মেগা ফাইনালে টস ভাগ্য সাথ দিল না বিরাটের, টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিউজিল্যান্ডের

  • দ্বিতীয় দিনে বৃষ্টি কমল সাউদ্যাম্পটনে
  • খেল শুরু করার জন্য তৈরি হয়ে যায় মাঠ
  • কিন্তু টস হেরে গেলেন বিরাট কোহলি
  • টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত কেনের

Asianet News Bangla | Published : Jun 19, 2021 9:16 AM IST / Updated: Jun 19 2021, 03:10 PM IST

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রথম দিনের খেলা ভেস্তে যায় বৃষ্টির জন্য। দ্বিতীয় দিন বৃষ্টির পূর্বাভাস থাকলেও,সাউদ্যাম্পটনের এজিয়াস রোজ বোল স্টেডিয়ামে সকাল থেকে বৃষ্টির দেখা মেলেনি। মাঝে মাঝে দেখা মেলে সূর্যেরও।  আকাশ মেঘলা থাকলেও দীর্ঘ ক্ষণ বৃষ্টি না হওয়ায় দ্বিতীয় দিনে খেলা শুরু পরিস্থিতি তৈরি হয়। কিন্তু মেগা ফাইনালে টস ভাগ্য সাথ দিল না বিরাট কোহলির। টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। 

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ৬ ব্যাটসম্যান, এক অলরাউন্ডার ও ৪ বোলারে খেলেছে ভারতীয় দল। দলে রয়েছেন রোহিত শর্মা, শুভমান গিল , চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, অজিঙ্কে রাহানে, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, ইশান্ত শর্মা, মহম্মদ শামি, জসপ্রীত বুমরা। অপরদিকে নিউজিল্যান্ডের দলের প্রথম একাদশে রয়েছেন টম ল্যাথাম, ডেভন কনওয়ে, কেন উইলিয়ামসন, রস টেলর, হেনরি নিকলস, বিজে ওয়াটলিং, কলিন ডি গ্র্যান্ডহোম, কাইল জেমিসন, নিল ওয়াগনর, টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট।

তবে মেঘলা ওয়েদারে ভারতীয় দলের প্রথমে ব্যাটিং করাটা চ্যালেঞ্জ। কারণ এমন ওয়েদারকে পেস বোলারদের জন্য স্বর্গরাজ্য বলা হয়। আর যেখানে বিপক্ষে কাইল জেমিসন, নিল ওয়াগনর, টিম সাউদি ও ট্রেন্ট বোল্টের মতো বৈচিত্রশীল পেস অ্যাটাক রয়েছে, সেখানে ভারতীয় দলের কাছে প্রথমে ব্যাট করা একটু চ্যালেঞ্জের। তবে উইকেট না হারিয়ে ধৈর্যশীল ব্যাটিং করে বড় স্কোর করাই লক্ষ্য বিরাট ব্রিগেডের।

Share this article
click me!