করোনায় ক্ষতিগ্রস্তদের সাহায্যে ফেসবুকের উদ্যোগে ভার্চুয়াল কনসার্ট,বলি তারকাদের সঙ্গে যোগ দেবেন কোহলি, রোহিতরা

  • করোনায় ক্ষতিগ্রস্তদের সাহায্যে দেশের সবথেকে বড় ভার্চুয়াল কনসার্ট
  • ফেসবুক ও একটি স্বেচ্ছাসেবী সংস্থা যৌথ উদ্যোগে এই কনসার্টের আয়োজন 
  • বলি তারকাদের পাশাপাশি কনসার্টে যোগ দেবেন বিরাট কোহলি ও রোহিত শর্মা
  • কনসার্ট থেকে যে অর্থ উঠে আসবে তা তুলে দেওয়া হবে স্বেচ্ছাসেবীর হাতে
     

Sudip Paul | Published : May 2, 2020 3:45 PM IST / Updated: May 02 2020, 09:16 PM IST

করোনার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে ভারত। এই লড়াইতে যে গোটা দেশ একসঙ্গে লড়ছে,একে অপরের পাশে রয়েছে সেই বার্তা বারবার দিয়েছে সমাজের বিভিন্ন স্তরের বিশিষ্টরা। ক্রীড়া ব্যক্তিত্ব থেকে বিনোদ  জগতের কৃতিরা সকলেই হাতে হাত মিলিয়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ের বার্তা দিয়েছেন। গরীব, দুস্থদের পাশে দাঁড়াতে বারবার সাহয্যের হাত বাড়িয়ে দিয়েছেন সমাজের বিভিন্ন স্তরের মানুষ। আর এই করোনার বিরুদ্ধে লড়াইতে অনেক বড় ভূমিকা পালন করেছে সোশ্যাল মিডিয়া। তা সে সচেতনতার বার্তা হোক আর তহবিল গঠন, সোশ্যাল মিডিয়াকেই অন্যতম প্রধান হাতিয়ার হিসেবে ব্যাবহার করেছেন সকলে। এই উদ্যোগে বিশেষ ভূমিকা পালন করছে ফেসবুকও।  এবার ভারচুয়াল কনসার্টের মাধ্যমে অর্থ সংগ্রহ করে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার কাছে তা পৌঁছে  দেওয়ার উদ্যোগ নিল মার্ক জুকের বার্গের।

আরও পড়ুনঃমাঠে ধোনি থাকলে পরিস্থিতি সকলের কাছেই সহজ হয়ে যায়, জানালেন পন্থ

রবিবার ঠিক সন্ধে সাড়ে ৭টায় বিরাট মাপের এক ভারচুয়াল কনসার্টের আয়োজন করেছে ফেসবুক।যার পোশাকি নাম আই ফর ইন্ডিয়া। সাড়ে চার ঘণ্টা ধরে ভারচুয়াল দুনিয়ার বাসিন্দাদের মনোরঞ্জন করবেন বলিদুনিয়ার তাবড় তাবড় তারকারা। সুপারস্টার শাহরুখ খান, আমির খান, অক্ষয় কুমার, অনুষ্কা শর্মা, ঐশ্বর্য রাই বচ্চন, মাধুরি দীক্ষিত, প্রিয়াঙ্কা চোপড়া জোনাসের মতো সেলেবরা লাইভ পারফর্ম করবেন। এআর রহমান, অরিজিৎ সিং, সোনু নিগম, শ্রেয়া ঘোষাল, সুনিধি চৌহানের মতো গায়ক-গায়িকাদের পারফরম্যান্স দেখা যাবে বাড়ি বসেই শুধু মাত্র মোবাইল স্ক্রিনে চোখ রেখে। আর বিনোদন জগতের তারকাদের সঙ্গে থাকবেন ক্রীড়া জগতের সুপার স্টাররাও। থাকবেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি, সহ অধিনায়ক রোহিত শর্মা সহ অন্যান্যরা।

আরও পড়ুনঃ৩৯ লক্ষ টাকার তহবিল গঠন আইসিএ-র, অনুদান দিলেন কপিল দেব,সুনীল গাভাস্কাররা

এই মহৎ উদ্যোগে সকলকে অংশ নেওয়ার জন্য আহ্বান জানিয়েছেন বিরাট কোহলি। ইনস্টাগ্রামে একটি পোস্টের মাধ্যমে তিনি লিখেছেন, "সপ্তাহ দুয়েক আগে থেকেই দেশের সবচেয়ে বড় কনসার্টের আয়োজন করছি। লকডাউনে বাড়িতে থাকা মানুষগুলির জন্যই এই বিশেষ উদ্যোগ। পাশাপাশি এর মধ্যে দিয়ে করোনা-যোদ্ধাদেরও কুর্নিশ জানানো হবে। আর কনসার্ট থেকে জোগাড় হওয়া অর্থ দুস্থদের প্রয়োজনে ব্যবহার করা হবে। কিন্তু অনুষ্ঠানের ক’দিন আগেই আমরা দুই তারকাকে হারালাম। ইরফান খান ও ঋষি কাপুর। জীবনটা এমনই। কিন্তু আমাদের কাজটা আমাদের করে যেতেই হবে। তাই সকলে একজোট হয়ে গলা মেলাব। লড়ব করোনার বিরুদ্ধে। আপনারাও এগিয়ে আসুন। অনুদান দিন।একসঙ্গে লড়াই করলে তবেই নির্মূল করা যাবে মারণ ভাইরাসকে। আর তাই লকডাউনের আবহে ঐক্যবদ্ধ তারকারা। এমন ঝাঁ চকচকে অনুষ্ঠানের সাক্ষী হতে ভুলবেন না যেন। আর তাকে সফল করতে অবশ্যই সাধ্যমতো অর্থ অনুদান দিন।"

 

 

আরও পড়ুনঃ১৬ মে থেকে শুরুর কথা বুন্দাসলিগা,তার আগে সব প্লেয়ারদের হবে করোনা টেস্ট

রবিবার সন্ধেয় এই লাইভ ভারচুয়াল কনসার্টের মাধ্যমে মনোরঞ্জন তো হবেই,সেই সঙ্গে যে অর্থ উঠে আসবে, তা তুলে দেওয়া হবে গিভ ইন্ডিয়া ফাউন্ডেশনের হাতে। যা দরিদ্রদের প্রয়োজনে খরচ করা হবে। ফলে করোনার বিরুদ্ধে লড়াইতে এই ভারচুয়াল কনসার্টে সকলকে যোগ দেওয়ার জন্য আবেদন জানিয়েছেন কোহলি, রোহিত সহ সকল তারকারা। এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সকলেই।  
 

Share this article
click me!