কেকেআর বনাম আরসিবি ম্যাচে কেমন হতে পারে দুই দল, জেনে নিন সম্ভাব্য একাদশ

ভারতের মাটিতে প্রথম পর্বের খেলায় আরসিবির বিরুদ্ধে হারতে হয়েছিল কেকেআরকে। মরুদেশে দ্বিতীয় পর্বের খেলায় বদলা নিতে পারবে কী নাইটরা। না ফের কোহলি হাসবে বিরাট হাসি। 
 

Asianet News Bangla | Published : Sep 19, 2021 1:40 PM IST

সোমবার মরুদেশে আইপিএলে দ্বিতীয় পর্বের খেলায় মুখোমুখি হতে চলেছে কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ভারতের মাটিতে প্রতিযোগিতার প্রথম পর্বটা একেবারেই ভালো যায়নি ইয়ন মর্গ্যানের কেকেআরের। ৭ ম্যাচে মাত্র ২টিতে জয় পেয়েছিল নাইটরা। অপরদিকে প্রথম পর্বে অনবদ্য ফর্মে ছিল বিরাট কোহলির আরসিবি। ৭ ম্যাচে ৫টি জয় পেয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। দ্বিতীয় পর্বে জয় দিয়ে শুরু করাই লক্ষ্য দুই দলের।

মরুদেশে প্রথম ম্যাচে নামার আগে দুই দলের কম্বিনেশন কী হতে চলেছে তা নিয়ে জানার আগ্রহ কম নয় ক্রিকেট প্রেমিদের। কেকেআর দলে ব্যাটিংয়েরর শুরু করার সম্ভাবনা শুভমান গিল ও নীতিশ রানার। মিডিল অঅর্ডারে দলকে ভরসা দেওয়ার জন্য রাহুল ত্রিপাঠী, ইয়ন মর্গ্যান ও দীনেশ কার্তিকরা। দলের হার্ড হিটিংয়ে ভরসা ক্যারেবিয়ান তারকা আন্দ্রে রাসেলে। স্পিন বোলিংয়ের পাশাপাশি একাধিক ম্যাচে ঝোড়ো ইনিংস খেলেছেন সুনীল নারিন। এছাড়াও বোলিং লাইনে রয়েছে প্রসিদ্ধ কৃষ্ণা, শিবম মাভি, লকি ফার্গুসন ও বরুণ চক্রবর্তী।

কেকেআরের সম্ভাব্য একাদশ-
শুভমান গিল
নীতিশ রানা
রাহুল ত্রিপাঠী
ইয়ন মর্গ্যান
দীনেশ কার্তিক
আন্দ্রে রাসেল
সুনীল নারিন
প্রসিদ্ধ কৃষ্ণা
শিবম মাভি
লকি ফার্গুসন
বরুণ চক্রবর্তী

অপরদিকে, তারকা খোচিত আরসিবি দল খুব একটা বড় চমক থাকার সম্ভাবনা নেই। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ওপেন করতে পারেন অধিনায়ক বিরাট কোহলি ও দেবদূত পাড়িক্কল। মিডল অর্ডারে দলের দায়িত্ব সামলাবেন রজত পাতিদার ও দুই বিধ্বংসী ব্যাটসম্যান এবি ডিভিলিয়ার্স ও গ্লেন ম্যাক্সওয়েল। শেষের দিকে বোলিংয়ের পাশাপাশি ঝোড়ো ইনিংস খেলতে সক্ষম শাহবাজ আহমেদ ও কাইল জেমিসন। এছাড়া বোলিং লাইনআপে থাকতে পারেন ওয়ানিনডু হারসাঙ্গা, হার্শল প্য়াটেল, মহম্মদ সিরাজ ও যুজবেন্দ্র চাহল।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সম্ভাব্য একাদশ-
বিরাট কোহলি
দেবদূত পাড়িক্কল
রজত পাতিদার
এবি ডিভিলিয়ার্স
গ্লেন ম্যাক্সওয়েল
 শাহবাজ আহমেদ
কাইল জেমিসন
ওয়ানিনডু হারসাঙ্গা
হার্শল প্য়াটেল
মহম্মদ সিরাজ
যুজবেন্দ্র চাহল

প্রসসঙ্গত, শেষ চারের টিকিট পাকা করতে হলে কেকেআরের সামনে কঠিন লড়াই। দ্বিতীয় লেগের সাতটি ম্যাচের মধ্যে কমপক্ষে ৬টি জিততে হবে নাইটদের। অপরদিকে, বিরাটদের পক্ষে রাস্তা অনেকটা সহজ। কারণ মাত্র ৩টি জিতলেই কোয়ালিফায়ারে পৌছে যাবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

Share this article
click me!