T20 WC 2021, PAK VS NZ-পাকিস্তানের দুরন্ত বোলিং, নিউজিল্যান্ডকে আটকে রাখল ১৩৪ রানে

আজ আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২১-এ (ICC T20 World Cup 2021) পাকিস্তান বনাম নিউজিল্যান্ডের (Pakistan vs New Zealand) ম্যাচ। অনবদ্য বোলিং পাকিস্তানের। প্রথমে ব্যাট করে ১৩৪ রান করল কেন উইলিয়ামসনের (Kane Williamson)দল।  বাবর আজমের (Babar Azam) দলের টার্গেট ১৩৫ রান।

Asianet News Bangla | Published : Oct 26, 2021 3:53 PM IST / Updated: Oct 26 2021, 09:47 PM IST

টস ভাগ্য আগেই সাথ দিয়েছিল পাকিস্তান অধিনায়ক বাবর আজমের। বোলিংয়ের সিদ্ধান্ত নিতেও ভুল করেননি তিনি। আর আরও একবার ভারতের পর নিউজিল্যান্ডের বিরুদ্ধেও দুরন্ত বোলিং করল পাক বোলিং অ্যাটাক। এদিনও বল হাতে আগুন ঝড়ালেন শাহিন আফ্রিদি, হ্যারিস রউফরা। কেন উইলিয়ামসনের দলকে মাত্র ১৩৪ রানের মধ্যেই আটকে রাখল বাবর ব্রিগেড। কোনও কিউই ব্যাটস্যামনই এদিন বড় স্কোর করতে পারেননি। তবে কিছুটা লড়াই করেছেন ডায়ার্ল মিচেল, কেন উইলিয়ামসন ও ডেভন কনওয়েরা। পাকিস্তানের হয়ে এদিন সর্বোচ্চ ৪ উইকেট নেন হ্যারিস রউফ। 

এদিন পাকিস্তানের বিরুদ্ধে ইনিংসের শুরুটা ভালোই করেছিলেন নিউজিল্যান্ডের দুই ওপেনার মার্টিন গাপটিল ও ডায়ার্ল মিচেল। ওপেনিং জুটিতে ৩৬ রানের পার্টনারশিপও করেন দুজনে। কিন্তু ষষ্ঠ ওভারে প্রথম উইকেট পড়ে নিউজিল্যান্ডের। ১৭ রান করে হ্য়ারিশ রউফের বলে বোল্ড হন গাপটিল। এরপরই নিয়মত ব্যবধানে উইকেট হারিয়ে চাপে পড়ে যায় কিউই ব্যাটিং লাইনআপ। দলের ৫৪ রানের মাথায় ইমাদ ওয়াসিমের বলে ২৭ রান করে আউট হন মিচেল। জিমি নিশাম মাত্র ১ করে মহম্মদ হাফিজের শিকার হন। এরপর ইনিংসের রাশ ধরার চেষ্টা করেন ডেভন কনওয়ে ও অধিনায়ক কেন উইলিয়ামসন। ৩৪ রানের পার্টনারশিপ করার পর দলের ৯০ রানের মাথায় চতুর্থ উইকেট পড়ে নিউজিল্যান্ডের। দুর্ভাগ্যবশত ২৫ রান করে রান আউট হয়ে প্যাভেলিয়নে ফেরত যান কেন উইলিয়ামসন।

আরও উইকেটঃT20 WC 2021 - বর্ণবিদ্বেষ নিয়ে চরম বিতর্কে কুইন্টন ডি'কক, আর হয়তো খেলা হবে না দেশের জার্সিতে

আরও পড়ুনঃসম্পূর্ণ পাল্টে যেতে পারে প্রতিযোগিতা, ১০ দলের IPL-এ আসতে পারে একাধিক পরিবর্তন, জানুন বিস্তারিত

আরও পড়ুনঃT20 WC 2021- কার বউ বেশি গ্ল্যামারস ও হট, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটারদের স্ত্রীরা টক্কর দেন একে অপরকে, দেখুন ছবি

এরপর ডেভন কনওয়ে কিছুটা লড়াই করার চেষ্টা করলেও বেশিক্ষণ সফল হননি। ২৭ রান করে হ্যারিস রউফের বলে আউট হন তিনি।  এরপর গ্লেন ফিলিপস ১৩ রান করে আউট হন রউফের বলে। ১১৬ রানেই পঞ্চম ও ষষ্ঠ উইকেট পড়ে কিউইদের। এরপর ১২৫ রানে সপ্তম উইকেটের পতন হয়। ৮ রান করে শাহিন আফ্রিদির বলে আউট হন টিম সেইফার্ট। ২০ তম ওভারের শেষ বলে স্যান্টনারকে বোল্ড করেন রউফ। নির্ধারিত ২০ ওভারে ১৩৪ রানে থামে নিউজিল্যান্ডের ইনিমস। হ্যারিস রউফের ৪ উইকেট ছাড়াও একটি করে উইকেট পান শাহিন আফ্রিদি, ইমাদ ওয়াসিম ও মহম্মদ হাফিজ। পাকিস্তানের জয়ের টার্গেট ১৩৫ রান।

Share this article
click me!