সেপ্টেম্বরের প্রথম রাত, উত্তাল প্রতিবাদ, তার মধ্যে উৎপাত এক মত্ত যুবকের, তারকাদের ধর্না মঞ্চে শ্লীলহাতানির চেষ্টা

আন্দোলনরত এক মহিলারা শ্লীনতাহানির চেষ্টা করে বলে অভিযোগ যুবকের বিরুদ্ধে। ঘটনাস্থলে থাকে প্রতিবাদীরা তাঁদের ধরে ফেলে। এই ঘটনাকে কেন্দ্র কের উত্তাল হয় ধর্মতলা।

Sayanita Chakraborty | Published : Sep 2, 2024 8:04 AM IST

সেপ্টেম্বরের প্রথম রাতে হয়েছিল প্রতিবাদ মিছিল। ধর্মতলায় মিছিলে সামিল হয়েছিলেন একাধিক তারকা। উত্তাল হয়েছিল প্রতিবাদ মঞ্চ। তার মধ্যেই তাণ্ডব চালায় এক মত্ত যুবক। রাত দশটা নাগাদ আচমকা সেই ধরনামঞ্চে চড়াও মত্ত হয় যুবক। আন্দোলনরত এক মহিলারা শ্লীনতাহানির চেষ্টা করে বলে অভিযোগ। ঘটনাস্থলে থাকে প্রতিবাদীরা তাঁদের ধরে ফেলে। এই ঘটনাকে কেন্দ্র কের উত্তাল হয় ধর্মতলা।

আর জি কর কাণ্ডের দীর্ঘদিন পার হয়েছে। এক মহিলা চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনা ঘটেছে হাসপাতালে। কর্মরত সেই চিকিৎসককে ধর্ষণ ও খুন করা হয়। তবে, এখনও অধরা দোষীরা। দীর্ঘদিন পার হলেও এই ঘটনায় কারা দোষী তাদের চিহ্নিত করেনি পুলিশ। আর তার প্রতিবাদ করতে দীর্ঘদিন ধরে চলছে প্রতিবাদ।

Latest Videos

রবিবার ছুটির দিনেও বিশ্রাম নেয়নি মানুষ। নাগরিক মিছিলে সমবেত স্বরে ন্যায়বিচার চাইছেন সকলে। রাত ভর ধর্মতলার রাস্তায় ধর্নায় সামিল হয় একাধিক তারকা। রাতভর ধর্মতলায় ছিলেন তাঁরা। শামিল ছিলেন স্বস্তিকা মুখোপাধ্যায়, বিদীপ্তা চক্রবর্তী, শোভন গঙ্গোপাধ্যায়, সোহিনী সরকার-সহ আরও অনেকে।

কালে বাড়ি যাওয়ার আগে স্বস্তিকা ফেসবুকে লিখলেন, বাড়ি ফিরছি। আপনারা যারা আজ ঘুমোলেন, কাজ জাগবেন। লড়াই চালিয়ে যেতেই হবে। বিচার না আসা পর্যন্ত।

কেন এতদিন পেরিয়ে গেলেও সিবিআই কোনও ফলাফল সামনে আনতে পার না, কেন ডাক্তার মেয়েচির রক্তাক্ত দেহ দেখার পরও বাড়ির লোককে বলা হল, মেয়ে আত্মহত্যা করেছে, কেন প্রমাণ নয়ছয় করা হল, কেন রাজ্য সরকাল দোষীদের আড়াল করছে তা নিয়ে চলছে প্রতিবাদ।

Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র