শারজায় লো স্কোরিং রুদ্ধশ্বাস ম্যাচ, সানরাইজার্স হায়দরাবাদকে ৫ রানে হারাল পঞ্জাব কিংস

আইপিএল ২০২১-এর গুরুত্বপূর্ণ ম্য়াচে সানরাইজার্স হায়দরাবাদকে ৫ রানে হারাল পঞ্জাব কিংস। প্রথমে ব্য়াট করে ১২৫ রান করে কেএল রাহুলের দল। জবাবে ১২০ রানে শেষ হল কেন উইলিয়ামসনের দলের ইনিংস। 
 

Asianet News Bangla | Published : Sep 25, 2021 5:52 PM IST / Updated: Sep 26 2021, 12:11 AM IST

হাইস্কোরিং না হলেও, লো স্কোরিং রুদ্ধশ্বাস লাস্ট বল থ্রিলার ক্রিকেট প্রেমীদের উপহার দিল শারজা। আইপিএল ২০২১ (IPL 2021)-এর গুরুত্বপূর্ণ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে (Sunrisers Hyderabad) ৫ রানে হারাল পঞ্জাব কিংস (Punjab Kings)। প্রথমে ব্যাট করে মাত্র ১২৫ রান করে কেএল রাহুলের (KL Rahul) দল। বিগত কয়েকটি ম্য়াচে শারজার স্লো উইকেটে অল্প রানে ফাইট হলেও, ১২৫ রানে ম্যাচ জেতা সম্ভব তা হয়তো ভাবেনি পঞ্জাব ভক্তরা। শেষের দিকে জেসন হোল্ডার (Jason Holder) লড়াকু ইনিংস খেললেও সানরাইজার্সকে জয় এনে দিতে পারেননি। রবি বিষ্ণোই, মহম্মদ শামিদের অনবদ্য বোলিংয়ে শেষ হাসি হাসল পঞ্জাব। একইসঙ্গে টিকে থাকল প্লে যাওয়ার আশাও।

টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক কেন উইলিয়ামসন। ব্য়াট করতে নেমে এদিন কোনও পঞ্জাব কিংস তারকাই বড় স্কোর করতে পারেননি। গড়ে ওঠেনি কোনও বড় পার্টনারশিপ গড়ে ওঠেনি।  পাওয়ার প্লের মধ্যেইই প্যাভেলিয়নে ফেরত যান দুই ওপেনার কেএল রাহুল ও মায়াঙ্ক আগরওয়াল। রাহুল করেন ২৭, মায়াঙ্ক ৫। হায়দরাবাদের বিরুদ্ধে দলে ফিরলেও ব্য়াট হাতে রান পাননি 'ইউনিভার্স বস' ক্রিস গেইল। ১৪ রান করেন তিনি। ৮ রান করে সাজঘরে ফেরত যান নিকোলাস পুরান। একের পর এক উইকেট হারিয়ে চাপ বাড়তে থাকে  পঞ্জাব কিংসের উপর। 

একদিক থেকে লড়াই চালানোর চেষ্টা করেন মার্করাম। কিন্তু ব্যক্তিগত ২৭ রানে থামেন তিনিও। এরপর শেষের দিকে দীপক হুডা ১৩, হরপ্রীত ব্রার ১৮, ন্য়াথান এলিস ১২ রান করে। নির্ধারিত ২০ ওভারে ১২৫ রানে ৭ উইকেটে শেষ হয় পঞ্জাব কিংসের ইনিংস। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ৩টি উইকেট নেন জেসন হোল্ডার। এছাড়া একটি করে উইকেট পান রাশিদ খান, সন্দীপ শর্মা, ভূবনেশ্বর কুমার, আবদুল সামাদ। কেন উইলিয়ামসনের দলের জয়ের জন্য টার্গেট ছিল ১২৬।

কম রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি সানরাইজার্স হায়দরাবাদের। দলের ১০ রানের মধ্যেই ডেভিড ওয়ার্নার ও কেন উইলিয়ামসনের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় নিজামের শহরের দল। দুই তারকা ব্যাটসম্যানেরই শিকার করেন তারকা পেসার মহম্মদ শামি। একদিক থেকে ঋদ্ধিমান  সাহা উইকেট বাঁচিয়ে লড়াই চালিয়ে গেলেও অপরদিক থেকে একে একে প্যাভেলিয়নে ফেরত যান মনীশ পাণ্ডে, কেদার যাদব, আবদুল সামাদরা। তিন জনের ুইকেট নেন লেগ স্পিনার রবি বিষ্ণোই।  ৬০ রানের মধ্যেই সানরাইজার্সের অর্ধেক দল আউট হয়ে যায়। 

আরও পড়ুনঃউষ্ণতার ছোঁয়া পরতে পরতে, দিল্লি ক্যাপিটালস তারকার বান্ধবীকে দেখলে ঘাম ঝরতে বাধ্য

আরও পড়ুনঃধোনি থেকে রায়না-ডুপ্লেসি, রূপের জাদুতে একে অপরকে টেক্কা সিএসকে ক্রিকেটারদের স্ত্রী ও বান্ধবীদের

আরও পড়ুনঃএমন প্রপোজাল পাওয়া যে কোনও মেয়ের কাছে স্বপ্নের, জানুন মায়াঙ্ক আগরওয়ালের প্রেম কাহিনি

এরপর দুরন্ত লড়াই করেন ঋদ্ধিমান সাহা ও জেসন হোল্ডার। কিন্তু দুর্ভাগ্যবশনম ৩১ রান করে রান আউট হন তিনি। অপরদিকে ঝড়ো ইনিংস খেলে সানরাইজার্স হায়দরাবাদকে জয়ের দোরগোড়ায় নিয়ে গেলেও শেষ রক্ষা করতে পারেননি ক্যারেবিয়ান তারকা। ৫টি ছয়ের সাহায্যে ২৯ বলে ৪৭ রান করেন তিনি। কিন্তু লাস্ট ওভার থ্রিলারে ৫ রানে জয় পায় পঞ্জাব কিংস। এই হারের ফলে প্লে অফের যাওয়ার আর কোনও আশাই রইল না হায়দরাবাদের। অপরদিকে, রুদ্ধশ্বাস জয়ে শেষ চারের আশা জিইয়ে রাখল পঞ্জাব। একইসঙ্গে লিগ টেবিলে ৫ নম্বরে উঠে আসল কেএল রাহুলের দল।

Share this article
click me!