Kohli-Dhoni beat Ronaldo-Messi: রোনাল্ডো -মেসিকে হারিয়ে দিলেন কোহলি-ধোনি, জানুন কীভাবে

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo ) ও  লিওনেল মেসির (Lionel Messi) জনপ্রিয়তার কথা আমাদের সকলের জানা। কিন্তু এবার তাদের জনপ্রিয়তাকে টেক্কা দিলেন বিরাট কোহলি (Virat Kohli) ও এমএস ধোনি (MS Dhoni)।
 

Asianet News Bangla | Published : Dec 3, 2021 6:17 PM IST / Updated: Dec 04 2021, 12:11 AM IST

ব্যক্তিগত গোলের নিরিখে ৮০০-র (800 Goal) মাইল স্টোন পেরিয়ে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। গড়েছেন অনন্য রকের্ড। বিশ্বজুড়ে তার তার কোটি  কোটি ফ্যান ফলোয়ার্স। অপরদিকে সপ্তমবার ব্যালন ডি'অর (Ballon D'Or)জিতেছেন লিওনেল মেসি (Lionel Messi)। বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে এই নজির গড়েছেন আর্জেন্টাইন তারকা (Argentain । মেসিরও ফ্যান ফলোয়ার্স বিশ্ব জুড়ে। তাদের জনপ্রিয়তাকে টেক্কা দেওয়া খুব একটা ছেলে খেলা নয়। কিন্তু ফুটবল  বিশ্বের (Football World) এই দুই মহাতারকাকে এবার মাত দিলেন দুই ভারতীয় ক্রিকেটার (Indian Cricketer)। জনপ্রিয়তার নিরিখে মেসি ও রোনাল্ডোকে হারিয়ে দিলেন বিরাট কোহলি (Virat Kohli) ও এমএস ধোনি (MS Dhoni)। ইয়াহু (Yahoo)-র সদ্য প্রকাশিত তালিকা বলছে ২০২১ সালে ক্রীড়া ব্যক্তিত্বদের (Sports Personality) মধ্যে পর্তুগীজ ও আর্জেন্টাইন তারকা থেকে বেশি সার্চ হয়েছে কোহলি-ধোনির নাম। 

বিরাট কোহলি চলতি বছরের শুরু থেকেই বিভিন্ন কারণে সবসময় শিরোনামে থেকেছেন। বাবা হওয়া, আইপিএল (IPL), আরসিবির (RCB)অধিনায়কত্ব ছেড়ে দেওয়া, টি২০ বিশ্বকাপে (T20 World Cup) ব্যর্থতা, জাতীয় টি২০ দলের অধিনায়কত্ব ছেড়ে দেওয়া, সর্বপরি আন্তর্জাতিক ক্রিকেটে বিরাট কোহলির ব্যাটে সেঞ্চুরির খরা। এই সকল কারণেই নেটিজেনদের বিরাট কোহলিকে নিয়ে জানার কৌতুহলও কম নয়। অপরদিকে ক্রিকেটকে বিদায় জানালেও আইপিএলে চেন্নাই সুপার কিংসকে (Chennai Super Kings) চ্যাম্পিয়ন করা, নিজের নানা লুকস, টি২০ বিশ্বকাপে ভারতীয় দলের মেন্টর হওয়া সব কিছুর কারণেই এখনও লাইমলাইটে ছিলেনধোনি। ইয়াহুর প্রকাশিত তালিকায় দেখা যাচ্ছে প্রথম স্থানে রয়েছেন বিরাট কোহলি ও দ্বিতীয় স্থানে রয়েছেন মহেন্দ্র সিং ধোনি। 

এছাড়াও তালিকায়  প্রথম ও দ্বিতীয় স্থানের পরই তৃতীয় স্থানে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। চলতি বছরে দলবদল,জুভেন্তাস থেকে ম্যা়ঞ্চেস্টার ইউনাইটেডে আসা থেকে ফের বাবা হওয়ার খবর সবকিছু নিয়েই রোনাল্ডোর বিষয়ে জানার কৌতুহল ছিল নেটাগরিকদের। অপরদিকে মেসিরও বার্সা থেকে পিএসজি যাওয়া,দেশকে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন করা সকল বিষয় নিয়েই নেটিজেনদের সার্চে ছিলেন মেসি। কিন্তু রোনাল্ডো ও মেসির মত ফুটবল তারকাদের ব্যপ্তি গোটা বিশ্ব জুড়ে। সেখানে  ক্রিকেট খেলা সম্পর্কে বিশ্বের অনেক দেশই ততটা ওয়াকিবহাল নয়। তাই বিরাট কোহলি ও এমএস ধোনি যেভাবে সার্চের নিরিখে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও লিওনেল মেসিকে পেছনে ফেলেছেন তা সত্যিই তাদের জনপ্রিয়তা কোন শীর্ষেতার প্রমাণ দেয়।

Read more Articles on
Share this article
click me!