'শ্বাসরুদ্ধ করা ম্যাচ, প্রত্যেকে অসাধারণ', বিশ্বকাপ জয়ী ভারতীয় দলকে বার্তা সৌরভের, শুভেচ্ছা উন্মুক্তের

গোটা ম্যাচেই নজর কেড়ে নিয়েছিলেন রাজ বাওয়া। এই ম্যাচের সেরা হয়েছেন তিনি। এই ম্যাচে প্রকৃত অলরাউন্ডারের দায়িত্ব পালন করেন তিনি। বল হাতে ৩১ রানে ৫ উইকেট আর ব্যাট হাতে ৫৪ বলে ৩৫ রানের কার্যকরী ইনিংস উপহার দিয়েছেন।

Web Desk - ANB | Published : Feb 6, 2022 3:36 AM IST / Updated: Feb 06 2022, 09:32 AM IST

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের (U19 World Cup 2022) ট্রফি পঞ্চবার ছিনিয়ে নিল ভারত। শনিবার ফাইনালে ইংল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে জয় ধরে রাখে টিম ইন্ডিয়া (Team India)। যদিও খেলা শুরু হওয়ার পর থেকে তাদের সঙ্গ দিচ্ছিল না ভাগ্য। কিন্তু, লড়াকু মনোভাবকে সঙ্গী করেই পঞ্চবার জয় ধরে রাখে তারা। আর এই জয়ের পরই সোশ্যাল মিডিয়া (Social Media) ভরে যায় শুভেচ্ছা বার্তায়। তবে গোটা ম্যাচেই নজর কেড়ে নিয়েছিলেন রাজ বাওয়া (Raj Bawa)। এই ম্যাচের সেরা হয়েছেন তিনি। এই ম্যাচে প্রকৃত অলরাউন্ডারের দায়িত্ব পালন করেন তিনি। বল হাতে ৩১ রানে ৫ উইকেট আর ব্যাট হাতে ৫৪ বলে ৩৫ রানের কার্যকরী ইনিংস উপহার দিয়েছেন। টিম ইন্ডিয়াকে শুভেচ্ছা জানিয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) থেকে শুরু করে ভারতের প্রাক্তন ক্রিকেটার উন্মুক্ত চাঁদ (Unmukt Chand) ও ভারতীয় ক্রিকেটার মহম্মদ শামি (Mohammad Shami)।    

টুইট করে টিম ইন্ডিয়াকে শুভেচ্ছা জানিয়েছেন সৌরভ। তিনি লেখেন, "শ্বাসরুদ্ধ করা ম্যাচ, চাপের মধ্যেও গোটা টিমের সবার পারফর্ম্যান্সই ছিল অসাধারণ।" পাশাপাশি আরও একটি টুইট করেন তিনি। লেখেন, "অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ জেতার জন্য গোটা টিম, সাপোর্ট স্টাফ ও সিলেক্টরদের অনেক শুভেচ্ছা। আমাদের তরফে উপহার হিসেবে তাঁদের হাতে মাত্র ৪০ লক্ষ টাকা তুলে দেওয়া হবে। যদিও তাঁদের পরিশ্রমের কোনও তুলনাই হয় না।" 

আরও পড়ুন- রাজ-রবিদের দুরন্ত পারফর্ম্যান্স, ফের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয় ভারতের

 

ভারতের প্রাক্তন ক্রিকেটার উন্মুক্ত চাঁদ লেখেন, "ভারতের অনূর্ধ্ব-১৯ দলকে অনেক শুভেচ্ছা। এটা সবার জন্যই একটা মনে রাখার মতো মুহূর্ত। গোটা জীবন গর্ব করার মতো একটা কৃতিত্ব।"

আরও পড়ুন- 'প্রত্যেকেই প্রশংসার দাবি রাখে', অনূর্ধ্ব-১৯ ভারতের বিশ্বকাপ জয়ে টুইট শুভেচ্ছা রাজ্যপালের

আরও পড়ুন- অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়, শুভেচ্ছা জানাতে ভুল করলেন বিগ বি, মাত্র ৮ মিনিটের বিরতিতে মিলল সংশোধন

টুইট করে অনূর্ধ্ব-১৯ টিম ইন্ডিয়াকে শুভেচ্ছা জানিয়েছেন ভারতীয় ক্রিকেটার মহম্মদ শামিও। টুইটারে টিম ইন্ডিয়ার একটি ভিডিও পোস্ট করেন তিনি। সেখানে ইংল্যান্ডের বিরুদ্ধে জয় সেলিব্রেট করতে দেখা গিয়েছে ভারতকে।

 

 

২০০০ সালে প্রথমবার অনূর্ধ্ব ১৯ ক্রিকেট বিশ্বকাপ (Trophy) নিজেদের ঘরে তুলেছিল ভারত। তারপর ২০০৮, ২০১২, ২০১৮ ও এবার ফের একবার সেই ট্রফি ছিনিয়ে নিল টিম ইন্ডিয়া (Team India)। অন্যদিকে, ইংল্যান্ড (England) এই নিয়ে দ্বিতীয়বার যুব বিশ্বকাপের ফাইনালের টিকিট হাতে পায়। এর আগে তারা ১৯৯৮ সালে একবার মাত্র যুব বিশ্বকাপের ফাইনালে উঠেছিল। সেবার চ্যাম্পিয়ন হয়েই মাঠ ছেড়ে ছিল তারা। এবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারতের কাছে হেরে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হল তাদের। আর লড়াকু মনোভাবের কারণেই পঞ্চবার ট্রফি ঘরে তুলল ভারত। 

 

Read more Articles on
Share this article
click me!