সায়ন বনাম অরিত্র, ইউটিউব চ্যানেলে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি নিয়ে তর্ক-বিতর্ক চরমে

একটি ইউটিউব চ্যানেলে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তিতে কর্মীদের মাইনে দেওয়া নিয়ে দুই অভিনেতার মধ্যে তর্ক বাঁধল তুঙ্গে। 

Web Desk - ANB | Published : Apr 20, 2023 1:24 AM IST / Updated: Apr 20 2023, 07:18 AM IST

কিছুদিন আগেই নিজেদের ইউটিউব চ্যানেলে বিশেষ কিছু বিষয়ে কর্মী নিয়োগ করা নিয়ে পোস্ট দিয়েছিলেন কমেডিয়ান তথা অভিনেতা সায়ন ঘোষ। তাঁর সেই পোস্টে কর্মীদের মাইনে দেওয়া সংক্রান্ত বিষয়ে লেখা ছিল, ‘কর্ম করে যাও, ফলের আশা করো না’। এই প্রসঙ্গটিতেই ব্যাপক চটে গেলেন অভিনেতা অরিত্র দত্ত বনিক।

কর্ম করে যাও, ফলের আশা করো না’ প্রসঙ্গে অরিত্র লেখেন, “বেতনের ব্যবস্থা করো। বাজার হাটে গিয়ে ফলের আশা করোনা বললে চাল ডাল পাওয়া যায় না। আর উপরিউক্ত সবকিছুই কিন্তু স্কিল, যা দিনের পর দিন কোনও কর্মী সময় বিনিয়োগ করে শেখে, মনে রেখো, কেউ যদি তোমার কাজটা দু-ঘন্টায় করে দেয় এবং সেই বিনিময়ে তুমি যদি তাকে ৩০০০ টাকা দাও তার মানে এই নয় যে তুমি তাকে দু-ঘন্টার জন্যে তিন হাজার টাকা দিলে বরং সে যে মাসের পর মাস খেটেখুটে কাজটা শিখেছে যাতে দু’ঘন্টায় কাজটা সে করতে পারে এটা সেই মাসগুলোর সময় বিনিয়োগের দাম। তাই ব্যবসা শুরু করছো যখন তখম ভালোভাবে বিনিয়োগ নিয়ে শুরু করো। ভিউয়ার বা ভাইরাল হওয়া দিয়ে দীর্ঘদিন পর চ্যানেলের কিছু লাভ হলেও কর্মীদের ভাত জোটেনা। তাই বন্ধু হিসেবে অনুরোধ রাখবো বেতন দাও এবং সেটা কতো তা বিজ্ঞাপনে ঘোষণা করো।”

তাঁর এই বক্তব্যের উত্তরে পালটা সায়ন ঘোষ লিখেছেন, “তুমি শুধু একটা বিষয় নিয়ে কেন বলছ? এই পোস্টে আরও অনেক ফালতু কথা লেখা আছে। ১) এটা কি নিষিদ্ধ ইস্তেহার? ২) আমি দলবদ্ধ ভাবে একটা ইউটিউব চ্যানেল ধ্বংস করব? ৩) আমি সন্ত্রাসবাদী জড়ো করে জঙ্গিগোষ্ঠী বানাবো? ৪) যাঁরা আমার সাথে কাজ করবে তাঁদের কেস খাওয়াবো? এই বিষয়গুলো নিয়েও আলোকপাত করলে ভালো হতো। আমরা কমেডি কন্টেন্ট বানাই তাই আমাদের পোস্টকে সিরিয়াসলি নিলে তোমার অনেক সময় নষ্ট হবে। তোমার মতো বুদ্ধিমান মানুষের থেকে এইটুকু রসিকতা বোধ (sense of sarcasm) আশা করি। আর আমার সঙ্গে এতদিন যাঁরা কাজ করেছে একটু তদন্ত করে দেখো আমি কাউকে বিনাপারিশ্রমিকে কাজ করিয়েছি কিনা। তাই অভ্যন্তরীণ বিষয় না জেনে শুধু প্রচারের জন্য বাহ্যিক মন্তব্য করা বুদ্ধিমানের কাজ না। ভবিষ্যতে আমরা কমেডি কন্টেন্ট বানাবো। তোমার মতো যাঁদের sense of humour কম তাঁদের দলে চাইনা বলে এই পোস্টটা রসিকতা করে করা। যাতে শুরুতেই এটাকে আক্ষরিক ভেবে অফেন্ডেড হয়ে তাঁরা ফেটে যায়। আমি কাউকে আমার সাথে কাজ করার জন্য জোর করছি না । এরপরই পরিচালককে দিলেন উপদেশ। আমার পোস্ট এড়িয়ে চলতেই পারেন। খুব ভালো থেকো। কমেডি ভিডিও দেখো। আমি পুরোনো অরিত্রকে মিস করি। ভালবাসি।”

আরও পড়ুন-
গুরু চণ্ডাল যোগ কী? কোন ৪ রাশির জীবনে আসবে ভয়ঙ্কর ক্ষতি, জেনে নিন কুপ্রভাব এড়ানোর উপায়
Raju Jha: রাজু ঝা খুনে পানাগড় থেকে গ্রেফতার অভিজিৎ মণ্ডল, আরও মাফিয়া-যোগের সন্দেহ করছে পুলিশ

পটনা স্টেশনে যৌন সঙ্গমের ভিডিও দেখানোর পর ভাগলপুর স্টেশনে অশ্লীল গালাগালির বার্তা, বিহার জুড়ে ছিছিক্কার

Share this article
click me!