Legends League Cricket 2022: ইউসুফ পাঠান ঝড়ে উড়ে গেল এশিয়া লায়ন্স, প্রথম ম্য়াচে বড় জয় ইন্ডিয়া মহারাজার

লেজেন্ডস লিগ  ক্রিকেটের (Legends League Cricket 2022 ) প্রথম ম্য়াচে জয় পেল ইন্ডিয়া মহারাজাস (India Maharajas)। এশিয়া লায়ন্সকে (Asia Lions)হারাল ৬ উইকেটে ।  প্রথমে ব্যাট করে ১৭৫ রান করে এশিয়া লায়ন্স। রান তাড়া করতে নেমে ইউসুফ পাঠানের (Yusuf Pathan) ঝোড়ো ৮০ রানের সৌজন্যে ৫ বল বাকি থাকতেই জয় পায় ইন্ডিয়া মহারাজাস। 

Asianet News Bangla | Published : Jan 21, 2022 9:57 AM IST

লেজেন্ডস লিগ ক্রিকেটের (Legends League Cricket 2022) প্রথম ম্যাচে দুরন্ত শুরু করল ইন্ডিয়া মহারাজাস (India Maharajas)। প্রতিযোগিতার উদ্বোধনী ম্যাচে এশিয়ান লায়ন্সকে (Asia Lions)কার্যত উড়িয়ে ভারতের প্রাক্তন ক্রিকেটাররা। ওমানের মাস্কাটে ২০ জানুয়ারি থেকে শুরু হয়েছে বিশ্ব জুড়ে প্রাক্তন ক্রিকেটারদের নিয়ে আয়োজিত লেজেন্ডস লিগ ক্রিকেট। প্রতিযোগিতায় অংশ নেওয়া তিনটি দলের নাম দেওয়া হয়েছে ইন্ডিয়া মহারাজা, এশিয়ান লায়ন্স এবং ওয়ার্ল্ড জায়েন্টস। এই লিগের কমিশনার হিসেবে নিযুক্ত হয়েছেন ভারতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। প্রথম ম্যাচে  ব্যাট করে ৭ উইকেটে ১৭৫ রান করে  এশিয়ান লায়ন্স দল। দলের হয়ে সর্বোচ্চ৬৬ রান করেন আপুল থারাঙ্গা। রান তাড়া করতে নেমে ৫ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌছে যায় ইন্ডিয়া মহারাজাস। ৪০ বলে ৮০ রানের ঝোড়ো ম্য়াচ উইনিং ইনিংস খেলেন ইউসুফ পাঠান (Yusuf Pathan)।

এদিন প্রথমে ব্য়াট করে ইনিংসের শুরুটা ভালো হয়নি এশিয়ান লায়ন্সের। ১০ রানে প্রথম উইকেট পড়ে তাদের। ৫ রান করে প্যাভেলিয়নে ফেরত যান তিলকরত্নে দিলশান। এরপরল ইনিংসের রাশ কিছুটা ধরেন কামরান আকমল ও আপুল থারাঙ্গা। ৩৯ রানের পার্টনারশিপ করেন তারা। ৪৯ রানে দ্বিতীয় উইকেট হারায় এশিয়াব লায়ন্স। ২৫ রান করে  আউট হন আকমল। মহম্ম দহাফিজ ১৬ ও মহম্মদ ইউসুফ ১ রান করে আউট হন। ৭৯ রানে ৪ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় দল। এরপর থরাঙ্গা ও অধিনায়ক মিসবা উল হক মিলে ইনিংসের রাশ ধরেন। দুজন মিলে ৫৪ রানের পার্টনারশিপ করেন। ৩০ বলে ৪৪ রানের ঝোড়ো ইনিংস খেলেন মিসবা। অপরদিকে নিজের অর্ধশতরান পূরণ করেন থারাঙ্গা। শেষ পর্যন্ত ৪৬ বলে ৬৬ রানের ইনিংস খেলেন তিনি। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ২০ ওভারে ১৭৫ রান করে এশিয়ান লায়ন্স। ভারতের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন মনপ্রীত গোনি। ২টি উইকেট নেন ইরফান পাঠান, একটি করে উইকেট নেন স্টুয়ার্ট বিনি ও মুনাফ প্যাটেল।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি ইন্ডিয়া মহারাজাস দলও। ৩৪ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে ব্যাপক চাপে পড়ে যায় ভারতীয় প্রাক্তনীরা। নমন ওঝা ২০, স্টুয়ার্ট বিনি ১০, এস বদ্রীনাথ খাতা না খুলেই প্যাভেলিয়নে ফেরত যান। এরপর ইনিংসের রাশ ধরেন মহম্মদ কাইফ ও ইউসুফ পাঠান। দুজন মিলে ১১৭ রানের পার্টনারশিপ করেন। ৪০ বলে ৮০ রানের বিধ্বংসী ইনিংস খেলেন ইউসুফ পাঠান। ৯টি চার ও ৫টি ছয়ে সাজানো তার ইনিংস। ইউসুফ রান আউট হলেও শেষ পর্যন্ত ৪২ রান করে অপরাজিত থাকেন মহম্মদ কাইফ। শেষে ১০ বলে ২১ রানের ইনিংস খেলে দলকে জয়ের লক্ষ্যে পৌছে দেন ইরফান পাঠান।  লায়ন্সের হয়ে ১টি করে উইকেট নেন শোয়েব আখতার ও উমর গুল। প্রথম ম্যাচেই জয় দিয়ে শুরু করতে পেরে খুশি ইন্ডিয়া মহারাজাস।
 

Share this article
click me!