T20 WC 2021, Sco vs Nam- ঐতিহাসিক মুহূর্তে টস জিতল নামিবিয়া, স্কটল্যান্ডকে ব্য়াটিংয়ের আমন্ত্রণ

আইসিসি টি২০ বিশ্বকাপে (ICC T20 World Cup 2021) মুখোমুখি স্কটল্যান্ড ও নামিবিয়া (Scotland vs Namibia)। সুপার ১২-এ (Super 12) প্রথম ম্যাচে হারের মুখ দেখতে হয়েছে  রিচি বেরিংটনের (Richie Berrington)দল। অপরদিকে জয় দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করতে মরিয়া গারহার্ড এরাসমাসের (Gerhard Erasmus) দল।

Asianet News Bangla | Published : Oct 27, 2021 2:01 PM IST / Updated: Oct 27 2021, 07:54 PM IST

টি ২০ বিশ্বকাপের (ICC T20 World Cup 2021) গুরুত্বপূর্ণ ম্য়াচে মুখোমুখি স্কটল্যান্ড ও নামিবিয়া (Scotland vs Namibia)। স্কটল্যান্ড বিশ্বকাপ অভিযান শুরু করেছিল বাংলাদেশকে (Bangladesh)৬ রানে হারিয়ে অঘটন ঘটিয়ে। তারপর পাপুয়া নিউগিনি এবং ওমানকে (Oman)হারিয়ে গ্রুপ পর্বের তিনটি ম্যাচই জিতে বি গ্রুপে প্রথম হয়ে সুপার ১২ পর্বে পৌঁছেছিল। তবে, গত সোমবার ২৫ অক্টোবর, আবুধাবিতে আফগানিস্তানের (Afghanistan) বিরুদ্ধে ১৩০ রানের লজ্জাজনক পরাজয়ের ধাক্কা খেতে হয়েছে স্কটিশদের।  অন্যদিকে, নামিবিয়া, বিশ্বকাপ অভিযান শুরু করেছিল শ্রীলঙ্কার (Sri Lanka) বিপক্ষে পরাজয় দিয়ে। কিন্তু, পরের দুটি ম্যাচে নেদারল্যান্ডস এবং টেস্ট খেলিয়ে দেশ আয়ারল্যান্ডকে হারিয়ে ইতিহাস তৈরি করেছে তারা। গ্রুপ এ পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে থেকে প্রথমবারের মতো বিশ্বকাপের সুপার ১২ পর্বে জায়গা করে নিয়েছে। টি২০ বিশ্বকাপের মূল পর্বের অভিযান শুরু করার আগে আত্মবিশ্বাসী নামিবিয়া।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে মুখোমুখি স্কটল্যান্ড ও নামিবিয়া। বিশ্বকাপের প্রথম ম্যাচেই টস ভাগ্য সাথ দিয়েছে নামিবিয়ার অধিনায়ক গারহার্ড এরাসমাস (Gerhard Erasmus)। টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। আসলে মরুদেশের উইকেটে বেশিরভাগ ম্যাচেই অধিনায়করা টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন। প্রতিপক্ষকে কম রানে আটকে রেখে রান তাড়া করার পরিকল্পনা সাজাতেএহেন সিদ্ধান্ত নামিবিয়া দলের। অপরদিকে প্রথম ম্যাচ হারার পর এদিন টসও হারতে হয়েছে স্কটল্যান্ডকে। তবে দমে না গিয়ে লড়াই দিতে প্রস্তুত রিচি বেরিংটনের (Richie Berrington)দল। প্রসঙ্গত, আবুধাবির উইকেট ব্যাটার বা বোলার - দুই পক্ষকেই সমানভাবে সাহায্য করবে বলে আশা করা হচ্ছে। সেই ক্ষেত্রে খুবই উত্তেজনাপূর্ণ প্রতিযোগিতা হওয়ার সম্ভাবনা রয়েছে। এদিন বৃষ্টির কোনো পূর্বাভাস নেই, কাজেই আবহাওয়া পুরো খেলা হওয়ায় বাধ সাধবে না।  

আরও পড়ুনঃT20 WC 2021- ভারতের পরাজয় নিয়ে মহম্মদ আমিরের কটাক্ষের 'ইট', 'পাটকেল' ছুড়ে যোগ্য জবাব হরভজনের

আরও পড়ুনঃতার রূপের তুফান হার মানাতো আরবের মরুঝড়কে, এখন কেন পর্দার আড়ালে থাকেন ইরফান পাঠানের বউ

আরও পড়ুনঃসম্পূর্ণ পাল্টে যেতে পারে প্রতিযোগিতা, ১০ দলের IPL-এ আসতে পারে একাধিক পরিবর্তন, জানুন বিস্তারিত

স্কটল্যান্ড - জর্জ মান্সি, ম্যাট ক্রস (উইকেটরক্ষক), রিচি বেরিংটন (অধিনায়ক), ক্রেগ ওয়ালেস,  মাইকেল লিস্ক, ক্রিস গ্রিভস, মার্ক ওয়াট, জোশ ডেভি,সাফিয়ান শরিফ,  ব্র্যাড হুইল ও ক্যালাম ম্যাকলিওড। অপরদিকে নামিবিয়া প্রথম একাদশে রয়েছেন ক্রেগ উইলিয়ামস, মাইকেল ভ্যান লিঙ্গেন, জেন গ্রিন (উইকেরক্ষক),  গেরহার্ড এরাসমাস (অধিনায়ক), ডেভিড উইজি, জেজে স্মিট, পিকি ইয়া ফঁসে, রুবেল ট্রাম্পেলমান,  বার্নার্ড স্কোল্টজ,   জাঁ নিকোল লফটি-ইটন ও জ্যান ফ্রাইলিঙ্ক। আরও একটি টানটান রুদ্ধশ্বাস ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

Share this article
click me!