করোনা আক্রান্ত অ্যাডাম জাম্পা, খেলছেন না শ্রীলঙ্কার বিরুদ্ধে

চলতি টি-২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হেরে গিয়েছে আয়োজক দেশ অস্ট্রেলিয়া। মঙ্গলবার দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া।

Web Desk - ANB | Published : Oct 25, 2022 11:12 AM IST / Updated: Oct 25 2022, 05:02 PM IST

নিজেদের দেশে টি-২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে হারের পর মঙ্গলবার দ্বিতীয় ম্যাচের আগে ফের ধাক্কা খেল অস্ট্রেলিয়া। এদিনের ম্যাচ শুরু হওয়ার আগে জানা গেল, স্পিনার অ্যাডাম জাম্পা করোনা আক্রান্ত হয়েছেন। তাঁর শরীরে সামান্যই উপসর্গ আছে। আইসিসি-র নতুন নিয়ম অনুযায়ী, করোনা আক্রান্ত হওয়ার পরেও কোনও ক্রিকেটার খেলতে পারেন। কিন্তু তারপরেও এদিনের ম্যাচে তাঁকে দলে রাখা হয়নি।  প্রসঙ্গে টসের সময় অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ জানিয়েছেন, “অসুস্থতার কারণে অ্যাডাম জাম্পা খেলছে না। ওর বদলে অ্যাশটন আগরকে দলে রাখা হয়েছে।” এদিনের ম্যাচে অস্ট্রেলিয়া দলে আছেন ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোইনিস, টিম ডেভিড, ম্যাথু ওয়েড, অ্যাশটন আগর, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক ও জশ হ্যাজেলউড। শ্রীলঙ্কা দলে আছেন পথুম নিশাঙ্ক, কুশল মেন্ডিস, ধনঞ্জয় ডি সিলভা, চরিত আসালাঙ্কা, ভানুকা রাজাপক্ষ, দাসুন শনাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, মাহিশ থিকশানা, বিনুরা ফার্নান্ডো ও লাহিড়ু কুমারা।

করোনার বিষয়ে আইসিসি নিয়ম বদল করার পর অস্ট্রেলিয়ার মহিলা দলের অলরাউন্ডার তাহলিয়া ম্যাকগ্র্যাথ করোনা আক্রান্ত হওয়ার পরেও কমনওয়েলথ গেমস ফাইনালে খেলার সুযোগ পান। চলতি টি-২০ বিশ্বকাপেই রবিবার হোবার্টে শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচের আগে করোনা আক্রান্ত হন আয়ারল্যান্ডের অলরাউন্ডার জর্জ ডকরেল। কিন্তু তারপরেও তিনি ম্যাচটি খেলেন। জাম্পাকে অবশ্য খেলাচ্ছে না অস্ট্রেলিয়া।

এ প্রসঙ্গে অস্ট্রেলিয়ার বাঁ হাতি পেসার মিচেল স্টার্ক জানিয়েছেন, “আমাদের দলের শক্তি অনুযায়ীই খেলা উচিত। আমাদের যদি আবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলতে হয়, তাহলে সেই ম্যাচের আগে কয়েকটি বিষয় নিয়ে আলোচনা করতে হবে। জাম্পা সুস্থই আছে। আমাদের কয়েকদিনের মধ্যে চারটি আলাদা প্রদেশে চারটি ম্যাচ খেলতে হবে। তাই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবেই জাম্পাকে শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে খেলানো হচ্ছে না। অ্যাশটনকে অস্ট্রেলিয়ার হয়ে খেলার সুযোগ দেওয়া হচ্ছে। ফের দ্রুতগতির ও বাউন্সে ভরা উইকেটে খেলার সুযোগ পেয়ে ভাল লাগছে। পারথে এসে ভাল লাগছে। আশা করি এই উইকেট সিডনির মতো পাটা হবে না। আশা করি এই উইকেটে বাউন্স থাকবে এবং দ্রুতগতিতে বল স্টাম্পে যাবে। আমরা জয়ের পথে ফিরতে চাই।  আমরা আপাতত এই ম্যাচ নিয়েই ভাবছি। এই ম্যাচ জেতাই আমাদের লক্ষ্য। এরপর যে ম্যাচ আছে, সেটা নিয়ে তখন ভাবব।”

আরও পড়ুন-

২০১৮ সালে দক্ষিণ আফ্রিকাও বল বিকৃতি ঘটিয়েছিল, বিস্ফোরক টিম পেইন 

 

বিশ্বকাপে ভরাডুবি, ক্যারিবিয়ান কোচের পদ ছাড়লেন ফিল সিমন্স 

 

ভবিষ্যতে ভারতের অধিনায়ক হার্দিক, একমত আক্রম-ওয়াকার

Share this article
click me!