বিরাট-অনুষ্কাকে ছেড়ে কেন ভাবী সন্তানকে নিয়ে চর্চায় অজি দল, কী এমন বললেন বিশ্ব সেরা ক্রিকেটার বর্ডার

  • অস্ট্রেলিয়া সফরে রয়েছে ভারতীয় দল
  • প্রথম টেস্টের পর দেশে ফিরবেন কোহলি
  • পিতৃত্বকালীন ছুটি মঞ্জুর হয়েছে বিরাটের
  • তার আগে বিরাটের সন্তান নিয়ে অদ্ভূত দাবি বর্ডারের
     

Sudip Paul | Published : Nov 21, 2020 11:13 AM IST / Updated: Nov 21 2020, 04:50 PM IST

প্রায় তিন মাসের সফরে অস্ট্রেলিয়ায় রয়েছে ভারতীয় ক্রিকেট দল। সেখানে তিনটি করে একদিনের ও টি২০ ম্যচের সিরিজের পাশাপাশি খেলবেন চার ম্যাচের টেস্ট সিরিজ। কিন্তু প্রতম টেস্টে ম্যাচ খেলেই দেশে ফিরবেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। কারণ নতুন বছরের শুরুতেই বাবা হবেন বিরাট। তাই তার পিতৃত্বকালীন ছুটি মঞ্জুর করেছে বিসিসিআই। কিন্তু ভারত-অস্ট্রেলিয়া সিরিজ শুরু ও বিরাটের সন্তান জন্মানোর আগেই এক অদ্ভূত দাবি করে বসলেন অ্যালান বর্ডার। 

সংবাদ মাধ্যমে মজার ছলে অ্যালান বর্ডার জানান,'আমরা আশা করেছিলাম, কোহলি অস্ট্রেলিয়াতেই নিজের সন্তানের জন্ম দেবেন। তাহলে আমরা অন্তত সদ্যোজাতকে অস্ট্রেলিয়ান হিসেবে দাবি জানাতে পারব।' শুধু তাই নয় কোহলি যেন অস্ট্রেলীয় হয়ে যান সেটাও চেয়েছেন অ্যালান বর্ডার। আইপিএলের সময় অনুষ্কা কোহলির সঙ্গে দুবাইয়ে ছিলেন। যদি অস্ট্রেলিয়া সিরিজ চলাকালীন অনুষ্কা অস্ট্রেলিয়ায় থাকতেন এবং সেখানেই জন্ম হতো বিরাটের প্রথম সন্তানের, তবে নবজাতককে জন্মসূত্রে অস্ট্রেলিয়ান বলে দাবি করা যেত।

প্রসঙ্গত আগামি ২৭ তারিখ থেকে শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়ার সীমিত ওভারের সিরিজ। টেস্ট সিরিজ শুরু হবে ১৭ ডিসেম্বর থেকে। প্রথমেই পিঙ্ক বল ডে-নাইট টেস্টে মুখোমুখি হবে দুই দল। তারপরই দেশে ফিরবেন বিরাট কোহলি। ভারত অধিনায়ক না থাকায় টেস্ট সিরিজে অস্ট্রেলিয়ার সুবিধা হবে বলেই মনে করেন অ্যালানন বর্ডার। কারণ অধিনাক ও ব্যাটসম্যান হিসেবে বিরাটের কোনও পরিবর্ত ভারতের কাছে নেই বলেই মনে করেন কিংবদন্তী।

Share this article
click me!