'রিজার্ভ ডে'-তেও বৃষ্টি না ঝকঝকে আকাশ, কী বলছে সাউদ্যাম্পটনের ওয়েদার রিপোর্ট

  • ভারত-নিউজিল্যান্ড ফাইনালের ষষ্ঠ দিন
  • যে কোনও দিকে যেতে পারে ম্যাচের ভাগ্য
  • তবে সাউদ্যাম্পটনের আবহাওয়া নিয়ে কৌতুহল
  • তবে আশ্বাসবাণী শোনালো ইংল্যান্ডের হাওয়া অফিস
     

Sudip Paul | Published : Jun 23, 2021 7:20 AM IST / Updated: Jun 23 2021, 01:02 PM IST

প্রথম দিন থেকেই সাউদ্যাম্পটনের আবহাওয়া ভারত বনাম নিউজিল্যান্ডের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের মজা অনেকটাই ম্লান করে দিয়েছে। প্রথম ও চতুর্থ দিনের খেলা পুরোপুরি ভেস্তে যায় খেলা। বাকি তিন দিনও কখনও বৃষ্টি, কখনও খারাপ আলো বাধা হয়ে দেখা দিয়েছে মেগা ফাইনালে। তবে পঞ্চম দিনের প্রথম সেশনের খেলা কিছুটা না হলেও, তারপর দিনভর সমস্যা হয়নি ম্যাচ পরিচালনায়। টানটান ক্রিকেট উপহার পেয়েছেন ক্রীড়া প্রেমিরা।

আজ রিজার্ভ ডে-তে কেমন থাকবে সাউদ্যাম্পটনের আবহাওয়া তা নিয়ে কৌতুহল রয়েছে সকলেরই। ষষ্ঠ দিনে ক্রিকেট প্রেমিদের জন্য আশার খবর দিয়েছে হাওয়া অফিস। জানানো হয়েছে। বুধবার সাউদ্যাম্পটনে বৃষ্টি সম্ভবনা নেই বললেই চলে। ষষ্ঠ দিনেই আকাশ সব চেয়ে পরিষ্কার থাকবে বলে জানিয়েছে ইংল্যান্ডের আবহাওয়া দফতর। সাদাম্পটনের আকাশে সূর্য দেখা যাবে বলেই মনে করা হচ্ছে। বুধবার তাপমাত্রা থাকবে ২০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। ফলে ষষ্ঠ দিনে পুরো খেলা হবে বলেই মনে করা হচ্ছে।

ষষ্ঠ দিনে খেলার ফল যে কোনও দলের দিকে যেতে পারে। পঞ্চম দিনের খেলায় নিউজিল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয় ২৪৯ রানে। ভারতের থেকে ৩২ রানের লিড পায় কিউইরা। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে রোহিত শর্মা ও শুভমান গিল শুরুটা ভালো করলেও দিন শেষ হওয়ার আগেই আউট হয়ে প্যাভেলিয়নে ফেরত যান। দিনে শেষে ক্রিজে রয়েছেন বিরাট কোহলি চেতেশ্বর পুজারা। ৬৪ রানে ২ উইকেট থেকে শুরু হবে ষষ্ঠ দিনের খেলা। ৩২ রানের লিড রয়েছে ভারতের।

Share this article
click me!