টি২০ বিশ্বকাপের পর ভারতীয় দলের কোচ বদল, শাস্ত্রীর জায়গায় কী ধোনি, শুরু জল্পনা

টি২০ বিশ্বকাপের পর শেষ হবে কোচ পদে রবি শাস্ত্রীর মেয়াদ। তারপরই নতুন কোচ নিয়োগ হবে ভারতীয় দলের। কোচ হিসেবে উঠে আসছে একাধিক নাম। ভারতীয় কোচই পছন্দ বিসিসিআইয়ের।
 

Asianet News Bangla | Published : Sep 15, 2021 9:56 AM IST / Updated: Sep 15 2021, 03:35 PM IST

টি২০ বিশ্বকাপের পর ভারতীয় দলের সীমিত ওভারের অধিনায়ক পরিবর্তন হচ্ছে না সেই কথা সাফ জানিয়ে দিয়েছে বিসিসিআই। কিন্তু টি২০ বিশ্বকাপের পর কোচের যে পরিবর্তন হতে চলেছে তা একপ্রকার নিশ্চিৎ। কারণ মরুদেশে ক্রিকেটের সবথেকে ছোট ফর্ম্যাটের বিশ্বকাপের পরই কোচ পদে মেয়াদ শেষ হচ্ছে রবি শাস্ত্রীর। ইতিমধ্যেই ভারতীয় দলের কোচিংয়ের দায়িত্বে দুই পর্ব মিলিয়ে ৫ থেকে ৬ বছর হয়ে গিয়েছে শাস্ত্রীর। বোর্ড সূত্রে খবর, শাস্ত্রী নিজেও কোচ থাকতে চাইছে না। 

ফলে টি ২০ বিশ্বকাপের পর ভারতীয় দলের কোচের দায়িত্ব কে নিতে চলেছে তা নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে জল্পনা। কয়েকটি নামও উঠে আসছে বিরাট-রোহিতদের নতুন হেডস্যার হিসেবে। বিসিসিআইয়ের ভাবনায় কোনও বিদেশী নয়, স্বদেশী কোচ রয়েছে। সেই তালিকায় সবার আগে রয়েছেন ভারতীয় ক্রিকেটের 'দ্য ওয়াল' রাহুল দ্রাবিড়। অনুর্ধ্ব  ১৯ ও ভারতীয় 'এ' দলকে কোচিং করিয়ে সাফল্য পেয়েছেন দ্রাবিড়। সম্প্রতি শ্রীলঙ্কা সফরেও ভারতীয় দলের কোচের দায়িত্ব সামলিয়েছেন রাহুল দ্রাবিড়। ফলে কোচ হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন তিনি।

এছাড়াও ভারতীয় দলের কোচ নির্বাচনে থাকতে পারে চমকও। কারণ কোচ হিসেবে মহেন্দ্র সিং ধোনির নামও শোনা যাচ্ছে। কারণ ইতিমধ্যেই টি২০ বিশ্বকাপে ভারতীয় দলের মেন্টর হিসেবে নিযুক্ত হয়েছেন ধোনি। সেখান থেকেই জল্পনা শুরু হয়েছে যে তাহলে কী মেন্টর হিসেবেই কোচিং কেরিয়ারে অভিষক হচ্ছে মাহির। তবে ভারতীয় দলের কোচ হতে গেলে আইপিএল থেকে সরে দাঁড়াতে হবে ধোনিকে। কিন্তু ধোনি এখনও আইপিএল থেকে অবসরের বিষয়ে কিছু জানাননি। তবে সম্ভাবনা কম হলেও, ধোনির ভারতীয় দলের কোচ হওয়া নিয়ে জল্পনা থেকেই যাচ্ছে।

Share this article
click me!