আইপিএলে অধিনায়ক হিসেবে রোহিত শর্মার সাফল্যের রহস্য জানালেন জয়াবর্ধনে

  • আইপিএলে অধিনায়ক হিসেবে খুবই সফল রোহিত শর্মা
  • মুম্বাই ইন্ডিয়ান্স দলকে চারবার চ্যাম্পিয়ন করেছেন হিটম্যান
  • কিন্তু তার অধিনায়কত্বের সাফল্যের কারণ কী অজানা ছিল তা
  • এবার রোহিতের সাফল্যের কারণ সকলকে জানালেন জয়াবর্ধনে
     

Sudip Paul | Published : Jun 23, 2020 8:09 AM IST

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে চার বার চ্যাম্পিয়ন হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। আর এই চারটি ট্রফিই মুম্বাইয়ের আইপিএল ফ্র্যাঞ্চাইজি জিতেছে রোহিত শর্মার অধিনায়কত্বে। অধিনায়ক হিসেবে আইপিএলে সাফল্যের শীর্ষে রয়েছেন হিটম্যান। এক্ষেত্রে তিনি পেছনে ফেলে দিয়েছেন মহেন্দ্র সিং ধোনিকেও। বর্তমানে মুম্বাই ইন্ডিয়ান্সই আইপিএলের সবথেকে বেশিবার শিরোপা বিজয়ী দল। তার বেশিরভাগ কৃতিত্বই রোহিত শর্মাকে দেন ক্রিকেট বিশেষজ্ঞরা। রোহিতের এই অনবদ্য সাফল্যের পেছনে কি কারণ রয়েছে এবার সেটাই জানালেন মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ মাহেলা জয়াবর্ধনে।

আরও পড়ুনঃকীভাবে ভারতীয় দলের অধিনায়ক হয়েছিলেন সৌরভ,দু-দশক পর রহস্য ফাঁস

সম্প্রতি এক সাক্ষাৎতাকে যোগ দিয়েছিলেন জয়াবর্ধনে। সেখানে মুম্বাই ইন্ডিয়ান্সের সাফল্য ও রোহিত শর্মার অধিনায়কত্ব নিয়ে আলোচনা উঠলে মাহেলা জয়াবর্ধনে বলেন,'রোহিত সহজাত নেতা ঠিকই। মাঠে বিচক্ষণতার সঙ্গে সিদ্ধান্ত নেয়। সবসময় ঠাণ্ডা মাথায় থাকেন। খুব একটা বিতর্কে জড়ান না।  প্রতিপক্ষ সম্পর্কে অনেক তথ্য ও আগেই সংগ্রহ করে রাখে। আর সেটাই রোহিতের শক্তির আসল জায়গা।' এছাড়া নিজের প্লেয়ারদেরও খুব ভাল করে চেনেন ও জানেন রোহিত শর্মা। সেই কারণেই এত সাফল্যের সঙ্গে দল পরিচালনা করতে পারেন বলে জানিয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্স কোচ জয়াবর্ধনে।

আরও পড়ুনঃজিতলো জুভেন্তাস, গোলে ফিরে নতুন রেকর্ড ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর

আরও পড়ুনঃকলকাতা কাঁপানো ফডেনের কীর্তির দিনে নতুন রেকর্ড গুয়ার্দিওয়ালার ম্যান-সিটির

এখনও পর্যন্ত আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সকে ১০৪টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন রোহিত শর্মা। জিতেছেন ৬০ টিম ম্যাচ। সঙ্গে রয়েছে চারটি আইপিএল ট্রফিও।  খুব কাছ থেকে ভারতের সহ অধিনায়ককে দেখে জয়বর্ধনে বলছেন,'রোহিত আসলে তথ্য সংগ্রহ করতে পছন্দ করে। আর সেটা করা থাকে বলেই হোমওয়ার্ক করতে সুবিধা হয় ওর।' গতবছরও দলকে চ্যাম্পিয়ন করেছেন রোহিত শর্মা। এবারও শক্তিশালী দল গড়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স। কিন্তু করোনা ভাইরাসের জন্য স্থগিত হয়ে রয়েছে আইপিএল। কিন্তু মাঠে ফেরার জন্য ও বিগত মরসুমগুলির মতই নিজের ব্যাট ও অধিনায়কত্বের মাধ্যমে দলকে সাফল্য এনে দেওয়ার জন্য মুখিয়ে রয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্স ক্যাপ্টেন রোহিত শর্মা।
 

Share this article
click me!