বিখ্যাত নৃত্যশিল্পী স্বপ্না চৌধুরীকে গ্রেফতারের নির্দেশ, চুক্তিভঙ্গ ও প্রতারণার অভিযোগে দায়ের মামলা

২৩ অগাস্ট সকাল থেকে নৃত্য ও সংগীত শিল্পী স্বপ্না চৌধুরীর গ্রেফতারির পরোয়ানা জারি হওয়ার খবরে রীতিমত শোলগোল পড়ে যায়। সূত্রের খবর, ২০১৮ সালের ১৩ অক্টোবর একটি অনুষ্ঠানে নৃত্য প্রদর্শনের জন্য চুক্তিবদ্ধ হন স্বপ্না। চুক্তি অনুযায়ী এই অনুষ্ঠান বাবদ অগ্রিম পারিশ্রমিকও দেওয়া হয় স্বপ্নাকে। কিন্তু তা সত্ত্বেও শেষ মুহূর্তে বেঁকে বসেন স্বপ্না।
 

Ishanee Dhar | Published : Aug 23, 2022 3:43 AM IST

বিখ্যাত নৃত্য ও সংগীতশিল্পী স্বপ্না চৌধুরীকে গ্রেফতারের নির্দেশ। এমনই খবর ঘিরে রীতিমত চাঞ্চল্য ছড়িয়েছে লখনউ জুড়ে। মূলত প্রতারণা ও চুক্তিভঙ্গের অভিযোগ উঠছে শিল্পীর বিরুদ্ধে। অ্যাডভান্স টাকা নেওয়া সত্ত্বেও শেষ মুহূর্তে পারফর্ম করতে রাজি হননি স্বপ্না, এমনই অভিযোগ ঝামেলার সূত্রপাত বলে জানা যাচ্ছে। 

২৩ অগাস্ট সকাল থেকে নৃত্য ও সংগীত শিল্পী স্বপ্না চৌধুরীর গ্রেফতারির পরোয়ানা জারি হওয়ার খবরে রীতিমত শোলগোল পড়ে যায়। সূত্রের খবর, ২০১৮ সালের ১৩ অক্টোবর একটি অনুষ্ঠানে নৃত্য প্রদর্শনের জন্য চুক্তিবদ্ধ হন স্বপ্না। চুক্তি অনুযায়ী এই অনুষ্ঠান বাবদ অগ্রিম পারিশ্রমিকও দেওয়া হয় স্বপ্নাকে। কিন্তু তা সত্ত্বেও শেষ মুহূর্তে বেঁকে বসেন স্বপ্না। অগ্রীম পারিশ্রমিক নেওয়া সত্ত্বেও অনুষ্ঠানে অংগ্রহণ না করায় স্বপ্নার বিরুদ্ধে প্রতারণা ও চুক্তি ভঙ্গের মামলা দায়ের করে ওই কোম্পানি। ঘটনার প্রায় ৫ বছর পর অবশেষে স্বপ্নার বিরুদ্ধে গ্রেফতারির পরোয়ানা জারি হয়। অবিলম্বে তাঁকে লখনউ-এর এসিজেএম কোর্টে তোলা হবে বলেও জানা যাচ্ছে।  

আরও পড়ুনসিনেমার টিকিট বিক্রিতে এখনও সেরা অমিতাভ, দিলীপ কুমার- ধারে কাছে নেই কোনও 'খান' 


উল্লেখ্য, স্বপ্নার বিরুদ্ধে প্রতারণা ও চুক্তি ভঙ্গের অভিযোগ এই প্রথম নয়। এর আগেও একাধিকবার একই অভিযোগ উঠেছে শিল্পীর নামে। 
২০২১ সালে দিল্লি পুলিশের অর্থনৈতিক অপরাধ সংক্রান্ত শাখায় স্বপ্নার নামে এই একই অভিযোগ জানানো হয়। একটি সেলিব্রিটি ম্যানেজমেন্ট কোম্পানির তরফে স্বপ্না এবং স্বপ্নার মা ও ভাই সহ একাধিক লোকের বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র, চুক্তি ভঙ্গ, তহবিলের অপব্যবহার সহ একাধিক অভিযোগ দায়ের করা হয়। 
পাশাপাশি উক্ত কোম্পানির তরফে এও স্পষ্ট করা হয় যে চুক্তি ভঙ্গ করলেও, চুক্তিবদ্ধ থাকাকালীন স্বপ্না অন্য কোনও কোম্পানির সঙ্গে কাজ করেননি বা অনৈতিকভাবে কোম্পানির কোনও ক্লায়েন্টের সঙ্গে যোগাযোগ করেননি। 

আরও পড়ুন - 'কাঠ পুতলিকা খেল শুরু হো রাহা হ্যায়', বড় পর্দায় ফের জ্যাকি ম্যাজিক, আসছে কাঠপুতলি

আরও পড়ুনস্বাধীনতা দিবসের সকালে জাতীয় পতাকা হাতে ছবি পোস্ট দাবাং স্টারের, জানালেন শুভাচ্ছাও

Read more Articles on
Share this article
click me!