Yasir Shah: বন্দুক দেখিয়ে মহিলাকে অপহরণ ও ধর্ষণে অভিযুক্ত পাক ক্রিকেটার

গুরুতর অভিযোগ উঠল পাকিস্তানের তারকা ক্রিকেটার (Pakistan Star Cricketer) ইয়াসির শাহের (Yasir Shah) বিরুদ্ধে।  এক মহিলাকে অপহরণ (Kidnapping) ও শ্লীলতাহানির (Molesting) অভিযোগ উঠল তার বিরুদ্ধে। তদন্ত শুরু করেছে পুলিস।
 

Asianet News Bangla | Published : Dec 21, 2021 9:45 AM IST

বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ে না পাকিস্তান ক্রিকেট (Pakistan Cricket) ও ক্রিকেটারদের। এবার গুরুতর অভিযোগে অভিযুক্ত হলেন পাকিস্তানের তারকা লেগ স্পিনার ইয়াসির শাহ (Yasir Shah)। বিরুদ্ধে এক তরুণীকে অপহরণ ও তাকে শ্লীলতাহানি করার অভিযোগ উঠল পাকিস্তান ক্রিকেটারের বিরুদ্ধে। এক বন্ধুকে সাহায্য করতে গিয়েই এমন কাণ্ড ঘটিয়েছেন ন বলে অভিযোগ ইয়াসির  শাহের বিরুদ্ধে। ইতিমধ্যে পুলিসে (Police) অভিযোগ দায়ের করা হয়েছে। পাকিস্তানের তারকা লেগ স্পিনারের বিরুদ্ধে এমন অভিযোগ ওঠার পরও তৈরি হয়েছে চাঞ্চল্য। শুরু হয়েছে বিতর্কও।  তবে এখনও পর্যন্ত এই বিষয়ে ইয়াসির বা পাকিস্তান ক্রিকেট বোর্ডের(Pakistan Cricket Board) পক্ষ থেকে এ বিষয়ে কোনো বক্তব্য বা বিবৃতি প্রকাশ করা হয়নি। 

লাহৌরের শালিমার থানায় পুলিসে ওই তরুণী যে অভিযোগ করেছেন তাতে জানানো হয়েছে, ইয়াসির এবং তার বন্ধু ফারহান ওই তরুণীকে বন্দুকের নলের মুখে রেখে অপহরণ করেন। পরে ওই তরুণীকে পাক ক্রিকেটারের বন্ধু ধর্ষণ করে বলেও অভিযোগ।  ইয়াসির শাহও তাকে শ্লীলতাহানি করে বলেও পুলিসি অভিযোগে জানিয়েছেন  ওই তরুণি। অভিযোগকারী এফআইআর-এ অভিযোগ করেছেন যে আমি যখন ইয়াসিরের সাথে হোয়াটসঅ্যাপে যোগাযোগ করি এবং বিষয়টি তাকে বলি, তখন সে আমাকে মজা করে বলে যে সে অপ্রাপ্তবয়স্ক মেয়েদের পছন্দ করে। মেয়েটি আরও অভিযোগ করেছে যে টেস্ট ক্রিকেটার ইয়াসিরও তাকে বিষয়টি কাউকে না জানাতে হুমকি দিয়েছেন। তিনি বলেছিলেন যে তিনি যদি এটি কারও কাছে প্রকাশ করেন তবে এর ‘গুরুতর পরিণতি’ হবে।  বিষয়টিও চেপেও যাওয়ার জন্য ইয়াসির শাহ  তরুণীর  ভরণপোষণের দায়িত্ব নিতে চেয়েছিলেন বলেও পুলিসে জানিয়েছেন। তবে হুমকি,প্রলোভন কোনও কিছুর তোয়াক্কা না করে শেষ পর্যন্ত পুলিসে অভিযোগ দায়ের করেন ওই তরুণি।  ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস। জিজ্ঞাসাবাদ করা হবে পাক ক্রিকেটারকেও। কিন্তু তারকা ক্রিকেটারের বিরুদ্ধে এমন গুরুতর অভিযোগ ওঠায় কিছুটা হলেও মুখ পুড়েছে পাক বোর্ডের। 

প্রসঙ্গত টেস্ট ক্রিকেটে পাকিস্তানের হয়ে ৪৬টি ম্যাচ খেলেছেন ইয়াসির শাহ। তার ঝুলিতে টেস্টে উইকেট রয়েছে ২৩৫টি। লাল বলের ক্রিকেটে ব্যাট হাতেও একটি সেঞ্চুরি রয়েছে ইয়াসির শাহের। একদিনের ক্রিকেটে ২৫টি ম্যাচ খেলেছেন ইয়াসির শাহ। নিয়েছেন ২৪টি উইকেট। টি২০ ক্রিকেটে ২টি ম্যাচ খেললেও কোনও উইকেটে নেই। তবে তরুণীকে অপহরণ ও শ্লীলতহানি ও ধর্ষণে সহায়তার মত গুরুতর অভিযোগে নাম জড়ানোর পর কী প্রতিক্রিয়া দেন ইয়াসির শাহ এখন সেটাই দেখার অপেক্ষায় ক্রিকেট মহল।
 

Read more Articles on
Share this article
click me!