রঞ্জি সেমির আগে কতটা প্রস্তুত বাংলা দল, মনোজের চোট নিয়ে এল বড় আপডেট

মঙ্গলবার থেকে শুরু হতে চলেছে  রঞ্জি ট্রফি ২০২২ সেমি ফাইনাল (Ranji Trophy Semi Final 2022) । মুখোমুখি হতে চলেছে বাংলা ও মধ্যপ্রেদশ (Bengal vs Madhya Pradesh)। মেগা ম্যাচের আগে আত্মবিশ্বাসী কোচ অরুণ লারের দল। 
 

Web Desk - ANB | Published : Jun 13, 2022 1:14 PM IST / Updated: Jun 13 2022, 10:14 PM IST

কোয়ার্টার ফাইনালে ঝাড়খণ্ডের বিরুদ্ধে বাংলার দাপুটে পারফরম্য়ান্স। প্রথম ইনিংসে দলের প্রথম ৯ ব্যাটসম্য়ানের সকলের অর্ধশতরান বা তার বেশি রান করে, অনায়াসেই ,সেমি ফাইনালে টিকিট পাকা করার পর উৎসবে মাতা। সব কিছুই এখন অতীত। কারণ সামনে যে 'মহাযুদ্ধ' সেমিফাইনাল ম্য়াচ। ফাইনালের ওঠার লড়াই। মঙ্গলবার থেকে শুরু হতে চলেছে বাংলা বনাম মধ্যপ্রেদশ ম্য়াচ। এই ম্য়াচের আগে অনুশীলনে ফুরফুরে মেজাজে রয়েছে কোচ অরুণ লালের দল। অনুশীলনে যথেষ্ট আত্মবিশ্বাসী দেখিয়েতে অভিমূ্ন্য ঈশ্বরণের দলকে। আরও একবার নিজেদের সেরাটা দিতে প্রস্তুত সুদীপ ঘরামি, অনুষ্টুপ মজুমদার, অভিষেক রমন ৬১, অভিমূণ্য ঈশ্বরণ ৬৫,অভিষেক পোড়েল, শাহবাজ আহমেদ , সায়ন মণ্ডল ও আকাশ দীপরা।

সেমি ফাইনালের মেগা ম্য়াচের আগে একটা চিন্তা শুধু ভোগাচ্ছিল তা হল মনোজ তিওয়ারির চোট। বাংলার মন্ত্রীমশাইকে ফাইনালের ওঠার লড়ায়ে পাওয়া যাবে কিনা তা নিয়েও জল্পনা ছিল। কোয়ার্টার ফাইনালে প্রথম ইনিংসে অর্ধশতরান ও দ্বিতীয় ইনিংসে শতরান করে মনোজ বুঝিয়ে দিয়েছিলেনম তার মধ্যে এখনও অনেক ক্রিকেটে বাকি রয়েছে। মনোজের পারফরম্যান্স নিয়ে উচ্ছ্বসিত ছিলেন কোচ অরুণ লালও। তারপরই চোট থাকায় মনোজ খেলতে পারবেন কিনা তা জানার জন্য সকলেই কৌতুহলী ছিলেন। অবশেষে সুখবর শোনালেন অরুণ লাল। বাংলার কোচ বলেন, 'আমার মনে হয় মনোজ কালকের ম্যাচের আগে ফিট হয়ে যাবে। আশা করি ও সেমিফাইনালে মাঠে নামবে।' অরুণ লালের মুখে এই কথা শোনার পর আস্বস্ত সকলেই। 

 

 

তবে সেমি ফাইনালে নামার আগে আত্মবিশ্বাস থাকলেও প্রতিপক্ষ দলকে যথেষ্ট সমীহ করছে করছে বাংলা দল। কারণ প্রতিপক্ষ দলের কোচের নাম  চন্দ্রকান্ত পণ্ডিত। ঘরোয়া ক্রিকেটের খবর যাঁরা নিয়মিত রাখেন, তাঁরা জানেন যে, পণ্ডিত কতটা লড়াকু মানসিকতার। নিজের মানসিকতা দলের ক্রিকেটারদের মধ্যেও ঢুকিয়ে দিতে পেরেছেন।  এছাড়া দলে রয়েছেন  আইপিএলে ইডেনে শতরান করা রজত পতিদার, দুরন্ত গতিতে বল করা কুলদীপ সেনরা। তারকা খোচিত দল না হলেও সেমিতে উঠতে তাদের কোনও সমস্যা হয়নি। তবে বাংলা কোচ নিজের দলের উপর ভরসা রাখছেন। অরুণ লাল বলেছেন,'গত দু’দিনে আমাদের অনুশীলন যথাযথ হয়েছে এবং আমরা আগামী কালের ম্যাচের জন্য প্রস্তুত। গত ম্যাচে আমরা একটা ঝুঁকি নিয়েছিলাম। একজন স্পিনারে খেলা এবং পাঁচজন বাঁ-হাতি ব্যাটসম্যানের বিরুদ্ধে অফ-স্পিনার না খেলানোর সিদ্ধান্ত নেওয়া কঠিন ছিল। শেষমেশ সেটা আমাদের জন্য কার্যকরী হয়ে দাঁড়ায়। সায়ন শেখর ব্যাট হাতে ভালো খেলে এবং উইকেটও নেয়। এই ম্যাচের দলে সম্ভবত আমাদের আরও একটু ভারসাম্য আনতে হবে। সম্ভবত একজন পেসার কম খেলানো হবে।' বাংলা কোচের কথায় পরিষ্কার সেমি ফাইনালের লড়াইয়ের জন্য প্রস্তুত বাংলা 

আরও পড়ুনঃকোন খাবার প্রিয়, তার ডায়েট চার্ট কেমন, জানুন এমএস ধোনির শক্তির আসল রহস্য

আরও পড়ুনঃহাফ ডজন অভিনেত্রীর সঙ্গে নাকি প্রেম ছিল হার্দিক পান্ডিয়ার, নতাসা স্তানোকোভিচ কী জানে সেই কথা

Read more Articles on
Share this article
click me!