KKR vs LSG- কেকেআর বনাম এলএসজি, রাহুল-শ্রেয়সসের দ্বৈরথে কেমন হতে চলেছে দুই দল, দেখে নিন

আইপিএল ২০২২ (IPL 2022) -এর মেগা ম্য়াচে মুখোমুখি  কলকাতা নাইট রাইডার্স ও লখনউ সুপার জায়ান্টস (KKR vs LSG)। একদিকে ম্যাচ জিতে শেষ চারের টিকিট প্রায় পাকা করা লক্ষ্য কেএল রাহুলের দলের। অপরদিকে ডু অর ডাই ম্যাচে জিততে মরিয়া শ্রেয়স আইয়রের দল। 
 

Web Desk - ANB | Published : May 18, 2022 5:17 AM IST

একটি দল ১৩টি ম্য়াচ খেলে ৮টিতে জিতে ১৬ পয়েন্ট  নিয়ে লিগ টেবিলের তৃতীয় স্থানে রয়েছে। আজকের ম্য়াচ জিততে পারলে সরাসরি পৌছে যাবে প্লে অফে। অপর দল শেষ দুটি ম্য়াচে জিতে এখন খাতায় কলমে টিকিয়ে রেখেছে শেষ চারে ওঠার আশা। বর্তমানে ১৩টি ম্য়াচ খেলে ৬টিতে জিতে১২ পয়েন্ট নিয়ে রয়েছে লিগ টেবিলের ষষ্ঠ স্থানে। শেষ চারের আশা জিইয়ে রাখতে গেলে এদিনের ম্য়াচ ডু অর ডাই। এই পরিস্থিতিতে আইপিএল ২০২২-এর মেগা ম্যাচে মুখোমুখি হতে চলেছে কলকাতা নাইট  রাইডার্স ও লখনউ সুপার জায়ান্টস। কেএল রাহুল ও শ্রেয়স আইয়রের দলের দ্বৈরথ দেখতে মুখিয়ে রয়েছেন ক্রিকেট প্রেমিরা। আজকের ম্যাচে কী হতে চলেছে দুই দলের প্রথম একাদশ তা নিয়ে জল্পনা রয়েছে ক্রিকেট প্রেমিদের মধ্যে। ম্য়াচের আগে দেখে নিন কেকেআর ও লখনউয়ের সম্ভাব্য একাদশ।

কেকেআর দলের সম্ভাব্য একাদশ-
আজকের ম্য়াচে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে কেকেআরের প্রথম একাদশের ব্য়াটিং লাইনআপে ওপেনিংয়ে থাকতে পারেন ভেঙ্কটেশ আইয়র ও বাবা ইন্দ্রজিৎ। দলে উইকেট রক্ষকের ভূমিকাতেও দেখা যাবে বাবা ইন্দ্রজিৎকে। কেকেআরের মিডল অর্ডারে থাকতে চলেছেন শ্রেয়স আইয়র (অধিনায়ক), নীতিশ রানা, স্যাম বিলিংস ও রিঙ্কু সিং। দলে অলরাউন্ডার ও হার্ড হিটারের ভূমিকায় খেলতে চলেছেন আন্দ্রে রাসেল।  বিধ্বংসী ফর্মে রয়েছেন রাসেল। এছাড়া আজকের ম্য়াচে স্পিনিং অলরাউন্ডার হিসেবে খেলবেন মিস্ট্রি স্পিনার সুনীল নারিন। সঙ্গে থাকছেন অপর স্পিনার বরুণ চক্রবর্তী।  দলে পেস বোলিং লাইনআপে থাকছেন টিম সাউদি, উমেশ যাদব।

লখনউ সুপার জায়ান্টসের সম্ভাব্য একাদশ-
অপরদিকে আজকের ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে লখনউ সুপার জায়ান্টসের প্রথম একাদশের ব্য়াটিং লাইনআপে থাকতে পারেন  ওপেনিংয়ে কেএল রাহুল (অধিনায়ক) ও কুইন্টন ডি কক (উইকেট রক্ষক)।  মিডল অর্ডারে দীপক হুডা, আয়ূশ বাদোনি। দলের অলরাউন্ডার বিভাগে দেখা যাবে মার্কাস স্টয়নি, জেসন হোল্ডার,  ক্রুণাল পাণ্ডিয়াকে।  ফলে একাধিক অলরাউন্ড অপশন থাকছে কেএল রাহুলের কাছে।  এছাড়া বোলিং লাইনআপে স্পিন বিভাগে থাকছেন রবি বিষ্ণোই । সঙ্গে ক্রুণাল পাণ্ডিয়া রয়েছে।  পেস অ্যাটাকে দুষ্মান্তা চামিরা, আবেশ খান ও মহসিন খান। সঙ্গে দুই অলরাউন্ডার জেসন হোল্ডার, মিডিয়াম পেসার মার্কাস স্টয়নিস।

প্রসঙ্গত, কলকাতা নাইট রাইডার্স ও লখনউ সুপার জায়ান্টসের মধ্যে ম্য়াচ হতে চলেছে মুম্বইয়ের ডি ওয়াই পাটিল স্টেডিয়ামে। শ্রেয়স আইয়র ও কেএল রাহুলের দলে একাধিক ম্যাচ উইনার রয়েছে। যারা একার দৌলত ম্যাচের ভাগ্য নির্ধারিত করতে পারে। খাতায় কলমে দুই দলে ব্য়াটিং-বোলিং বিভাগের শক্তি-ভারসাম্য ও গভীরতা বিচার করলে লখনউকে কিছুটা এগিয়ে রাখতেই হবে। দুই দলের সাম্প্রতিক ফর্মের বিচারে একটু এগিয়ে কেকেআর। তাই আজকের ম্যাচ হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার সম্ভাবনাই বেশি। রাতের খেলায় টস গুরুত্বপূর্ণ ফ্যাক্টর। তাই আজকের ম্য়াচে যেই দল টস জিতবে তাদেরই এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

আরও পড়ুনঃKKR vs LSG- কেকেআর বনাম লখনউ, শেষ চারের ওঠার লড়াইয়ে কে করবে বাজিমাত

আরও পড়ুনঃএই ভারতীয় ক্রিকেটাররা হয়েছেন অভিনেতা, তালিকায় রয়েছে দুই বিশ্বকাপ জয়ী তারকা

Read more Articles on
Share this article
click me!