২০০৭ টি-২০ বিশ্বকাপে সচিন-সৌরভকে খেলতে দেননি দ্রাবিড়,সামনে এল বিস্ফোরক তথ্য

  • ২০০৭ টি-২০ বিশ্বকাপ জিতে ইতিহাস গড়েছিল ধোনির টিম ইন্ডিয়া
  • সেই বিশ্বকাপে খেলেননি সচিন,সৌরভ, দ্রাবিড়ের মত একাধিক তারকা
  • কেনও দক্ষিণ আফ্রিকায় টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেননি সচিন ও সৌরভ
  • সেই চাঞ্চল্যকর তথ্যই ফাঁস করলেন প্রাক্তন ভারতীয় কোচ লালডাঁদ রাজপুত
     

Sudip Paul | Published : Jun 29, 2020 5:39 AM IST

২০০৭ সালে ওয়েস্ট ইন্ডিজে আয়োজিত ৫০ ওভারের বিশ্বকাপে ভরাডুবি ঘটেছিল গ্রেগ চ্যাপেল ও অধিনায়ক রাহুল দ্রাবিড়ের ভারতীয় দলের। বাংলাদেশ ও শ্রীলঙ্কার কাছে হেরে গ্রুপ লিগ থেকেই ছিটকে গিয়েছিল টিম ইন্ডিয়া। বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় ভেঙে পড়েছিল গোটা ভারতীয় দল। বিদায় ঘটেছিল বিতর্কিত গুরু গ্রেগেরও। সেই বছর দক্ষিণ আফ্রিকার মাটিতে আয়োজিত হয়েছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। ক্রিকেট ইতিহাসে এক নতুন যুগে পা রাখতে চলেছিল ২২ গজের মহারণ। কিন্তু সেই বিশ্বকাপে খেলতে যাননি সচিন, সৌরভ ও দ্রাবিড়ের মত তারকারা। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে অপেক্ষাকৃত নতুন দল পাঠিয়েছিল বিসিসিআই। সেই বিশ্বকাপ জিতে ইতিহাস সৃষ্টি করেছিল ধোনির নেতৃত্বে নতুন টিম ইন্ডিয়া। একইসঙ্গে ভারতীয় ক্রিকেটে সূচনা হয়েছিল ধোনি যুগের।

আরও পড়ুনঃপরিবারে একের পর এক করোনার থাবা,রাতের ঘুম কেড়েছে সৌরভের

দক্ষিণ আফ্রিকায় কেন অপেক্ষাকৃত নতুন দল পাঠানো হয়েছিল। কেনও ২০০৭  টি-টোয়েন্টি বিশ্বকাপে যাননি সচিন,সৌরভ, দ্রাবিড়রা। এবার সেই তথ্যই ফাঁস করলেন সেই সময়ের জাতীয় কোচ লালচাঁদ রাজপুত। বিস্ফোরক দাবি করে জানালেন রাহুল দ্রাবিড় টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে দেননি, সচিন, সৌরভকে। সম্প্রতি এক সাক্ষাৎকারে লালচাঁদ রাজপুত জানিয়েছেন,'রাহুল দ্রাবিড়ই টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে দেয়নি সচিন-সৌরভকে। ইংল্যান্ড সফরে দ্রাবিড় ছিল ক্যাপ্টেন। ভারতীয় দলের কয়েক জন ক্রিকেটার সোজা ইংল্যান্ড থেকে জোহানেসবার্গ উড়ে গিয়েছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য। তরুণদের সুযোগ দেওয়া হোক, এমন একটা মনোভাব কাজ করেছিল দ্রাবিড়ের মধ্যে। সেটাই বলেছিল ওরা। কিন্তু, ধোনির দল বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর ওদের নিশ্চয়ই আফশোস হয়েছিল। কারণ, সচিন বরাবর আমাকে বলেছিল যে, এত বছর ধরে খেলছি, কিন্তু বিশ্বকাপ কখনও জিততে পারলাম না।'

আরও পড়ুনঃবেতন না পেয়ে সমস্যায় ঘরোয়া ক্রিকেটাররা,বিপূল আর্থিক ক্ষতির মধ্যেও সমস্যা সমাধানে তৎপর সৌরভ

আরও পড়ুনঃ'রণদেব বসু ও অরুণ লাল হাত মিলিয়ে আমাকে দল থেকে বাদ দিয়ছে',বোমা ফাটালেন দিন্দা

২০১১ সালে ধোনির নেতৃত্বে ফের বিশ্বসেরা হয়েছে ভারতীয় দল। বিশ্বকাপ জয়ের স্বপ্ন পূরণ হয়েছে মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকরের। কিন্তু সেই বিশ্বকাপের দলে ছিলেন না সৌরভ ও দ্রাবিড়। ২০০৮ সালেই ক্রিকেটকে বিদায় জানান সৌরভ, আর ২০১১ সালে দ্রাবিড় ছিল ওয়ান ডে দলের বাইরে। তাই রাহুল দ্রাবিড়ের একটা সিদ্ধান্তের জন্য হয়তো বিশ্বকাপ জয়ী দলের সদস্য আর হওয়া হয়নি সৌরভ গঙ্গোপাধ্য়ায় ও রাহুল দ্রাবিড়ের।
 

Share this article
click me!