জমজমাট ওভাল টেস্ট, পঞ্চম দিনে ইংল্যান্ডের দরকার ২৯১ রান, ভারতের দরকার ১০ উইকেট

ওভাল টেস্টে ইংল্যান্ডকে ৩৬৮ রানের টার্গেট দিল টিম ইন্ডিয়া। চতুর্থ দিনের শেষে ইংল্য়ান্ডের স্কোর বিনা উইকেটে ৭৭। পঞ্চম দিনে ম্যাচ জিততে মরিয়া দুই দল।
 

Asianet News Bangla | Published : Sep 5, 2021 6:07 PM IST / Updated: Sep 05 2021, 11:40 PM IST

চতুর্থ দিনের শেষে জমজমাট ভারত-ইংল্যান্ড ওভাল টেস্টে। পঞ্চম দিনে যে কোনও দিকে গড়াতে পারে খেলা। ভারতের দ্বিতীয় ইনিংস শেষে হয় ৪৬৬ রানে। ফলে ইংল্য়ান্ডের প্রথম ইনিংসের ৯৯ রানের লিড বাদ দিলে জো রুটের দলের টার্গেট ৩৬৮ রান। দিনের শেষে ব্রিটিশ লায়ন্সদের স্কোর বিনা উইকেটে রান। ফলে পঞ্চম দিনে পরিকল্পনা করে খেললে দুই দলের কাছেই রয়েছে ম্য়াচ জয়ের সুযোগ। ফলে শেষ দিনে রুদ্ধশ্বাস লড়াই দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

চতুর্থ দিনে বিরাট কোহলি, অজিঙ্কে রাহানেদের উপর দায়িত্ব ছিল বড় স্কোরে পৌছে দেওয়া টিম ইন্ডিয়াকে। কিন্তু চতুর্থ দিনের লাঞ্চের আগেই তিন উইকেট হারিয়ে চাপ বাড়ে ভারতীয় দলের উপর। ২৭০ রানে ৪ উইকেট থেকে খেলা শুরু করে টিম ইন্ডিয়া। ৩২৯ রানে ৬উইকেটে লাঞ্চে যায় ভারতীয় দল। লাঞ্চের পর অনবদ্য ব্য়াটিং করেন পন্থ ও শার্দুল। দুজনেই দ্রুত গতিতে রান তোলার পাশাপাশি অর্ধশতরান পূরণ করেন পন্থ ও শার্দুল। ৫০ রানে পন্থ ও ৬০ রানে শার্দুল আউট হন। শেষে ২৫ ও ২৪ রানের ঝোড়ো ইনিংস খেলেন উমেশ যাদব ও জসপ্রীত বুমরা। ৪৬৬ রানে শেষ হয় ভারতের প্রথম ইনিংস।

ইংল্যান্ড ৩৬৮ রানের টার্গেট দিয়ে ভারতীয় দলের প্রাথমিক লক্ষ্য ছিল দিন শেষ হওয়ার আগে অন্ত দুটি উইকেট তুলে নেওয়া। কিন্তু রান তাড়া করতে নেমে অনবদ্য ব্যাটিং করেন দুই ইংরেজ ওপেনার রোরি বার্নস ও হাসিব হামিদ। দিনের শেষে ৭৭ রানের পার্টনারশিপ গড়ে ভারতীয় দলের উপরও পাল্টা কিছুটা চাপ সৃষ্টি করতে পেরেছে ইংল্যান্ড। ৪৩ রানে অপরাজিত হামিদ ও ৩১ রানে ক্রিজে রয়েছেন বার্নস। পঞ্চম দিনে ইংল্যান্ডের জয়ের জন্য চাই ২৯১ রান। আর ভারতের দরকার ১০ উইকেট। শেষ হাসি কে হাসে তার উত্তর দেবে পঞ্চম দিনের ওভাল।

Share this article
click me!