MI vs SRH- রুদ্ধশ্বাস ম্য়াচে জয় সানরাইজার্স হায়দরাবাদের, মুম্বইকে হারিয়ে বাঁচিয়ে রাখল প্লে অফের যাওয়ার আশা

আইপিএল ২০২২ (IPL 2022) -এ মুখোমুখি মুম্বই ইন্ডিয়ান্স ও সানরাজার্স হায়দরাবাদ (MI vs SRH)। প্রথমে ব্য়াট করে ১৯৩ রান করল  সানরাইজার্স হায়দরাবাদ। সর্বোচ্চ ৭৬ রান করলেন রাহুল ত্রিপাঠী। মুম্বই ইন্ডিয়ান্সের করে ১৯০ রান। ৩ রানে জেতে অরেঞ্জ আর্মি।  
 

Web Desk - ANB | Published : May 17, 2022 6:03 PM IST

রুদ্ধশ্বাস ম্যাচে ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়ে আইপিএলে শেষ চারের আশা কিছুটা জিইয়ে রাখল সানরাইজার্স হায়দরাবাদ। রোহিত শর্মার দলকে ৩ রানে হারাল কেন উইলিয়ামসনের দল। ম্য়াচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। প্রথমে ব্য়াট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯৩ রান করল সানরাইজার্স হায়দরাবাদ। দলের হয়ে সর্বোচ্চ ৭৬ রান করেন রাহুল ত্রিপাঠী। এছাড়াও ৪২ রান করে প্রিয়ম গর্গ ও ৩৮  রান করে নাকোলাস পুরান। শেষে দিকে একটু রান না চাপলে দুশোর উপর স্কোর হত। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন রমনদীপ সিং। রান তাড়া করতে নেম ৭ উইকেট হারিয়ে ১৯০ রান করে মুম্বই ইন্ডিয়ান্স। দলের হয়ে সর্বোচ্চ ৪৮ রান করেন রোহিত শর্মা, ৪৬ রান করেন টিম ডেভিড, ৪৩ রাম করেন ইশান কিশান। হায়দরাাদের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন উমরান মালিক।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি সানারইজার্স হায়দরাবাদের। ১৮ রানে প্রথম উইকেট পড়ে অরেঞ্জ আর্মির। ৯ রান করে ড্যানিয়েল সামসের বলে আউট হন অভিষেক শর্মা। এরপর ইনিংসের রাশ ধরেন প্রিয়ম গর্গ ও রাহুল ত্রিপাঠী। দুজন মিলেই ঝড়ের গতিতে এগিয়ে নিয়ে যান দলের স্কোর বোর্ড। অর্ধশতরানের পার্টনারশিপ করে প্রিয়ম গর্গ ও রাহুল ত্রিপাঠী। দ্বিতীয় উইকেটে ৭৮ রান যোগ করেন তারা। ৯৬ রানে দ্বিতীয় উইকেট পড়ে সানরাইজার্স হায়দরাবাদের। ২৬ রান কেরমনদীপ সিংয়ের বলে আউট হন প্রিয়ম গর্গ। এরপর রাহুল ত্রিপাঠী ও নিকলাস পুরান এগিয়ে নিয়ে যান দলের স্কোরবোর্ড।  নিজের অর্ধশতরানও পূরণ করেন রাহুল ত্রিপাঠী। অর্ধশতরানের পার্টনারশিপ করেন তারা। ৭৬ রান যোগ করার পর ভাঙে জুটি।  দলের ১৭২ রানের মাথায় ৩৮ রান করে রিলে মেরেডিথের বলে আউট হন নিকোলাস পুরান।  দলের ১৭৪ রানের মাথায় ব্যক্তিগত ৭৬ রান করে রমনদীপ সিংয়ের বলে আউট হন ত্রিপাঠী। ব্য়াট হাতে এদিন রান পাননি আইডেন মার্করাম। ২ রান করে রমনদীপের তৃতীয় শিকার হন মার্করাম। ১৭৫ রানে পড়ে পঞ্চম উইকেট। শেষের দিকে ৮ রান করে অপরাজিত থাকেন কেন উইলিয়ামসন ও শেষ বলে ৯ রান করে বুমরার বলে আউট হন ওয়াশিংটন সুন্দর। ১৯৩ রান করে সানরাইজার্স। 

রান তাড়া করতে নেমে এদিন শুরুটা দুরন্ত করছিল মুম্বই ইন্ডিয়ান্স। রোহিত শর্মা ও ইশান কিশানকে এদিন প্রথম থেকেই চেনা ছন্দে পাওয়া যায়। একের পর এক মারকাটারি শট খেলতে থাকেন দুই তারকা। নিজেদের মধ্যে অর্ধশতরানের পার্টনারশিপও পূরণ করেন রোহিত-ইশান জুটি। ৯৫ রানের পার্টনারশিপ করার পর প্রথম উইকেট পড়ে। ৩৬ বলে ৪৮ রানের ইনিংস খেলে ওয়াশিংটন সুন্দরের বলে আউট হন রোহিত শর্মা। পার্টনারসিপ ভাঙতেই বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি ইশান কিশানও।  ১০১ রানে পড়ে দ্বিতীয় উইকেট। ৩৪ বলে ৪৩ রানের ইনিংস খেলে উমরান মালিকের বলে আউট হন ইশান কিশান। এরপর তিলক ভার্মা এদিন ব্যাট হাতে রান পাননি। ৮ রান করে মরান মালিকের দ্বিতীয় শিকার হন তিনি। ১২৩ রানে পড়ে তৃতীয় উইকেট। ড্যানিয়েল সামস শুরুটা ভালো করলেও ১৫ রান উমরান মালিকের তৃতীয় শিকার হন। ১২৭ রান পড়ে চতুর্থ উইকেট। এরপর টিম ডেভিড কিছুটা চেষ্টা করেন। অন্যদিকে ট্রিস্টান স্টাবস দলের ১৪৪ রানের মাথায় ব্যক্তিগত ২ রানে রান আউট হন। কিন্তু ১৮ তম ওভারে বিদ্বংসী ব্য়াটিং করে ৪টি ছয় মেরে মুম্বইয়ের জয়ের আশা বাড়িয়েছিলেল ডেভিড। কিন্তু ওভারের শেষ বলে নিজের দোষে রান আউট হন তিনি। ১৮ বলে ৪৬ রান করেন তিনি।  ১৭৫ রানে পড়ে ষষ্ঠ উইকেট। এরপর ২ রান করে ভুবনেশ্বর কুমারের বলে আউট হন সঞ্জয় যাদব। ১৯ তম ওভার মেডেন করেন ভুবি। শেষে ওভারে দরকার ছিল ১৯ রানে। একটি ছয় ও একটি চার সহ ১৫ রান করে মুম্বই। ১৪ রানে অপরাজিত থাকেন রমনদীপ সিং। ৩ রানে ম্য়াচ জেতে সানরাইজার্স।

Read more Articles on
Share this article
click me!