প্রিয় 'সুব্রতদা'কে ছাড়া ফিকে পুজোর আমেজ, পুজো কার্নিভালেও নেই একডালিয়া এভারগ্রিন

শনিবার রেড রোডের বর্ণাঢ্য কার্নিভালে অংশ নিচ্ছে না একডালিয়া এভারগ্রিন। এই বিষয় মুখ্যমন্ত্রীকে আগেই চিঠি দিয়ে জানানো হয়েছিল বলে ক্লাব কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে। উল্লেখ্য ব্রাজিলের রিও কার্নিভ্যালের আদলে দুর্গাপুজোর কার্নিভাল শুরু হওয়ার পর থেকে এক বছরের জন্যও কার্নিভাল থেকে বাদ পড়েনি একডালিয়ার পুজো।

Ishanee Dhar | Published : Oct 7, 2022 9:24 AM IST / Updated: Oct 07 2022, 02:56 PM IST

'মুকুটটা তো পড়েই আছে রাজাই শুধু নেই', খালি সিংহাসন সামনে রেখেই প্রথা মেনে পুজো করেছে একডালিয়া এভারগ্রিন। কিন্তু ঢাকের বাদ্যি, আলোর রোশনাইয়ের মাঝেও মন ভালো নেই পুজো উদ্যোক্তাদের। কারণ নেই পুজোর প্রধান পৃষ্ঠপোষক সুব্রত মুখোপাধ্যায়। প্রিয় সুব্রতদাকে ছাড়া উৎসবের আমেজ বেশ ফিকে কলকাতার এই অন্যতম বড় পুজোয়। তাই কোনও রকমের উৎসবে এবার অংশ নিতে রাজি নয় একডালিয়া এভারগ্রিন। এবার রেড রোডের বর্ণাঢ্য কার্নিভাল থেকেও সরে দাঁড়ালো এই পুজো। 

শনিবার রেড রোডের বর্ণাঢ্য কার্নিভালে অংশ নিচ্ছে না একডালিয়া এভারগ্রিন। এই বিষয় মুখ্যমন্ত্রীকে আগেই চিঠি দিয়ে জানানো হয়েছিল বলে ক্লাব কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে। উল্লেখ্য ব্রাজিলের রিও কার্নিভ্যালের আদলে দুর্গাপুজোর কার্নিভাল শুরু হওয়ার পর থেকে এক বছরের জন্যও কার্নিভাল থেকে বাদ পড়েনি একডালিয়ার পুজো। কিন্তু এই বছর মন ভালো নেই ক্লাবের। তাই উৎসবে অংশগ্রহণ থেকে নিজেদের ব্রাত্যই রাখল একডালিয়া এভারগ্রিন। প্রথা মেনে একাদশীর রাতেই বাবুঘাটে প্রতিমা বিসর্জন দেওয়াও সম্পন্ন হয়েছে। 

আরও পড়ুন - গুরুতর অসুস্থ সৌরভ-পত্নী, নবমী রাত থেকেই উডল্যান্ডস হাসপাতালে ভর্তি ডোনা গঙ্গোপাধ্যায়

পুজো কমিটির সম্পাদক গৌতম মুখোপাধ্যায় বলেন, "আমাদের পুজোর প্রধান পৃষ্ঠপোষক সুব্রত মুখোপাধ্যায় নেই। তাই এই বছর কোনও রকমের অনুষ্ঠানই পালন করা হয়নি। সুব্রতদা নেই তাই আমাদের কারোর মন ভালো নেই। সেকারণেই কার্নিভালেও অংশ নিচ্ছি না আমরা। এই বিষয় আগেই জানানো হয়েছিল।" 

আরও পড়ুন - দুর্গাপুজোর অনুদান সংক্রান্ত মামলার শুনানি শেষ, আপাতত স্থগিত রাখা হল রায়দান

প্রসঙ্গত, কার্নিভালে থাকছেন না নৃত্যশিল্পী ডোনা গঙ্গোপাধ্যায়ও। একাদশীর দিন হাসপাতাল থেকে ছাড়া পান ডোনা। বর্তমানে তাঁর শারীরিক অবস্থা আগের থেকে ভালো বলেও জানান চিকিৎসকরা। কিন্তু এই মুহূর্তে খোলা আকাশের নিচে কার্নিভালের মতো অনুষ্ঠানে পারফর্ম করার মতো ধকল নিতে পারবেন না ওড়িশি নৃত্যশিল্পী। তাই ইচ্ছে থাকলেও চিকিৎসকের কথা মেনে কার্নিভাল থেকে নিজেকে বাদ রাখলেন ডোনা। 

আরও পড়ুন - আদালতের শুনানির আগেই পুজোর অনুদানের বিজ্ঞপ্তি! পুজোর জন্য ২৪০ কোটি টাকা বরাদ্দ করল রাজ্য

Read more Articles on
Share this article
click me!