IPL 2022: প্রকাশ্যে এল সঞ্জীব গোয়েঙ্কার দলের নাম ও লোগো, কী নামে আইপিএল দেখা যাবে লখনউকে

আইপিএল ২০২২ব (IPL 2022) -এ নতুন দুটি দলের মধ্যে অন্যতম হল সঞ্জীব গোয়েঙ্কার (Sanjeev Goenka) লখনউ (Lucknow) ফ্র্যাঞ্চাইজি। ইতিমধ্যেই তারা কেএল রাহুলকে (KL Rahul) দলে নিয়ে অধিনায়ক ঘোষণা করেছে। এবার দলের নাম ও অফিসিয়াল লোগো প্রকাশ করল লখনউ।
 

Asianet News Bangla | Published : Jan 24, 2022 4:10 PM IST

আইপিএলের (IPL)ইতিহাসে সবথেকে বড় প্রতিযোগিতা হতে চলতি বছরে। ৮ দলের পরিবর্তে আইপিএল ২০২২ (IPL 2022) যে ১০ দলের হতে চলেছে প্রতিযোগিতা সেই কথা আমাদের সকলেরই জানা। আহমেদাবাদ (Ahmedabad) ও লখনউ (Lucknow) থেকে ভারতীয় কোটিপতি লিগে অংশ নিচ্ছে  আইপিএলের নতুন দুটি দল। আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজির মালিক সিভিসি ক্য়াপিটাল ও লখনউ দলের মালিকানা সঞ্জীব গোয়েঙ্কার (Sanjeev Goenka) সংস্থা আরএসপিজি গ্রুপের। ১৩ ফেব্রুয়ারি হতে চলেছে আইপিএলের মেগা নিলাম পর্ব। ইতিমধ্যে পুরোনো দল তাদের রিটেনশন তালিকা জমা দেওয়ার পাশাপাশি নতুন দুটি দলও তাদের ৩ জন করে নিলামের আগেই সই করানো প্লেয়ারের নাম ঘোষণা করে দিয়েছে। তবে এতদিন আইপিএলের নতুন দুটি দল তাদের নাম প্রকাশ করেনি। অবশেষে সোমবার লখনউ ফ্র্যাঞ্চাইজি জানাল তাদের নাম।

দলের নাম ঠিক করার জন্য ৩ জানুয়ারি সোশ্যাল মিডিয়ায় একটি প্রতিযোগিতা শুরু করেছিল লখনউ ফ্র্যাঞ্চাইজি। দলের সমর্থকদের কাছে প্রিয় দলের নাম কী হতে পারে তা জানতে চাওয়া হয়। সেখানে বিগত কয়েক দিনে লক্ষ লক্ষ নাম জানান নেটিজেনরা। সেখান থেকেই বেশিরভাগ সমর্থকরা যে নাম বলেছেন সেটাই দলের নাম হিসেবে বেছে নিয়ছেন সঞ্জীব গোয়েঙ্কার আইপিএল দল। সোশ্যাল মিডিয়ায় দলের কর্ণধার জানান,'লক্ষ লক্ষ নাম আমাদের কাছে এসেছে। তার মধ্যে থেকে আমরা লখনউ সুপার জায়েন্টস (Lucknow Super Giants) নামটি বেছে নিয়েছি।' শুধু নাম প্রকাশ করাই দলের অফিসিয়াল লোগোও এদিন প্রকাশ করা হয়। নতুন দলের নাম প্রকাশ করার জন্য সোশ্যাল মিডিয়ায় উচ্ছ্বাস প্রকাশও করেন সঞ্জীব গোয়েঙ্কা। প্রসঙ্গত, এর আগে আইপিএলে পুণে দলেরও মালিক ছিলেন সঞ্জীব গোয়েঙ্কা। সেই দলের নাম ছিল পুণে সুপার জায়ান্ট।

 

 

 

 

ইতমধ্যেই দল গঠনেও জোর দিয়েছে লখনউ ফ্র্যাঞ্চাইজি। তিন জন তারকা প্লেয়ারকে দলে সই করিয়েছেন তারা। গতবার পঞ্জাব কিংসে খেলা  কেএল রাহুল ও রবি বিষ্ণোই আইপিএলের নতুন দলে যোগ দিয়েছেন। আর দিল্লি ক্যাপিটালসে খেলা মার্কাস স্টয়নিস যোগ দিয়েছেন লখনউতে। ১৭কোটি টাকা দিয়ে কেএল রাহুলকে দলে নেওয়া হয়েছে। লখনউ দলের অধিনায়ক ঘোষণা করা হয়েছে তাকে। এছাড়া অ্যান্ডি ফ্লাওয়ারকে দলের হেড কোচ হিসেবে নিযুক্ত করা হয়েছে। বিজয় দাহিয়া সহকারী কোচ হিসেবে এই দলের সঙ্গে যুক্ত হয়েছেন। গৌতম গম্ভীরকে মেন্টর হিসেবে নিযুক্ত করা হয়েছে। সব মিলিয়ে প্রথম বছরই শক্তিশালী দল গড়ে মাঠে নামতে চাইছে সঞ্জীব গোয়েঙ্কার দল।
 

Read more Articles on
Share this article
click me!