Asianet News BanglaAsianet News Bangla

বৃষ্টি বিঘ্নিত ম্য়াচে দুরন্ত টিম ইন্ডিয়া, ৬ উইকেট অজিদের হারিয় সিরিজে সমতা ফেরাল ভারত

ভারত বনাম অস্ট্রেলিয়ার (India vs Australia) দ্বিতীয় টি২০ ম্যাচ (T20 match)। ৬ উইকেটে জয় পেল টিম ইন্ডিয়া। বৃষ্টি বিঘ্নিত ম্য়াচে প্রথমে ব্যাট করে ৯০ রানে করে অস্ট্রেলিয়া। জবাবে ৪ বল বাকি থাকতে জয়ের লক্ষ্যে পৌছে যায় ভারত। 

India vs Australia 2022 Team India beat Australia by 6 wicket in 2nd T20 and level series by 1-1 spb
Author
First Published Sep 23, 2022, 11:16 PM IST

বৃষ্টি বিঘ্নিত দ্বিতীয় টি২০ ম্য়াচে অস্ট্রেলিয়াকে হারিয়ে  সিরিজে সমতা ফেরাল ভারতীয় ক্রিকেট দল। ব্যাটে-বলে  দুরন্ত পারফরম্যান্স করল টিম ইন্ডিয়া। অ্যারন ফিঞ্চের দলকে ৬ উইকেট হারাল রোহিত শর্মা ব্রিগেড। বৃষ্টির কারণে নাগপুরে খেলা শুরু হতে দেরি হয়। রে ৮ ওভার করে হয় ম্যাচ। টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় ভারত। ম্যাচে প্রথম ব্যাট করে নির্ধারিক ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৯০ রান করে অস্ট্রেলিয়া। দলের হয়ে সর্বোচ্চ ঝোড়ো ৪৩ রান করেন ম্যাথু ওয়েড। এছাড়া ৩১ রান করেন অ্যারন ফিঞ্চ। ভারতের হয়ে সবথেকে বেশি ২টি উইকেট নেন অক্ষর প্যাটেল। এছাড়া একটি উইকেট নেন জসপ্রীত বুমরা। রান তাড়া করতে নেমে ৪ বল বাকি থাকতেই ৪ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় ভারত। দলের হয়ে সর্বোত্ত ২বলে ৪৬ রানের অধিনায়োকচিত ইনিংস খেলেন রোহিত শর্মা। এছাড়া ১১ রান করেন বিরাট কোহলি ও ১০ করে রান করেন কেএল রাহুল ও দীনেশ কার্তিক। 

 

 

টস হেরে ব্যাট করতে  নেমে ইনিংসের শুরুটা ভালো হয়নি অস্ট্রেলিয়া দলের। ওপেন করতে নামেন অ্যারন ফিঞ্চ ও ক্যামেরন গ্রিন। দলের ১১ রানের মাথায় রান আউট হন গ্রিন। একদিক থেকে অ্যারন ফিঞ্চ কিছু আক্রমণাত্মক শট খেললেও রান পাননি গ্লেন ম্য়াক্সওয়েল। দলের ১৯ রানের মাথায় খাতা না খুলেই অক্ষর প্যাটেলের বলে বোল্ড হন ম্যাক্সওয়েল। এরপর টিম ডেভিডও অক্ষর প্যাটেলের বলে বিগ হিট করতে গিয়ে বোল্ড হন। ২ রান করেন টিম ডেভিড। ৩১ রানে তৃতীয় উইকেট পড়ে। এরপর অ্যারন ফিঞ্চ ৩১ রানের ইনিংস খেলে জসপ্রীত বুমরার বলে বোল্ড হন। ৪৬ রানে চতুর্থ উইকেট পড়ে। এরপর ফের একবার প্রথম ম্যাচের ফর্ম ধরে রেখে বিধ্বংসী ব্য়াটিং করেন ম্যাথু ওয়েড। তাকে ঠান্ডা মাথায় সঙ্গ দেন স্টিভ স্মিথ। দুজন মিলে ৪৪ রানের পার্টনারশিপ  করেন একের পর এক মারকাটারি হিট করেন ওয়েড। শেষ ওভারের শেষ বলে ৮ রান করে রান আউট হন স্মিথ। ২০ বলে ৪৩ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন ওয়েড। ৮ ওভারে ৫ উইকেট হারিয়ে ৯০ রান করে অজিরা।

 

 

রান তাড়া করতে নেমে শুরুটা দুরন্ত করে দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা ও কেএল রাহুল। ২ ওভার পায়ার প্লে-র পুরো সুবিধা নেন দুজনে। বিশেষ করে রোহিত শর্মা একের পর এক ছক্কা হাকান। প্রথম উইকেট ঝড়ে গতিতে ৩৯ রানের পার্টনারশিপ করেন রোহিত-রাহুল জুটি। এরপর ১০ রান করে অ্যাডাম জাম্পার বলে আউট হন কএল রাহুল। এরপর বিরাট কোহলি এসে শুরুটা ভালো করলেও বেশি সময় ক্রিজে থাকতে পারেননি। ১১ রান জাম্পার দ্বিতীয় শিকার হন কোহলি। ৫৫ রানে দ্বিতীয় উইকেট পড়ে ভারতের। এরপর সূর্যকুমার যাদব এসে খাতা না খুলেই জাম্পার তৃতীয় শিকার হন। হার্দিক পান্ডিয়া এসে রোহিত  শর্মাকে সঙ্গ দেন। ভারত অধিনায়ক নিজের ইনিংস চালিয়ে যান। ৭৭ রানে চতুর্থ উইকেট পড়ে ভারতের। ৯ রান করে প্যাট কামিন্সের বলে আউট হন হার্দিক। এরপর দীনশ কার্তিক ও রোহিত শর্মা মিলে দলকে জয়ের লক্ষ্যে পৌছে দেন। শেষ ওভারে রুদ্ধশ্বাস পরিস্থিতিতে পরপর একটি ছয় ও একটি চার মেরে ম্যাচ শেষ করে কার্তিক। ৪৬ রানে রোহিত ও ১০ রানে কার্তিক অপরাজিত থাকেন। এই জয়ের ফলে সিরিজে শেষ ম্যাচ ফাইনাল হয়ে দাঁড়াল। বর্তমানে সিরিজের ফল ১-১। 

আরও পড়ুনঃকেরিয়ারের সাফল্য থেকে আক্ষেপ, অবসরের আগে মুখ খুলললেন ঝুলন গোস্বামী

আরও পড়ুনঃকোন মাঠে হবে ২০২৩ ও ২০২৫ সালের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের মেগা ফাইনাল, ঘোষণা করল আইসিসি

Follow Us:
Download App:
  • android
  • ios