গৌতম গম্ভীরকে অপমান আফ্রিদির, অভিযোগহাসি মুখে শুনেছেন হরভজন, সমালোচনায় ভারতীয় সমর্থকরা

ভারত বনাম পাকিস্তান (India vs Pakistan) ম্যাচ নিয়ে টিভি চ্যানেলে বিশ্লেষণ অনুষ্ঠানে গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) আক্রমণ শাহিদ আফ্রিদির। কিন্তু অনুষ্ঠানে হরভজন সিংয়ের (Harbhajan Singh) প্রতিক্রিয়া দেখে স্তম্ভিত নেটিজেনরা। সমালোচনা করলেন দুজনেরই।
 

Web Desk - ANB | Published : Aug 29, 2022 5:44 PM IST

ক্রিকেট জীবনে মাঠ হোক অথবা অবসরের পর মাঠের বাইরে, সবসময়ই বিতর্কিত চরিত্র পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি। এবার রবিবার এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে টিভি চ্যানেলে বিশ্লেষণে বসে ফের বিতর্কিত মন্তব্য করলেন শাহিদ আফ্রিদি। ভারতীয় দলের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীরকে অপমানজনক কথা বলেন তিনি। যা নিয়ে শুরু হয়েছে বিতর্ক। শুধু আফ্রিদি নয়, সেই শো-তে উপস্থিত ছিলেন ভারতীয় ক্রিকেটের তথা বিশ্ব ক্রিকেটের তারকা স্পিনার হরভজন সিং। আফ্রিদির মুখে প্রাক্তন সতীর্থের প্রতি কটুক্তি শুনে ভাজ্জি কোনও প্রতিবাদ না করায় নেটিজেনদের তোপের মুখে পড়েছেন হরভজন সিং।

রবিবার এশিয়া কাপে ছিল ভারত বনাম পাকিস্তান মহারণ। যেই ম্যাচে বাবর আজমের দলকে ৫ উইকেটে হারিয়ে গতবারের টি২০ বিশ্বকাপে হারের বদলা নিয়েছে টিম ইন্ডিয়া। সেই ম্য়াচ নিয়েই বিশ্লেষন অনুষ্ঠানে পাকিস্তানের একটি টিভি চ্যানেলে বসেছিলেন শাহিদ আফ্রিদি। অপরদিকে, ভারতীয় একটি সংবাদ মাধ্যমের প্রতিনিধি হিসেবে শো-তে যোগ দিয়েছিলেন হরভজন সিং। তখনই আলোচনা প্রসঙ্গে আসে গৌতম গম্ভীর প্রসঙ্গ। আর আফ্রিদির সঙ্গে গম্ভীরের ঝামেলার কথা ক্রিকেট প্রেমিদের সকলেরই জানা। তখনও আফ্রিদি প্রসঙ্গে শাহিদ আফ্রিদি বলেন,'এমনটা নয় যে, ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে আমার লড়াই-ঝগড়া চলে। সোশ্যাল মিডিয়ায় গৌতমের সঙ্গে কখনও কখনও তর্কবিতর্ক চলে। তবে গৌতম এমন একজন চরিত্র, যাকে ভারতীয় দলেই কেউ পছন্দ করে না।' অভিযোগ এই কথা শোনার পর হরভজনকে হাসতে দেখা যায়। যা ভালোভাবে নেননি ভারতীয় সমর্থকরা।

এই বিষয়টি নেট দুনিয়ায় ছড়িয়ে পড়তে বেশি সময় লাগেনি। নেটিজেনদের মতে, শাহিদ আফ্রিদি  ভারতীয় ক্রিকেটারদের নিয়ে বরাবরই বিতর্কিত মন্তব্য বা কটুক্তি করে থাকেন। সেটা আফ্রিদির কাছ থেকে খুব একটা অপ্রত্যাশিত নয়। গোতিকে আক্রমণ করার জন্য নেটিজেনরা প্রাক্তন পাক তারকার মুন্ডপাত করছেন। কিন্তু নিজের প্রাক্তন সতীর্থকে কটুক্তি করার পর হরভজন কেন হাসছিলেন তা নিয়েও তোপ দেগেছেন নেটাগরিকরা। হরভজনকে বরাবরই প্রতিবাদী চরিত্র হিসেবে চেনেন সকলেই। নিজের ক্রিকেট জীবনেও মাঠে হোক আর মাঠের বাইরে নিজের না সতীর্থদের অপমানের জবাব দিয়েছেন ভাজ্জি। মাঠেও প্রতিপক্ষের ক্রিকেটারের সঙ্গে ঝামেলায় জড়িয়েছেন তিনি। তবে গৌতম গম্ভীরের প্রসঙ্গ কেনও তিনি চুপ রইলেন তা নিয়ে উঠছে প্রশ্ন। এই বিষয়ে এখনও কোনও প্রতিক্রিয়া দেননি হরভজন সিং।

আরও পড়ুনঃকেন দেশের জাতীয় পতাকা হাতে নেননি জয় শাহ, অবশেষে জানা গেল আসল কারণ

আরও পড়ুনঃদুবাইতে হল 'ম্যাচ ফিনিশার' 'ক্যাপ্টেন কুল' এমএস ধোনির পুনর্জন্ম, জানুন কিভাবে

Read more Articles on
Share this article
click me!