'রূপোর মেয়ে' ভাবিনাকে শুভেচ্ছা জানালেন 'ক্রিকেট ঈশ্বর', ঐতিহাসিক সাফল্য বলে আখ্যা

টোকিও প্যারালিম্পিক্সে ভারতকে প্রথম পদক এনে দিলেন ভাবিনা প্যাটেল। একইসঙ্গে তৈরি করলেন নতুন ইতিহাস। প্রথমবার প্যারালিম্পিক্সে টেবিল টেনিসে পদক পেল ভারত। ভাবিনাকে শুভেচ্ছা জানালেন সচিন তেন্ডুলকর।
 

Asianet News Bangla | Published : Aug 29, 2021 6:40 AM IST

টোকিও প্যারালিম্পিক্সে ভারতকে প্রথম পদক এনে দিলেন ভাবিনা প্যাটেল। একইসঙ্গে তৈরি করলেন নতুন ইতিহাস। প্রথমবার প্যারালিম্পিক্সে টেবিল টেনিসে পদক পেল ভারত। ফাইনালে বিশ্বের পয়লা নম্বর তারকা  ৭-১১, ৫-১১, ৬-১১ ব্যবধানে স্ট্রেট গেমে পরাজিত হন ভাবিনা। চিনের ইং ঝুর  সোনা হাতছাড়া হলেও, রূপোর মেয়েকে নিয়েও গর্বিত গোটা দেশ। টোকিও ২০২০ প্যারালিম্পিক্সে রূপো জয়ের পর ভাবিনাকে শুভেচ্ছা জানালেন 'ক্রিকেট ঈশ্বর' সচিন তেন্ডুলকর।

প্যারালিম্পিক্স শুরু হওয়ার আগেও ভারতীয় দলের জন্য গলা ফাটাতে বলেছিলেন সচিন তেন্ডুলকর। ভাবিনা প্যাটেল সেমি ফাইনালে উঠে পদক নিশ্চিৎ করার পরও শুভেচ্ছা জানিয়েছিলেন মাস্টার ব্লাস্টার। ফাইনালে চিনা প্রতীদ্বন্দ্বীর কাছে হেরে সোনা হাতছাড়া হলেও, রূপো জয়ের পর ভাবিনাকেশুভেচ্ছা জানান সচিন। সোশ্যাল মিডিয়ায় তিনি লেখেন,'আমাদের জন্য খুবই ভালো খবর। ঐতিহাসিক সাফল্য। রূপো জয়ের জন্য ভাবিনা প্যাটেলকে শুভেচ্ছা। আমরা যে পদক জিতব তা লক্ষ লক্ষকে খেলাধুলায় অনুপ্রাণিত করবে এবং ভবিষ্যতে আরও পদকের জন্য বীজ বপন করবে।'

 

আরও পড়ুনঃপ্যারালিম্পিক্সে রূপো জয়ী ভাবিনা প্যাটেলের জীবন সংগ্রামের ১০টি অজানা তথ্য, যা অনুপ্রেরণা জোগাবে আপনাকেও

আরও পড়ুনঃTokyo Paralympics: 'অনুপ্রেরণা', রুপোজয়ী ভাবিনাকে নিয়ে উচ্ছ্বাসে ভাসলেন মোদী সহ সারা দেশ

আরও পড়ুনঃসোনা জয়ের লড়াই-এ হার ভাবিনার, তবুও প্যারা-অলিম্পিক্সে রুপো জয়ে ইতিহাস গড়ল ভারতের মেয়ে

টোকিও ২০২০ প্যারালিম্পিক্সে রূপো জয়ের পর থেকেই শুভেচ্ছার জোয়ারে ভাসছেন ভাবিনা প্যাটেল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী অনুরাগ ঠাকুর সকলেই শুভেচ্ছা জানিয়েছেন ভাবিনা প্যাটেলকে। দেশে ফিরলে আয়োজন করা হবে সংবর্ধনা অনুষ্ঠানও। প্যারালিম্পিক্সে পদক জিতে নিজের ও দেশের স্বপ্ন পূরণ করতে পেরে খুশি ভাবিনা প্যাটেল।

Share this article
click me!