্মার। টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিলেন মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক। ব্য়াটিং সহায়ক উইকেট ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন রোহিত শর্মা। বিপক্ষকে কম রাননে আটকে রেখে টার্গেট দেখে রান চেজের রণনীতি সাজাতেই এই সিদ্ধান্ত। আজকের ম্যাচে দিল্লি ক্যাপিটালস দলে একটি পরিবর্তন হয়েছে। ললিত যাদবের জায়গায় দলে ফিরেছেন পৃথ্বি শ। অপরদিকে মুম্বই ইন্ডিয়ান্স দলে দুটি পরিবর্তন হয়েছে। ট্রিস্টান স্টাবসের পরিবর্তে দলে ফিরেছেন ডিওয়াল্ড ব্রেভিস ও সঞ্জয় যাদবের জায়গায় খেলছেন ঋত্ত্বিক শকিন। 

 

 

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দিল্লি দলের ব্য়াটিং লাইনআপে ওপেনিং শুরুর করবেন পৃথ্বি শ ও ডেভিড ওয়ার্নার। এছাড়া দলের মিডল অর্ডারে তিন নম্বরে আসতে পারেন  অলরাউন্ডার মিচেল মার্শ। তারপর দলের উইকেট রক্ষক ও অধিনায়ক ঋষভ পন্থ। এরপর নামতে পারেন সরফরাজ খান  ও  রভম্য়ান পাওয়েল। দলে অলরাউন্ডারের ভূমিকায় দেখা যাবে অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুরকে। এছাড়া রয়েছে মিচেল মার্শও। প্রয়োজনে বল করছেন ললিত যাদবও। দিল্লি দলের অলরাউন্ডার বিভাগ খুবই শক্তিশালী। দলের বোলিং লাইনআপে স্পিন অ্যাটাকে প্রধান ভরসা  চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদব।  অক্ষর প্য়াটলও রয়েছেন স্পিন অ্য়াটাকে। পেসার হিসেবে দেখা যাবে শার্দুল ঠাকুর, খালিল আহমেদ ও আনরিখ নকিয়াকে। 

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে  মুম্বই ইন্ডিয়ান্স দলের ব্যাটিং লাইনআপের ওপেনিংয়ে রয়েছেন দলের দুই তারকা রোহিত শর্মা ও ইশান কিশান। এরপর মিডল অর্ডারে তিলক ভার্মা, টিম ডেভিড, ডিওয়াল্ড ব্রেভিস ও রমনদীপ সিং। মুম্বই দলে অলরাউন্ডারের ভূমিকায় খেলছেন ড্যানিয়েল সামস। দলের বোলিং লাইনআপে স্পিন অ্যাটাকের দায়িত্বেও থাকছেন মায়াঙ্ক মার্কান্ডে ও ঋত্ত্বিক শকিন। পেস অ্যাটাকে  দেখা যাবে জসপ্রীত বুমরা ও রিলে মেরেডিথ। সঙ্গে থাকছেন ড্যানিয়েল সামসও। 

 

 

প্রসঙ্গত, মুম্বই ও দিল্লি দুই দলের কাছেই এটি গ্রুপ লিগের শেষ ম্য়াচ। তবে প্রেক্ষাপট আলাদা। একদিকে এবার আইপিএলের প্রথম দল হিসেবে প্লে অফের লড়াই থেকে ছিটকে গিয়েছে রোহিত শর্মার দল। বর্তমানে ১৩ ম্য়াচে ৩টি জয় ৬ পয়েন্ট নিয়ে রয়েছে লিগ টেবিলের একেবাকে শেষ দশম স্থানে রয়েছে মুম্বই।আজকের ম্যাচ সম্মান রক্ষার ও জয় দিয়ে মরসুম শেষ করাই লক্ষ্য ৫ বারের আইপিএল চ্যাম্পিয়নদের। অপরদিকে প্লে অফের টিকিট পাকা করতে হলে আজকের ম্যাচ ডু অর ডাই দিল্লি ক্যাপিটালসের কাছে।  বর্তমানে লিগ টেবিলে ১৩ ম্য়াচে ৭টি জয় ১৪ পয়েন্ট নিয়ে রয়েছে লিগ টেবিলের পঞ্চম স্থানে রয়েছে দিল্লি ক্যাপিটালস। জিতলেই আরসিবিকে পেছনে ফেলে চতুর্থ স্থানে উঠে আসবে ঋষভ পন্থের দল। দিল্লি হেরে গেলে প্লে অফে যাবে আরসিবি। ফলে ব্যাঙ্গালোরের ভরসা আজ রোহিত-ইশানরা। হাড্ডাহাড্ডি ম্য়াচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।
 

Read more Articles on
Share this article
click me!