MI vs SRH- রাহুল-গর্গ-পুরানদের অনবদ্য ব্যাটিং, মুম্বইকে ১৯৪ রানের টার্গেট দিল সানরাইজার্স

আইপিএল ২০২২ (IPL 2022) -এ মুখোমুখি মুম্বই ইন্ডিয়ান্স ও সানরাজার্স হায়দরাবাদ (MI vs SRH)। প্রথমে ব্য়াট করে ১৯৩ রান করল  সানরাইজার্স হায়দরাবাদ। সর্বোচ্চ ৭৬ রান করলেন রাহুল ত্রিপাঠী।
 

Web Desk - ANB | Published : May 17, 2022 4:02 PM IST

আইপিএলের প্লে অফের আশা জিইয়ে রাখার ডু অর ডাই ম্য়াচে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দুরন্ত ব্যাটিং করল সানরাইজার্স হায়দরাবাদ। আক্রমণাত্মক ব্য়াট করে  দুশো রানের দোরগোড়ায় স্কোর নিয়ে গেল কেন উইলিয়ামসনের দল। ম্য়াচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। প্রথমে ব্য়াট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯৩ রান করল সানরাইজার্স হায়দরাবাদ। দলের হয়ে সর্বোচ্চ ৭৬ রান করেন রাহুল ত্রিপাঠী। এছাড়াও ৪২ রান করে প্রিয়ম গর্গ ও ৩৮  রান করে নাকোলাস পুরান। শেষে দিকে একটু রান না চাপলে দুশোর উপর স্কোর হত। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন রমনদীপ সিং। এছাড়া একটি করে উইকেট নেন ড্যানিয়েল সামস, রিলে মেরেডিথ, জসপ্রীত বুমরা। 

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি সানারইজার্স হায়দরাবাদের। ১৮ রানে প্রথম উইকেট পড়ে অরেঞ্জ আর্মির। ৯ রান করে ড্যানিয়েল সামসের বলে আউট হন অভিষেক শর্মা। এরপর ইনিংসের রাশ ধরেন প্রিয়ম গর্গ ও রাহুল ত্রিপাঠী। দুজন মিলেই ঝড়ে গতিতে এগিয়ে নিয়ে যান দলের স্কোর বোর্ড। বেশ কিছু  চোখ ধাঁধানো বাউন্ডারি ও ওভার বাউন্ডারি মারেন দুই তরুণ তারকা। ওভার পিছু প্রায় ১০ রান করে এগিয়ে নিয়ে যান দলের স্কোর বোর্ড। অর্ধশতরানের পার্টনারশিপ দ্রুত গতিতে পূরণ করে প্রিয়ম গর্গ ও রাহুল ত্রিপাঠী জুটি। দ্বিতীয় উইকেটে ৭৮ রান যোগ করেন তারা। ৯৬ রানে দ্বিতীয় উইকেট পড়ে সানরাইজার্স হায়দরাবাদের। ২৬ বলে ৪২ রানের ঝোড়ো ইনিংস খেলে রমনদীপ সিংয়ের বলে আউট হন প্রিয়ম গর্গ। 

 

 

এরপর ফের ইনিংসের রাশ ধরেন রাহুল ত্রিপাঠী ও নিকলাস পুরান।  তারাও আক্রমণাত্মক মেজাজে এগিয়ে নিয়ে যান দলের স্কোরবোর্ড। একের পর এক মারকাটারি শট খেলেন।  নিজের অর্ধশতরানও পূরণ করেন রাহুল ত্রিপাঠী। অর্ধশতরানের পার্টনারশিপ করেন তারাষ ৭৬ রান যোগ করার পর ভাঙে জুটি। ২২ বলে ৩৮ রান করে রিলে মেরেডিথের বলে আউট হন নিকোলাস পুরান। ১৭২ রানে পড়ে তৃতীয় উইকেট। জুটি ভাঙতেই সাজঘরে ফেরেন রাহুল ত্রিপাঠীও। দলের ১৭৪ রানের মাথায় ব্যক্তিগত ৭৬ রান করে রমনদীপ সিংয়ের বলে আউট হন ত্রিপাঠী। ব্য়াট হাতে এদিন রান পাননি আইডেন মার্করাম। ২ রান করে রমনদীপের তৃতীয় শিকার হন মার্করাম। ১৭৫ রানে পড়ে পঞ্চম উইকেট। শেষের দিকে ৮ রান করে অপরাজিত থাকেন কেন উইলিয়ামসন ও শেষ বলে ৯ রান করে বুমরার বলে আউট হন ওয়াশিংটন সুন্দর। ১৯৩ রান করে সানরাইজার্স। মুম্বইয়ের টার্গেট ১৯৪ রান। 

Read more Articles on
Share this article
click me!