টি-২০ থেকে অবসর নিন বিরাট, পরামর্শ শোয়েব আখতারের

পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার মাঝেমধ্যেই ভারতীয় দল নিয়ে নানা মন্তব্য করেন। তাঁর সাম্প্রতিকতম মন্তব্য নিয়েও চর্চা শুরু হয়েছে।

Web Desk - ANB | Published : Oct 25, 2022 12:06 PM IST

ভারতীয় ব্যাটিংয়ের অন্যতম ভরসা বিরাট কোহলিকে টি-২০ ফর্ম্যাট থেকে অবসর নেওয়ার পরামর্শ দিলেন পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার। তাঁর মতে, টি-২০ খেলা ছেড়ে দিয়ে ওডিআই-তে বেশি মন দেওয়া উচিত বিরাটের। তাহলে তিনি আরও অনেক রান করতে পারবেন। এ প্রসঙ্গে শোয়েব বলেছেন, “আমি চাই বিরাট টি-২০ ফর্ম্যাট থেকে অবসর নিক। কারণ, আমি চাই না ও নিজের সম্পূর্ণ শক্তি টি-২০ ক্রিকেটে খরচ করে ফেলুক। ও মেলবোর্নে পাকিস্তানের বিরুদ্ধে যেভাবে ব্যাটিং করল, সেটা যদি ওডিআই-তে করতে পারে তাহলে তিনটি শতরান করতে পারবে। আমার মনে হয়, ও পাকিস্তানের বিরুদ্ধে এই ম্যাচে জীবনের সেরা ইনিংস খেলেছে। ওর আত্মবিশ্বাস ছিল। ওর বিশ্বাস ছিল, ভাল খেলতে পারবে। সেই কারণেই ওর পক্ষে এরকম একটি অসাধারণ ইনিংস খেলা সম্ভব হয়েছে। আমি চাই ও ভবিষ্যতে আরও অনেক ভাল ইনিংস খেলুক।”

বিরাটের প্রশংসা করে শোয়েব বলেছেন, “৩ বছর ধরে ওর খারাপ সময় চলছিল। ও টানা অফ ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছিল। ও বড় রান পাচ্ছিল না। এরই মধ্যে ওকে অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হয়। ওর সম্পর্কে অনেকেই অনেক কথা বলেছে। ওর পরিবার নিয়েও নানা কথা বলা হয়েছে। ও ফর্মে ফেরার চেষ্টা চালিয়ে গিয়েছে আর ঠিক দীপাবলির আগের দিন বিস্ফোরক ইনিংস খেলল। ও প্রত্যাবর্তনের জন্য এই জায়গা এবং এই মঞ্চটাকেই বেছে নিয়েছিল। রাজার প্রত্যাবর্তন হয়েছে। ও সবাইকে চমকে দিয়েই ফর্মে ফিরেছে। ওর জন্য আমি খুবই খুশি। ও একজন অসাধারণ ক্রিকেটার।”

টি-২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে ভারতের কাছে হেরে গেলেও, পাকিস্তানের ক্রিকেটারদের পাশে দাঁড়িয়েছেন শোয়েব। তাঁর মতে, ভারতের বিরুদ্ধে ভাল খেলেছে পাকিস্তান। এ প্রসঙ্গে প্রাক্তন তারকা বলেছেন, “পাকিস্তান, আশা ছেড়ো না। তোমরা সত্যিই ভাল খেলেছো। ইফতিকার, (আহমেদ) আমি তোমার সমালোচনা করেছি বটে, কিন্তু তুমি অসাধারণ ইনিংস খেলেছো। শান মাসুদ, তুমি দুর্দান্ত খেলেছো। নাসিম শাহ, তুমিও অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছো। শাহিন, (শাহ আফ্রিদি) তোমাকে ফিটনেসের উপর জোর দিতে হবে। কারণ, তুমি পুরো ফিট নও। আমার মতে, পাকিস্তান একজন বোলার কম নিয়ে খেলছে। পরের ম্যাচে এটা করলে চলবে না। মেলবোর্নে ভারত-পাকিস্তান ম্যাচ ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা ম্যাচ। পাকিস্তানকে এভাবেই খেলে যেতে হবে।”

আরও পড়ুন-

করোনা আক্রান্ত অ্যাডাম জাম্পা, খেলছেন না শ্রীলঙ্কার বিরুদ্ধে 

 

বিশ্বকাপে ভরাডুবি, ক্যারিবিয়ান কোচের পদ ছাড়লেন ফিল সিমন্স 

 

২০১৮ সালে দক্ষিণ আফ্রিকাও বল বিকৃতি ঘটিয়েছিল, বিস্ফোরক টিম পেইন

Read more Articles on
Share this article
click me!