অজয় দেবগনের তানহাজি: দ্য আনসাং ওয়ারিয়রের ঝুলিতে সেরা অভিনেতার পুরস্কার সহ তিন তিনটে জাতীয় পুরস্কার

২০২০ সালের ঐতিহাসিক অ্যাকশন চলচ্চিত্র তানহাজি: দ্য আনসাং ওয়ারিয়র, ৬৮ তম জাতীয় পুরস্কারে তিনটি  পুরস্কার জিতেছে - সেরা অভিনেতার পুরস্কার, সেরা জনপ্রিয় হোলসাম  বিনোদন এবং সেরা পোশাক ডিজাইনিং এর পুরস্কার। মারাঠা যোদ্ধা তানাজি মালুসারেহাসের জীবনের উপর ভিত্তি করে তৈরী এই ছবির পরিচালক ওম রাউত। 

Senjuti Dey | Published : Jul 24, 2022 3:39 PM IST

২০২০ সালের ঐতিহাসিক অ্যাকশন চলচ্চিত্র তানহাজি: দ্য আনসাং ওয়ারিয়র, ৬৮ তম জাতীয় পুরস্কারে তিনটি  পুরস্কার জিতেছে - সেরা অভিনেতার পুরস্কার, সেরা জনপ্রিয় হোলসাম  বিনোদন এবং সেরা পোশাক ডিজাইনিং এর পুরস্কার। মারাঠা যোদ্ধা তানাজি মালুসারেহাসের জীবনের উপর ভিত্তি করে তৈরী এই ছবির পরিচালক ওম রাউত। ২২ জুলাই ২০২২, ভারতের ৬৮ তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারের বিজয়ীদের ঘোষণা করা হয়েছিল অজয় ​​দেবগন তার চলচ্চিত্র তানহাজি: দ্য আনসাং ওয়ারিয়রের জন্য সেরা অভিনেতার পুরস্কার ভাগ করে নিয়েছিলেন। ঘোষণার পরপরই ভক্ত ও শুভাকাঙ্ক্ষীরা অভিনন্দন বার্তা দেন  অভিনেতাকে। অজয় দেবগন পরামর্শদাতা, পরিবার, বন্ধুবান্ধব এবং ভক্তদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। অজয় দেবগন আরেক জাতীয় পুরস্কার বিজয়ী সুরিয়াকে অভিনন্দন জানিয়েছেন। অভিনেতা একটি সাক্ষাত্কারে বলেছেন, 'আমি আপনাদের সকলকে শুভেচ্ছা জানাই। জাতীয় পুরস্কারের প্রতি আমার সর্বোচ্চ সম্মান রয়েছে। এবং, সেরা অভিনেতা হিসাবে আমার তৃতীয় উল্লেখ পেয়ে আমি খুশি। সুরিয়া এবং বিভিন্ন বিভাগের অন্যান্য বিজয়ীদের আমার অভিনন্দন।' সিনেমা কীভাবে তার লাইফলাইন সে সম্পর্কে কথা বলতে গিয়ে অজয় ​​বলেন, পুরস্কার এবং বক্স অফিসের সাফল্য আমার ক্যারিয়ারের এই পর্যায়ে চাপ বা বৃহত্তর দায়িত্ববোধ যোগ করে না। আমি ভারতীয় সিনেমায় ৩০ বছর পূর্ণ করেছি। 'জখম (১৯৯৮) এবং দ্য লিজেন্ড অফ ভগত সিং (২০০২) এর পরে এটি সেরা অভিনেতা বিভাগে অজয় ​​দেবগনের তৃতীয় জয়।

ছবির এই সাফল্য নিয়ে পরিচালক ওম রাউত  জানিয়েছেন ,'তানহাজি-দ্য আনসাং ওয়ারিয়র আমার ভালোবাসার একটি প্রজেক্ট । ছবিটা তৈরী করার সময়  অজয় দেবগন স্যারের আন্তরিক সমর্থন ছিল। প্রধান  চরিত্রে অভিনয় করার সাথেও তিনি  প্রযোজনার দায়িত্বও নিজের কাঁধে তুলে নিয়েছিলেন। আমি আনন্দিত যে ছবিটি ৬৮ তম জাতীয় পুরস্কারে 'বেস্ট পপুলার হোলসাম এন্টারটেইনমেন্ট' বিভাগে  পুরস্কার জিতেছে।

আরও পড়ুনঃ 

জাতীয় চলচ্চিত্রের মঞ্চের দক্ষিণী সিনেমার দাপট, সেরা হয়ে কী বললেন অজয় দেবগন

অজয় দেবগণের সঙ্গে যৌথভাবে সেরা অভিনেতা সুরিয়া, সেরা বাংলা ছবি অভিযাত্রিক

​​​​​​​সাদা ক্রপ টপে উন্মুক্ত বক্ষ বিভাজিকা, নাইসা দেবগনের নতুন ছবিতে যৌবন উপচে পড়ছে
আমি অজয় স্যারকেও অভিনন্দন জানাই চলচ্চিত্রে সেরা অভিনেতা হিসেবে জয়ী হওয়ার  জন্য। তিনি সত্যিই  তানহাজির চরিত্রটা প্রকৃত ভাবে তুলে ধরেছিলেন । সইফ স্যারের জন্য বিশেষ উল্লেখ ছাড়া এটি অসম্পূর্ণ হবে যার সমর্থন এই চলচ্চিত্রের সফলতার  জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমি নচিকেত বারভে এবং মহেশ শেরলাকেও অভিনন্দন জানাতে চাই যারা এর জন্য সেরা কস্টিউম ডিজাইনার জিতেছে৷ সিনেমা কখনো একটি  ওয়ান ম্যান শো নয়,   টিমের প্রচেষ্টা, কাস্ট এবং ক্রু প্রতিটি প্রকল্পের স্তম্ভ। এই পুরষ্কারটি প্রত্যেক ব্যক্তির জন্য যারা তানহাজিতে কাজ করেছেন- তারা সকলেই আমার জন্য সমান । আমি খুশি যে আমাদের ছবিটি ব্যবসায়িক সাফল্য এবং সত্যিকারের প্রশংসা পেয়েছে। জাতীয় পুরস্কারের প্রাপ্য  সত্যিই হৃদয়গ্রাহী।’

Read more Articles on
Share this article
click me!