RR vs LSG- দুই দলে ৩ পরিবর্তনস লখনউয়ের বিরুদ্ধে টস জিতে ব্য়াটিং করছে রাজস্থান

আইপিএল ২০২২ (IPL 2022) -এর মেগা ম্য়াচে রবিবার মুখোমুখি রাজস্থান রয়্যালস ও লখনউ সুপার জায়ান্টস (RR vs GT)। ম্য়াচ জিতে শেষ চারের টিকিট নিশ্চিৎ করা লক্ষ্য কেএল রাহুলের দলের। অপরদিকে ম্য়াচ জিতে শেষ চারের লক্ষ্যে এগোতে মরিয়া সঞ্জু স্যামসনের দল। 
 

Web Desk - ANB | Published : May 15, 2022 1:50 PM IST

আইপিএলের সুপার সানডে দ্বিতীয় ম্যাচে সুপার-ডুপার ফাইট। মখোমুখি লখনউ সুপার জায়ান্টস ও রাজস্থান রয়্যালস। মুম্বইয়ের ব্রাবোন স্টেডিয়ামে হচ্ছে এই মহারণ। মেগা ম্য়াচে টস ভাগ্য সাথ দিল রাজস্থানের। যেহেতু বেশিরভাগ ম্য়াচ রাজস্থান রয়্যালস প্রথমে ব্য়াট করে জিতেছে। তাই এবারও টস জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন। আজকের ম্য়াচে রাজস্থান রয়্যালস দলে দুটি পরিবর্তন হয়েছে। রাসি ভ্যান ডার ডুসেন ও কুলদীপ সেনের জায়গায় দলে সুযোগ পেয়েছেন জিনি নিশাম ও  ওবেড ম্যাককয়। অপরদিতে টস হেরে  বিপক্ষকে কম রানেপ মধ্যে আটকে রাখাই লক্ষ্য কেএল রাহুলের দলের। আজকের ম্য়াচে লখনউ দলে একটি পরিবর্তন হয়েছে। করণ শর্মার জায়গায় দলে ফিরেছেন রবি বিষ্ণোই। 

 

 

আজকের ম্যাচে গুজরাট টাইটানসের  বিরুদ্ধে লখনউ সুপার জায়ান্টসের প্রথম একাদশের ব্য়াটিং লাইনআপে রয়েছেন  ওপেনিংয়ে কেএল রাহুল (অধিনায়ক) ও কুইন্টন ডি কক (উইকেট রক্ষক)।  মিডল অর্ডারে দীপক হুডা, আয়ূশ বাদোনি। দলের অলরাউন্ডার বিভাগে রয়েছে মার্কাস স্টয়নি, জেসন হোল্ডার,  ক্রুণাল পাণ্ডিয়া।  ফলে একাধিক অলরাউন্ড অপশন থাকছে কেএল রাহুলের কাছে।  এছাড়া বোলিং লাইনআপে স্পিন বিভাগে থাকছেন রবি বিষ্ণোই। সঙ্গে ক্রুণাল পাণ্ডিয়া রয়েছে।  পেস অ্যাটাকে দুষ্মান্তা চামিরা, আভেস খান ও মহসিন খান। সঙ্গে দুই অলরাউন্ডার জেসন হোল্ডার, মিডিয়াম পেসার মার্কাস স্টয়নিস।

এবার আইপিএলে সবথেকে শক্তিশালী দলগুলির মধ্যে অন্যতম হল রাজস্থান রয়্যালস।  দলের ব্য়াটিং-বোলিং বিভাগে একাধিক ম্য়াচ উইনার রয়েছে। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে আজকের ম্য়াচে রাজস্থানের প্রথম একাদশের ব্যাটিং লাইনআপে ওপেনিংয়ে থাকছেন জস বাটলার ও যশশ্বী জয়সওয়াল। বিধ্বংসী ফর্মে রয়েছেন বাটলার। মিডল অর্ডারে খেলতে দেখা যাবে সঞ্জু স্যামসন (উইকেট রক্ষক, অধিনায়ক), দেবদূত পাড়িকলকে। দলে অলরাউন্ডারের ভূমিকায় দেখা যাবে রিয়ান পরাগ ও জিমি নিশামকে। স্পিন অ্য়াটেকে দলকে ভরসা দেবেন দুই ভারতীয় তারকা রবিচন্দ্রন অশ্বিন ও যুজবেন্দ্র চাহল। দুরন্ত ফর্মে রয়েছেন দুজনই। পেস অ্য়াটাকে থাকছেন ট্রেন্ট বোল্ট , প্রসিদ্ধ কৃষ্ণা  ও ওবেড ম্য়াককয়।

 

 

প্রসঙ্গত, এদিনের ম্যাচ শেষ চারে ওঠার লড়াই রাজস্থান ও লখনউয়ের কাছে। এই ম্য়াচ জিতেল একদিকে যেমন প্লে অফের টিকিট পাকা হয়ে যাবে কেএল রাহুলের দলের। অপরদিকে, শেষ চারের লক্ষ্যে আরও এক ধাপ এগোতে জয় দরকার সঞ্জু স্য়ামসনের দলের। বর্তমানে ১২টি ম্য়াচের মধ্যে ৮টি জিতে ১৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে লখনউ সুপার জায়ান্টস। একইসংখ্যক ম্য়াচ খেলে ৭টি জিতে ১৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তৃতীয় স্থানে রয়েছে রাজস্থান রয়্যালস। জিততে পারলে শেষ চারের টিকিট প্রায় নিশ্চিৎ হয়ে যাবে সঞ্জুদের। ফলে হাড্ডাহাড্ডি ম্য়াচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

Read more Articles on
Share this article
click me!