আইপিএলের মাঝেই অভিনব উদ্যোগ আরসিবির, ঘোষণা করলেন বিরাট কোহলি

আইপিএলের (IPL) মাঝেই হল অফ ফেম ঘোষণা করল আরসিবি (RCB)। প্রথমে অন্তর্ভূক্ত করা হলে ক্রিস গেইল (Chris Gayle) ও এবি ডিভিলিয়ার্সের (AB de Villiers) নাম। তাদের নাম ঘোষণা করলেন প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি  (Virat Kohli)।
 

Web Desk - ANB | Published : May 17, 2022 2:17 PM IST

আইপিএল ২০২২-এ প্লে অফের ওঠার জন্য কঠিন লড়াই অপেক্ষা করছে আরসিবির। বর্তমানে ১৩ ম্য়াচে ৭টি জয় ১৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের পঞ্চম স্থানে রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালর। শেষ ম্য়াচে গুজরাট টাইটানসের বিরুদ্ধে বৃহস্পতিবার নামবে ফাফ ডুপ্লেসির দল। সেই ম্যাচ জিতলেও তাকিয়ে থাকতে হবে অন্য দলের দিকে। তার আগে এক অভিনব উদ্যোগ নিল আরসিবি। ‘হল অব ফেম’ শুরু করল তারা। একটি অনুষ্ঠানে এই ‘হল অব ফেমে’র কথা ঘোষণা করেন আরসিবি-র ডিরেক্টর অব ক্রিকেট মাইক হেসন। আরসিবির হয়ে খেলা ক্রিকেটারদের সম্মান জানাতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। তবে যারা অন্তত তিনটি মরসুম এই ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন এবং দলের হয়ে বিশেষ অবদান রেখেছেন তারাই এই সম্মান পাবেন। 

আরসিবির 'হল অফ ফেমের'  শুরুতে প্রথম দুই ক্রিকেটার হিসেবে যাদের বেছে নেওয়া হয়েছে তাদের নাম ঘোষণা করলেন বিরাট কোহলি।  নিজের আইপিএল কেরিয়ারে ৫১৬২ রান করেছেন ডিভিলিয়ার্স ও ৪৯৬৫ রান করেছেন গেইল। তার বেশির ভাগটাই এসেছেন আরসিবি হয়ে। গেইলের ৩০ বলে সেঞ্চুরি থেকে ১৭৫ রানের ইনিংস সবই আরসিবির জার্সিতে। ডিভিলিয়ার্সও খেলেছেন অসংখ্য ম্য়াচ উইনিং ইনিংস। গত মরসুমেই আরসিবির হয়ে খেলে অবসর ঘোষণা করেছেন প্রোটিয়া তারকা। আগামি বছর ফের এবিডিকে নতুন ভূমিকায় দেখা যেতে পারে আরসিবিতে। তার আগে আরসিবির তরফে হল অফ ফমে জায়গা পেয়ে খুশি দুই বিধ্বংসী ব্য়াটসম্য়ান। নিজেদের গর্বিত বলেও জানিয়েছেন প্রোটিয়া ও ক্যারেবিয়ান তারকা।

 

 

দুই তারকার নাম হল অফ ফেমের জন্য ঘোষণা করে বিরাট কোহলি বলেন,'আমি দেখেছি কীভাবে তোমরা আইপিএলের মানে বদলে দিয়েছ। আজ আইপিএল যেখানে দাঁড়িয়ে আছে, তার জন্য তোমাদের দু’ জনের অবদান বিরাট। আজ আরসিবি যেখানে আছে, সেটার পিছনেও তোমাদের ভূমিকা বিরাট। আমি এবি’র সঙ্গে ১১ বছর খেলেছি আর গেইলের সঙ্গে খেলেছি ৭ বছর। দু’জনেরই আরসিবিতে খেলা শুরু ২০১১ সালে। সেই বছরটা আমার জন্য স্পেশ্যাল।' ক্রিস গেইল ও এবি ডিভিলিয়ার্স ভার্চুয়াল মাধ্যমে বলেন,'সত্যি কথা বলতে অভাবনীয় অনুভূতি হচ্ছে। আমি এখন ক্রিকেটের বাইরে, এই সম্মান পেয়ে আমি আবেগঘন হয়ে পড়েছি।” ক্রিস গেইল বলছেন,”আমি আরসিবিকে ধন্যবাদ জানাব। আমি সবসময় আরসিবিকে আমার হৃদয়ের কাছে রাখব।'

আরও পড়ুনঃKKR vs LSG- কে থাকল দলে আর কে পড়ল বাদ, দেখে নিন লখনউয়ের বিরুদ্ধে কেকেআরের সম্ভাব্য একাদশ

আরও পড়ুনঃএই ভারতীয় ক্রিকেটাররা হয়েছেন অভিনেতা, তালিকায় রয়েছে দুই বিশ্বকাপ জয়ী তারকা

Read more Articles on
Share this article
click me!