একসঙ্গে প্রায় ১০ জন মিলে একজন নারীর উপর অত্যাচার চালাচ্ছে, অকপট আফগান অভিনেত্রী মালিশা

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় আফগান অভিনেত্রী একটি পোস্ট করেন। অভিনেত্রীর এই পোস্ট থেকে জানা যায় আফগানিস্তানে তালিবানের হাতে মৃত্যু হয়েছে অভিনেত্রীর পরিবারের ৪ জনের। বর্তমানে মালিশা ভারতে থাকেন। 

Asianet News Bangla | Published : Aug 26, 2021 5:58 AM IST

তালিবান সন্ত্রাসে জেরবার আফগানিস্তান। এখন জীবনের প্রতিটা দিন ভয়ে ভয়ে কাটাতে হচ্ছে আফগানিস্তানের সাধারণ নাগরিকদের। বিশেষকরে মহিলাদের অবস্থা শোচনীয়। ইতিমধ্যেই একাধিক নিয়মের বেড়াজালে আফগান মহিলাদের আবদ্ধ করে ফেলেছেন তালিবানরা। ভারতের বহু তারকাদের এই নিয়ে কথা বলতে দেখা গেছে। সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগ্রে দিয়েছেন অনেকেই। এবারে আফগান অভিনেত্রী মালিশা হিনা খানের টুইটে আবারও সামনে চলে এলো তালিবানদের বর্বরচিত রূপ। 

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় আফগান অভিনেত্রী একটি পোস্ট করেন। অভিনেত্রীর এই পোস্ট থেকে জানা যায় আফগানিস্তানে তালিবানের হাতে মৃত্যু হয়েছে অভিনেত্রীর পরিবারের ৪ জনের। বর্তমানে মালিশা ভারতে থাকেন। তাই তিনি নিজেকে ভাগ্যবান মনে করেন। শুধু পরিবারের ৪ জনের মৃত্যু নয় পাশাপাশি অভিনেত্রী জানান, আফগানিস্তানে বোনেদের ধর্ষণ করা হচ্ছে। তালিবানরা ঘরে এসে মহিলাদের তুলে নিয়ে যাচ্ছে। ১৪ বছর বয়স হলেই জোর করে বিয়ে করছে। একসঙ্গে প্রায় ১০ জন মিলে একজন নারীর উপর অত্যাচার চালাচ্ছে বলে জানান অভিনেত্রী। অন্যদিকে ভারত সম্পর্কে প্রশংসা করতে দেখা যায় তাঁকে। অন্যান্য দেশের থেকে ভারত নারীদের ক্ষেত্রে অনেক বেশি সুরক্ষিত বলে দাবি করেন মালিশা। 

আরও পড়ুন- যশের সঙ্গে হাসপাতালে হবু মা নুসরত জাহান, নিখিলের সোশ্যাল মিডিয়ায় 'তুমি আমার হৃদয়ের মণি'

আরও পড়ুন- বেলা ১১ টায় সি-সেকশন, লক্ষ্মীবারেই কি মা হচ্ছেন নুসরত, হাসপাতাল চত্বর জুড়ে কড়া নিরাপত্তা

পাশাপাশি টুইটে অভিনেত্রী আরও জানান, এখনও তাঁর পরিবারের ৫ জন আটকে রয়েছেন আফগানিস্তানে। কোনও রকমে তালিবানদের হাত থেকে নিজেদের লুকিয়ে রেখেছেন তাঁরা। যে ৪ জনকে মালিশা হারিয়েছেন তাঁদের মধ্যে ছিলেন অভিনেত্রীর কাকু যিনি আফগানিস্তান সরকারের পরিবহন মন্ত্রকে কাজ করতেন। এছাড়াও মালিশার ২ খুড়তুতো ভাই-বোনকেও মেরে ফেলে তালিবান। ভারতে থাকার কারণে নিজেকে অনেক বেশি সুরক্ষিত এবং ভাগ্যবান মনে করেন অভিনেত্রী। টুইটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়েছেন মালিশা হিনা খান।

   

Share this article
click me!