সাউদ্যাম্পটনে ফের ভিলেন বৃষ্টি,চতুর্থ দিনে ভেস্তে গেল প্রথম সেশনের খেলা

  • ভারত বনাম নিউজিল্যান্ড ফাইনাল
  • চতুর্থ দিনে সময়ে শুরু হল না খেলা
  • ভিলেন সাউদ্যাম্পটনের আবহাওয়া
  • ভেস্তে গেল প্রথম সেশনের খেলা
     

Sudip Paul | Published : Jun 21, 2021 12:18 PM IST / Updated: Jun 21 2021, 05:49 PM IST

সাউদ্যাম্পটনে চতুর্থ দিনের খেলাতেও ভিলেন সেই বৃষ্টি। যার কারণে শুরুই করা গেল না প্রথম সেশনের খেলা। চতুর্থ দিনের লাঞ্চ টাইমও হয়ে গিয়েছে। তারপরও খেলা শুরু করা যাবে কখন, তা নিয়েও রয়েছে ঘোর অনিশ্চয়তা। সকালের থেকে বৃষ্টির বেগ একটু কমেছে ঠিকই, কিন্তু লাঞ্চ টাইমেও হালকা বৃষ্টি  অব্যাহত। মাঠে সুপার সপার কাজ করছে। যতটা সম্ভব মাঠকে শুকনো রাখার চেষ্টা চলছে। যাতে বৃষ্টি কমলে খুব দ্রুত খেলা শুরুর করা সম্ভব হয়। 

প্রথম দিনের খেলাও পুরো ভেস্তে গিয়েছিল বৃষ্টির জন্য। ফলে ম্যাচ রিজার্ভ ডে'তে গড়াচ্ছে। তাই ষষ্ঠ দিনের টিকিট বিক্রির তোড়জোড় করছে আইসিসি। এমনটাই খবর ইএসপিএন-ক্রিকইনফোর। প্রথম দিনেরর খেলা ছাড়াও মাঝে যে ২ দিন খেলা হয়েছে তাও বৃষ্টি বিঘ্নিত। ষষ্ঠ দিনের টিকিট বিক্রির ক্ষেত্রে প্রথম দিনের টিকিট কিনেছিলেন যাঁরা, তাঁদের প্রধান্য দেওয়া হবে। অনিশ্চিত চতুর্থদিনের খেলাও। চতুর্থ দিনেও ম্যাচ অনুষ্ঠিত না হলে তাঁদেরও অগ্রাধিকার দেওয়া হবে ষষ্ঠ দিনের টিকিটের ক্ষেত্রে। ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের মজা যে বৃষ্টি অনেকটাই মাটি করে দিল তা বলাই যায়।

তৃতীয় দিনের খেলার শেষে কিছুটা হলেও চালকের আসনে ছিল নিউজিল্যান্ড। ভারতের প্রথম ইনিংস শেষ হয়েছিল ২১৭ রানে। কিউইদের হয়ে সর্বোচ্চ ৫ উইকেট নেন পেসার কাইল জেমিসন। জবাবে রান তাড়া করতে নেমে শুরুটা ভালো করে নিউজিল্যান্ডের দুই ওপেনার টম ল্যাথাম ও ডেভন কনওয়ে। প্রথম উইকেটে ৭০ রানের পার্টনারশিপ করার পর অশ্বিনের বলে আউট হন ল্যাথাম। তিনি করেন ৩০ রান। অপরদিকে অর্ধশতরান করার পর ইশান্ত শর্মার শিকার হন কনওয়ে। ফলে খেলা শুরু হলে যত তাড়াতাড়ি সম্ভব কিউই দলকে অল আউট করাই লক্ষ্য টিম ইন্ডিয়ার। 

Share this article
click me!