মাঠে ধোনি থাকলে পরিস্থিতি সকলের কাছেই সহজ হয়ে যায়, জানালেন পন্থ

  • ধোনিকে নিয়ে মুখ খুললেন রিসভ পন্থ
  • ধোনি মাঠে থাকলে নিশ্চিন্ত থাকা যায় জানালেন তিনি
  • ২০১৯ বিশ্বকাপের পর এখনও অবধি ক্রিকেট খেলতে নামেননি ধোনি
  • তার বদলে ভারতীয় দলের কিপিংয়ের ব্যাটন মূলত সামলেছেন পন্থ
     

Reetabrata Deb | Published : May 2, 2020 8:51 AM IST

বর্তমানে লিমিটেড ওভারে ক্রিকেটে ভারতের হয়ে বেশিরভাগ ম্যাচে উইকেটকিপিং করা রিসভ পন্থ মুখ খুললেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক এবং উইকেটকিপার মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে। তিনি জানালেন ধোনির সঙ্গে তার সম্পর্কে কথা। বললেন মাঠের মধ্যে ধোনিই ছিল তার মূল পরামর্শদাতা। মাঠের মধ্যে তো বটেই, এমনকি মাঠের বাইরেও মহেন্দ্র সিং ধোনির মতো গাইড পাওয়া যে কোনও ক্রিকেটারের কাছে সৌভাগ্যের ব্যাপার। 

আরও পড়ুনঃ৩৯ লক্ষ টাকার তহবিল গঠন আইসিএ-র, অনুদান দিলেন কপিল দেব,সুনীল গাভাস্কাররা

২০১৯ এর জুলাইয়ে বিশ্বকাপের সেমিতে নিউজিল্যান্ডের কাছে হেরে ভারত বিদায় নেওয়ার পর থেকে আর ব্যাট হাতে মাঠে নামেননি ধোনি। সেই ম্যাচে ধোনি অর্ধশতরান করেও দলকে জেতাতে পারেননি। তারপর থেকে ধোনির না খেলার ফলে কিপিংয়ের ক্ষেত্রে যে শুন্যস্থানটি তৈরি হয়েছিল তা পূরণ করেছিলেন রিসভ পন্থ। হালের নিউজিল্যান্ডের ট্যুরটি বাদ দিয়ে বাকি সমস্ত সিরিজে প্রধানত সীমিত ওভারের ক্রিকেটে ভারতের উইকেটকিপারের জায়গাটি ছিল রিসভ পন্থেরই দখলে। 

আরও পড়ুনঃকরোনার বদান্যতায় জামিন পেলেন ২০০০ সালের ম্যাচ গড়াপেটার কাণ্ডের কুখ্যাত বুকি সঞ্জীব চাওলা

সম্প্রতি দিল্লি ক্যাপিটালস ফ্রাঞ্চাইজির হয়ে ইনস্টাগ্রাম লাইভ সেশন অ্যাটেন্ড করার সময় ধোনিকে নিয়ে মন্তব্য করেছেন রিসভ। তিনি জানিয়েছেন মাঠে সবসময় ধোনি তাকে প্রয়োজনীয় পরামর্শ দিয়ে থাকেন। কারোর পরামর্শের অপেক্ষা না করে নিজেকেই বুঝতে হবে কোনটা ঠিক এবং কোনটা ভুল, এমনটাই ধোনি তাকে বলেছেন বলে জানিয়েছেন পন্থ। 

আরও পড়ুনঃ১৬ মে থেকে শুরুর কথা বুন্দাসলিগা,তার আগে সব প্লেয়ারদের হবে করোনা টেস্ট

সম্প্রতি পন্থ কে নিয়ে অনেক প্রশ্নও উঠতে শুরু করেছে ক্রিকেট ভক্তদের মধ্যে। ব্যাট হাতে হোক বা অথবা উইকেটের পেছনে, কোথাওই খুব একটা আশাপ্রদ পারফরম্যান্স করে উঠতে পারেননি পন্থ। যার জেরে ২২ বছর বয়সী তরুন এই ক্রিকেটারকে সহ্য করতে হচ্ছে একের পর এক সমালোচনা। এমনকি তিনি যখন কিপিং করেন মাঠে, তখন ছোটখাটো কোন ভুল হোয়্যামাত্রই গ্যালারি থেকে ভেসে আসে ধোনি ধোনি চ্যান্ট। যদিও এই ঘটনার পরেও এখনও ভারতীয় দলের বেশিরভাগ সদস্যই পন্থের পাশে রয়েছেন। তাকে আরও সময় দেওয়া উচিত বলেই মনে করেন রোহিত শর্মা থেকে মহম্মদ সামির মতো সিনিয়ররা।

Share this article
click me!