Asianet News BanglaAsianet News Bangla

জাতীয় চলচ্চিত্রের মঞ্চের দক্ষিণী সিনেমার দাপট, সেরা হয়ে কী বললেন অজয় দেবগন

জাতীয় চলচ্চিত্র মঞ্চে এবার দক্ষিণ ভারতের দাপট। তারই মধ্যে দক্ষিণভারতীয় অভিনেতা সুরিয়ার সঙ্গে সেরার সেরা অভিনেতা হয়েছে বলিউডের অজয় দেবগণ। 

68 national film award 2022 feels good to be the best actor with Suriya, says Ajay Devgan bsm
Author
Kolkata, First Published Jul 22, 2022, 7:41 PM IST

জাতীয় চলচ্চিত্র মঞ্চে এবার দক্ষিণ ভারতের দাপট। তারই মধ্যে দক্ষিণভারতীয় অভিনেতা সুরিয়ার সঙ্গে সেরার সেরা অভিনেতা হয়েছে বলিউডের অজয় দেবগণ। যার দক্ষিণী  ছবি নিয়ে টুইট ঘিরে একটা সময় তোলপাড় হয়েছিল গোটা ভারত। সেই অজয় দেবগনই এবার দক্ষিণী অভিনেতা সুরিয়ার সঙ্গে যৌথভাবে সেরা হয়ে জানিয়ে দিলেন তিনি সম্মানিত বোধ করছেন। 

শুক্রবার সন্ধ্যায় ৬৮তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা হয়েছে। তাতেই তানাজি : দ্য আনসাং ওয়ারিয়র-এর জন্য সেরা অভিনেতা হয়েছে অজয় দেবগন। অন্যদিকে সুরিয়া সেরা অভিনেতা হয়েছে সেরারই পোত্রুতে অভিনয় করার জন্য। অজয় দেবগন জানিয়েছেন 'আমি ৬৮তম জাতীয় পুরস্কারে তানাজি : দ্য আনসাং ওয়ারিয়রএর সেরা অভিনেতার নির্বাচিত হয়ে খুশি। সরিয়ার এ সেরা অভিনেতা হয়েছে। আমি সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। কলাকুলশী আমার ভক্ত ও অনুগামীদেরও আমি শুভেচ্ছা জানাচ্ছে। বাবা মা ও সর্বশক্তিমান ঈশ্বরের কাছে আমি কৃতজ্ঞ। '

এই নিয়ে অজয় দেবগন তৃতীয় বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন। এর আগে ১৯৯৮ সালে জখম  ও ২০০২ সালে দ্যা লিডেন্ড অব ভগত সিংএ অভিনয়ের জন্য সেরা অভিনেতা হয়েছিলেন। 

ওম রাউল পরিচালিত ভূষণ কুমাপ প্রযোজিত তানাজি: দ্য আনসাং ওয়ারিয়র এর অভিনয় করেছিলেন বলিউডের হিট জুটি অজয় -কাজল। সঙ্গে ছিলেন সইফ আলি খান, পঙ্কজ ত্রিপাঠির মত অভিনেতারা। ২০২০ সালে এটি ছিল একটি হিট ছবি। তানাজি চলতি বছর বিনোদনকারী চলচ্চিত্র হিসেবেই সেরা ছবির পুরস্কার জিতে নিয়েছে। 

সোরারাই পোত্রু ছবিতে অভিনয়ের জন্যে সেরা হয়েছে। সুরিয়ার এটি প্রথম জাতীয় পুরস্কার। সেরা অভিনেত্রীর নির্বাচিত হয়েছেন অপর্না বালামুরালি, সুররাই পোত্রু ছবির ছবি। এই ছবিটি সিম্পলিফ্লাই ডেকানের প্রতিষ্ঠাতা জি গোপীনাথের জীবনের ঘটনার ওপর ভিত্তি করে তৈরি হয়েছে। এটি এই বছরের সেরা চলচ্চিত্র। 

Follow Us:
Download App:
  • android
  • ios